নয়াদিল্লি, বায়ু শক্তি সলিউশন প্রদানকারী আইনক্স উইন্ড বৃহস্পতিবার বলেছে যে তার বোর্ড অফ ডিরেক্টর তার শেয়ারহোল্ডারদের 3 অনুপাতে বোনাস শেয়ার ইস্যু করার একটি প্রস্তাব সাফ করেছে৷

কোম্পানির এক বিবৃতিতে বলা হয়েছে, বোনাস শেয়ার সেই শেয়ারহোল্ডারদের ইস্যু করা হবে যাদের নাম 'রেকর্ড তারিখ'-এ সদস্যদের নিবন্ধনে উপস্থিত থাকবে।

বিবৃতি অনুসারে, 25 এপ্রিল, 2024-এ আইনক্স উইন্ড লিমিটেডের পরিচালনা পর্ষদ কোম্পানির সঞ্চিত রিজার্ভের মধ্যে বিদ্যমান প্রতিটি ইক্যুইটি শেয়ারের জন্য তিনটি বোনাস ইক্যুইটি শেয়ার ইস্যু করার প্রস্তাব করেছে।

বোনাস শেয়ার ইস্যু করা কোনো নগদ বহির্গমন ছাড়াই শুধুমাত্র কোম্পানির মূলধনের ভিত্তিকে শক্তিশালী করবে না কিন্তু ইনো উইন্ডের শেয়ারের তারল্যও বাড়াবে, বিনিয়োগকারীদের একটি বিস্তৃত সেটের অংশগ্রহণকে প্রসারিত করবে, এতে বলা হয়েছে।

2023-24 অর্থবছরে, ব্যবসায়িক ক্রিয়াকলাপে একটি উল্লেখযোগ্য র‌্যাম্প আপের পিছনে 2023 সালের সেপ্টেম্বর-ডিসেম্বর প্রান্তিকে আইনক্স উইন্ড লাভজনক হয়ে উঠেছে।

তাছাড়া, বিগত কয়েক বছরে, কোম্পানিটি প্রয়োজনীয় পদক্ষেপ নিয়েছে, যার মধ্যে রয়েছে ব্যালেন্স শীট শক্তিশালী করা, ক্রিয়াকলাপ বৃদ্ধি করা এবং পরবর্তী দশকের জন্য প্রযুক্তিগত ফ্রন্টে নিজেকে সুরক্ষিত করা, আমি বলেছি।

ইন্ডাস্ট্রি টেইলউইন্ডগুলি শক্তিশালী অর্ডার বইতে প্রতিফলিত হয়, যা আমাকে সামনের দিকে উল্লেখযোগ্যভাবে লাভজনকতা বাড়াতে সাহায্য করবে, এটি উল্লেখ করেছে।

একটি কোম্পানির ফাইলিংয়ে বলা হয়েছে যে কোম্পানির শেয়ারহোল্ডারদের একটি অতিরিক্ত সাধারণ সভা 17 মে, 2024 তারিখে বোনাস ইক্যুইটি শেয়ারের পাশাপাশি অনুমোদিত শেয়ার মূলধন বৃদ্ধির অনুমোদনের জন্য অনুষ্ঠিত হবে।

আইনক্স উইন্ড 8 বিলিয়ন ইউএসডি আইএনওএক্সজিএফএল গ্রুপের একটি অংশ।