AI-তে গোপনীয়তার জন্য একটি নতুন স্ট্যান্ডার্ড সেট করার দাবি করে, ‘Apple Intelligence’ সহায়ক এবং প্রাসঙ্গিক বুদ্ধি প্রদানের জন্য ব্যক্তিগত প্রেক্ষাপট বোঝে। ChatG এছাড়াও iOS 18, iPadOS 18, এবং macOS Sequoia-এ আসবে এই বছরের শেষের দিকে, GPT-4o দ্বারা চালিত৷

এইভাবে এই নতুন AI মানুষের যোগাযোগ, কাজ এবং নিজেদের প্রকাশ করার জন্য ডিভাইস ব্যবহার করার উপায় পরিবর্তন করতে চলেছে।

প্রথমত, জেনারেটিভ মডেলগুলিকে বুদ্ধিমত্তা প্রদানের জন্য ব্যক্তিগত প্রেক্ষাপটের সাথে যুক্ত করা হয়েছে যা অবিশ্বাস্যভাবে দরকারী এবং প্রাসঙ্গিক।

কোম্পানির মতে, প্রাইভেট ক্লাউড কম্পিউটের সাথে, এটি AI-তে গোপনীয়তার জন্য একটি নতুন মান নির্ধারণ করেছে, যার মধ্যে ডিভাইস প্রক্রিয়াকরণ এবং বৃহত্তর, সার্ভার-ভিত্তিক মডেলগুলির মধ্যে কম্পিউটেশনাল ক্ষমতা ফ্লেক্স এবং স্কেল করার ক্ষমতা রয়েছে যা ডেডিকেটেড অ্যাপল সিলিকন সার্ভারগুলিতে চলে।

এআই-চালিত লেখার সরঞ্জামগুলি আপনাকে পাঠ্য পুনর্লিখন, প্রুফরিড এবং সংক্ষিপ্ত করতে সহায়তা করবে।

'টেক্সটভিউ' প্রতিনিধি API এর সাহায্যে, আপনি কাস্টমাইজ করতে পারেন যে আপনার অ্যাপটি লেখার সরঞ্জামগুলি সক্রিয় থাকাকালীন কীভাবে আচরণ করতে চান — উদাহরণস্বরূপ, অ্যাপল ইন্টেলিজেন্স টেক্সট প্রক্রিয়াকরণের সময় দ্বন্দ্ব এড়াতে সিঙ্কিং বিরাম দিয়ে।

ইমেজ প্লেগ্রাউন্ড API ব্যবহার করে, আপনি আপনার অ্যাপে একই অভিজ্ঞতা যোগ করতে পারেন এবং আপনার ব্যবহারকারীদের আপনার অ্যাপের মধ্যে থেকে প্রসঙ্গ ব্যবহার করে দ্রুত আনন্দদায়ক ছবি তৈরি করতে সক্ষম করতে পারেন।

যেহেতু ইমেজগুলি সম্পূর্ণরূপে ডিভাইসে তৈরি করা হয়, অ্যাপল অনুসারে, আপনার ব্যবহারকারীদের আপনার অ্যাপে নতুন ছবি তৈরি করতে উপভোগ করার জন্য আপনাকে আপনার নিজস্ব মডেলগুলি বিকাশ বা হোস্ট করতে হবে না।

ইমোজি টেক্সট হিসাবে উপস্থাপন করা হয়, Genmoji ইনলাইন ছবি হিসাবে উপস্থাপন করা হবে।

'অ্যাপল ইন্টেলিজেন্স' সিরিকে বর্ধিত অ্যাকশন ক্ষমতা প্রদান করে। বিকাশকারীরা বিভিন্ন ডোমেন জুড়ে পূর্বনির্ধারিত এবং প্রাক-প্রশিক্ষিত অ্যাপ ইন্টেন্টের সুবিধা নিতে পারে যাতে সিরিকে শুধুমাত্র আপনার অ্যাপে অ্যাকশন নেওয়ার ক্ষমতা দেয় না, কিন্তু স্পটলাইট, শর্টকাট অ্যাপ, কন্ট্রোল সেন্টারের মতো জায়গায় আপনার অ্যাপের অ্যাকশনগুলিকে আরও আবিষ্কারযোগ্য করে তোলে। , এবং আরো.

'অ্যাপ এন্টিটিস'-এর সাহায্যে, সিরি আপনার অ্যাপের বিষয়বস্তু বুঝতে পারে এবং সিস্টেমের যেকোনো জায়গা থেকে ব্যবহারকারীদের আপনার অ্যাপ থেকে তথ্য সরবরাহ করতে পারে।

নোট এবং ফোন অ্যাপে, ব্যবহারকারীরা এখন অডিও রেকর্ড, প্রতিলিপি এবং সংক্ষিপ্ত করতে পারবেন। যখন কল করার সময় একটি রেকর্ডিং শুরু করা হয়, অংশগ্রহণকারীদের স্বয়ংক্রিয়ভাবে অবহিত করা হয় এবং একবার কল শেষ হলে, Apple Intelligence মূল পয়েন্টগুলি স্মরণে সাহায্য করার জন্য একটি সারাংশ তৈরি করে৷

অ্যাপল ইন্টেলিজেন্সের সাথে ফটো এবং ভিডিও অনুসন্ধান করা আরও বেশি সুবিধাজনক হয়ে ওঠে।