ইটানগর, অরুণাচল প্রদেশের চ্যাংলাং জেলার একটি হোস্টেলে সরকারি-চালিত স্কুলের 8 তম শ্রেণির মোট 15 জন ছাত্রকে তাদের সিনিয়ররা লাঞ্ছিত করেছে বলে বুধবার এক পুলিশ কর্মকর্তা জানিয়েছেন।

অধ্যক্ষ রাজীব রঞ্জন বলেছেন, মঙ্গলবারের ঘটনায় জড়িত থাকার অভিযোগে স্কুল কর্তৃপক্ষ পাঁচজন সিনিয়র ছাত্রকে সাসপেন্ড করেছে।

এ ঘটনায় থানায় অভিযোগও করা হয়েছে।

বর্দুমসার জওহর নভোদ্যা বিদ্যালয়ের জুনিয়র ছেলেদের লাঠি দিয়ে মারধর করা হয়েছে বলে অভিযোগ রয়েছে 11 শ্রেনীর ছাত্রাবাসের বেশ কয়েকজন ছাত্র।

আহত শিক্ষার্থীদের হাসপাতালে নিয়ে যাওয়া হলে প্রাথমিক চিকিৎসার পর তাদের ছেড়ে দেওয়া হয়।

অধ্যক্ষ রাজীব রঞ্জন একটি শৃঙ্খলামূলক অ্যাকশন কমিটির বৈঠক ডেকেছেন।

বৈঠকে কমিটির সদস্যরা অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের শারীরিক ক্ষতি ও মানসিক আঘাতের জন্য পাঁচ সিনিয়র শিক্ষার্থীকে দোষী সাব্যস্ত করেন।

চ্যাংলাংয়ের পুলিশ সুপার কিরলি পাডু বলেন, অভিযুক্ত ছাত্রদের শনাক্ত করার প্রক্রিয়া চলছে এবং পুলিশ ভুক্তভোগীদের সঙ্গে কথা বলবে।

তিনি আহত শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের আশ্বস্ত করেন যে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

“আমরা ইতিমধ্যে এই ঘটনায় জড়িত ছাত্রদের সাসপেন্ড করেছি। এটি একটি বিচ্ছিন্ন মামলা। আমরা এর পেছনের কারণ খুঁজে বের করব,” বলেন অধ্যক্ষ।

রঞ্জন বলেন, স্কুল কর্তৃপক্ষ নির্যাতিত শিক্ষার্থীদের অভিভাবকদের সঙ্গে যোগাযোগ করছে।

"জখম তেমন গুরুতর নয়। ইতিমধ্যেই ছাত্রদের অভিভাবকদের দ্বারা মেডিকেল পরীক্ষা করা হয়েছে," তিনি যোগ করে বলেন যে একটি অভিভাবক-শিক্ষক সভা ডাকা হয়েছে এবং বিষয়টি 11 শ্রেণীর শিক্ষার্থীদের অভিভাবকদের সাথে আলোচনা করা হবে।

অধ্যক্ষ বলেন, এই ক্ষেত্রে কঠোর ব্যবস্থা নেওয়া হবে এবং এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি যাতে না হয় তার জন্য শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

স্কুলটিতে 6 থেকে 12 পর্যন্ত ক্লাস রয়েছে এবং মেয়েসহ 530 জন ছাত্র বোর্ডার রয়েছে।