জম্মু, এই মাসের শেষের দিকে বার্ষিক অমরনাথ যাত্রা শুরু হওয়ার সাথে সাথে, কর্তৃপক্ষ বৃহস্পতিবার সাম্প্রতিক সন্ত্রাসী হামলার পরিপ্রেক্ষিতে জম্মু রেলওয়ে স্টেশনে নিরাপত্তা ব্যবস্থা পর্যালোচনা করেছে, কর্মকর্তারা জানিয়েছেন।

রেলওয়ের সিনিয়র সুপারিনটেনডেন্ট অফ পুলিশ, শৈলেন্দর সিং সভায় সভাপতিত্ব করেন, যেখানে সরকারি রেলওয়ে পুলিশ, জম্মু এবং অন্যান্য নিরাপত্তা সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন, তারা বলেছে।

গত চার দিনে রিয়াসি, কাঠুয়া এবং ডোডা জেলায় চারটি পিছন থেকে পিছনে সন্ত্রাসী হামলার পরে জম্মু জুড়ে উচ্চ সতর্কতা জারি করা হয়েছে। হামলায় নয়জন তীর্থযাত্রী এবং একজন সিআরপিএফ জওয়ান নিহত এবং সাতজন নিরাপত্তা কর্মী এবং বেশ কয়েকজন আহত হয়েছেন।

কাঠুয়ায় নিরাপত্তা বাহিনীর সাথে সংঘর্ষে দুই সন্দেহভাজন পাকিস্তানী সন্ত্রাসীও নিহত হয়েছে এবং তাদের কাছ থেকে প্রচুর পরিমাণে অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার বৈঠকে রেলওয়ে স্টেশনে নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করার উপায় নিয়ে আলোচনা করা হয়েছে এবং তীর্থযাত্রার সময় যাতে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে তা নিশ্চিত করা হয়েছে, কর্মকর্তারা জানিয়েছেন।

দক্ষিণ কাশ্মীর হিমালয়ের অমরনাথের 3,880 মিটার উঁচু পবিত্র গুহা মন্দিরে 52 দিনের যাত্রা 29 জুন টুইন ট্র্যাক থেকে শুরু হবে। সারা দেশ থেকে তীর্থযাত্রীদের প্রথম দল জম্মু বেস ক্যাম্প থেকে উপত্যকার উদ্দেশ্যে ছেড়ে যাবে। দিন আগে

কর্মকর্তারা জানিয়েছেন, বৈঠকে জম্মুর রেলস্টেশনে একটি যৌথ পুলিশ কন্ট্রোল রুম স্থাপনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সভায় বক্তৃতা করে, এসএসপি রেলওয়ে জোর দিয়েছিলেন যে রেলওয়ে স্টেশনে নিয়োজিত বিভিন্ন নিরাপত্তা সংস্থার নিরাপত্তা কর্মীদের মধ্যে পারস্পরিক মিথস্ক্রিয়া এবং ইন্টারফেসিং বাড়ানো দরকার।

"এটি নিরাপত্তা কর্মীদের যৌথভাবে যেকোন সন্ত্রাসী কর্মকাণ্ডকে ব্যর্থ করতে এবং দেশবিরোধী উপাদানগুলির দ্বারা ছদ্মবেশের কোনও কাজ প্রতিরোধ করতে সহায়তা করবে," সিং বলেছিলেন।