ইটানগর, অরুণাচল প্রদেশের মুখ্যমন্ত্রী পেমা খান্ডু সোমবার ইটানগর রাজধানী অঞ্চলের নাহারলাগুন থেকে নির্জুলির কাছে পাপু নালার মধ্যে জাতীয় মহাসড়ক-415-এর প্রসারিত নির্মাণে ধীর অগ্রগতির জন্য হতাশা প্রকাশ করেছেন।

রবিবার মেঘ বিস্ফোরণের কারণে রাজ্যের রাজধানীতে প্রসারিত ক্ষতির মূল্যায়ন করার জন্য একটি পর্যালোচনা সভায় সভাপতিত্ব করে, খান্ডু চার লেন মহাসড়কের 'নিরাপদ ধীর' ​​নির্মাণের তীব্র সমালোচনা করেন, যা উল্লেখযোগ্য কারণ হয়ে দাঁড়িয়েছে। যাত্রীদের অসুবিধা।

হাইওয়ে বিভাগের আধিকারিকদের গুণমানের সাথে আপস না করে কাজটি ত্বরান্বিত করার নির্দেশ দিয়ে, খান্ডু বলেন, "বিলম্ব জনসাধারণের জন্য চরম হয়রানির কারণ হচ্ছে, এবং সমস্যাটি সমাধানের জন্য দ্রুত পদক্ষেপ নেওয়া প্রয়োজন।"

"আমাদের অবকাঠামো প্রকল্পগুলির সময়মত সমাপ্তি এবং রক্ষণাবেক্ষণ নিশ্চিত করা আমাদের নাগরিকদের সুবিধার জন্য এবং রাজ্যের উন্নয়নের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ," মুখ্যমন্ত্রী বলেছিলেন।

রাজ্যের রাজধানী এবং পার্শ্ববর্তী অঞ্চলে মেঘ বিস্ফোরণের ফলে সৃষ্ট ক্ষয়ক্ষতির বিষয়ে উদ্বেগ প্রকাশ করে, খান্ডু সংশ্লিষ্ট বিভাগগুলিকে অবিলম্বে মেরামতের কাজ করার নির্দেশ দিয়েছেন, বিশেষ করে হাইওয়েতে, মসৃণ ট্র্যাফিক প্রবাহ নিশ্চিত করতে এবং মানুষের রুটিনে ব্যাঘাত রোধ করতে।

পিডব্লিউডি মন্ত্রীর উপদেষ্টা ফুরপা সেরিং, প্রধান সচিব কালিং তাইয়েং এবং পিডব্লিউডির শীর্ষ কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

রবিবার সকালে একটি মেঘ বিস্ফোরণের ফলে ইটানগরে বেশ কয়েকটি ভূমিধস এবং বন্যার মতো পরিস্থিতি তৈরি হয়। বন্যায় NH-415-এর রাস্তার বেশ কিছু অংশ এবং এনার্জি পার্কের কাছাকাছি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।