নয়াদিল্লি, আইআইএফএল ফাইন্যান্স বুধবার বলেছে যে তার বোর্ড শেয়ার প্রতি 300 টাকার মূল্যে একটি অধিকার ইস্যু থেকে 1,271.83 কোটি টাকা বাড়াতে অনুমোদন করেছে৷

গত মাসে, আইআইএফএল বোর্ড রেকর্ড তারিখে বিদ্যমান যোগ্য শেয়ারহোল্ডারদের অধিকারের ভিত্তিতে শেয়ার ইস্যু করার মাধ্যমে 1,50 কোটি টাকার বেশি না করার জন্য অনুমোদন করেছে।

এনবিএফসি-কে ভারতীয় রিজার্ভ ব্যাঙ্ক (আরবিআই) সোনার ঋণ মঞ্জুর করতে বা বিতরণ করতে বাধা দিয়েছে।

বুধবার একটি নিয়ন্ত্রক ফাইলিংয়ে, আইআইএফএল ফাইন্যান্স বলেছে যে তার বোর্ড 4,23,94,270টি সম্পূর্ণরূপে পরিশোধিত ইক্যুইটি শেয়ার অনুমোদন করেছে যার পরিমাণ R 1,271.83 কোটি (অধিকার ইকুইট শেয়ারের ক্ষেত্রে সম্পূর্ণ সদস্যতা ধরে নিয়ে)।

এটি প্রতি ইউনি প্রতি 298 টাকা প্রিমিয়াম সহ শেয়ার প্রতি 300 টাকার মূল্য অনুমোদন করেছে এবং রেকর্ড তারিখ 23 এপ্রিল, 2024 হিসাবে স্থির করা হয়েছে, এতে বলা হয়েছে।

রেকর্ড তারিখ অনুযায়ী কোম্পানির যোগ্য ইক্যুইটি শেয়ারহোল্ডারদের হাতে থাকা প্রতি 9টি সম্পূর্ণ পরিশোধিত ইক্যুইটি শেয়ারের জন্য রাইট ইক্যুইটি শেয়ার, এটি বলেছে, বিদ্যমান শেয়ারহোল্ডারদের দ্বারা 30 এপ্রিল থেকে 14 মে এর মধ্যে আবেদন করা যেতে পারে।

গত মাসে, আরবিআই আইআইএফএল ফাইন্যান্স লিমিটেডকে সোনার ঋণ বিতরণ থেকে নিষেধ করেছিল, হলুদ ধাতুর বিশুদ্ধতা যাচাই এবং প্রত্যয়িত করার ক্ষেত্রে গুরুতর বিচ্যুতি সহ একাধিক তত্ত্বাবধায়ক উদ্বেগের কারণে অবিলম্বে কার্যকর।

RBI বলেছিল যে RBI দ্বারা প্রতিষ্ঠিত একটি বিশেষ অডিট সম্পূর্ণ করার পরে এবং কেন্দ্রীয় ব্যাঙ্কের সন্তুষ্টির জন্য RBI পরিদর্শনের ফলাফলগুলির বিশেষ নিরীক্ষা ফলাফলগুলির তম কোম্পানি দ্বারা সংশোধন করার পরে তদারকি বিধিনিষেধগুলি পর্যালোচনা করা হবে।