বিজয়ওয়াড়া (অন্ধ্রপ্রদেশ) [ভারত], অন্ধ্র প্রদেশের বেসামরিক সরবরাহ মন্ত্রী নাদেন্ডলা মনোহর বলেছেন যে পূর্ববর্তী ওয়াইএসআরসিপি সরকারের অধীনে 1,600 কোটি টাকার বকেয়া থেকে 1000 কোটি টাকা কৃষকদের ছেড়ে দেওয়া হয়েছিল৷ তিনি আরও অভিযোগ করেছেন যে ওয়াইএস জগন মোহন রেড্ডির নেতৃত্বাধীন পূর্ববর্তী সরকার কৃষকদের 1600 কোটি টাকারও বেশি বকেয়া রেখেছিল।

মিডিয়ার সাথে কথা বলার সময়, নাদেন্ডলা মনোহর বলেন, "এত দুরবস্থার মধ্যেও, আমরা 1600 কোটি টাকার মধ্যে 1000 কোটি টাকা রিলিজ করতে পেরেছি, যা কৃষকদের তাদের তাত্ক্ষণিক প্রয়োজনের কারণে। আগামী দিনে, আমরা ব্যালেন্স ছেড়ে দেব। কৃষকদের জন্য 650 কোটি টাকা দেওয়া হয়েছে যাতে তারা পরবর্তী মৌসুমের জন্য প্রস্তুত এবং তাদের ফসল চাষ করতে পারে, উপরন্তু, আমরা চাল রপ্তানি হচ্ছে এমন এলাকাগুলিকে লক্ষ্য করেছি। কাকিনাডায় আমরা ৩৫,৪০৪ মেট্রিক টন চাল জব্দ করেছি, যে চালটি আমরা আফ্রিকান দেশগুলিতে রপ্তানি করছিলাম ন্যায্যমূল্যের দোকানের ডিলারদের মাধ্যমে পিডিএস নিশ্চিত করবে।"

তিনি আরও অভিযোগ করেছেন যে ওয়াই এস জগন মোহন রেড্ডির নেতৃত্বাধীন পূর্ববর্তী ওয়াইএসআরসিপি সরকার সিভিল সাপ্লাই বিভাগ থেকে 36,300 কোটি টাকা ঋণ নিয়েছিল।

তিনি আরও বলেন যে অন্ধ্র প্রদেশের নতুন সরকার কৃষক এবং ভোক্তাদের সুবিধা প্রদানের দিকে মনোনিবেশ করছে।

"অন্ধ্র প্রদেশে আমাদের নতুন সরকার আসার পর থেকে, আমরা কৃষকদের পাশাপাশি ভোক্তাদের সুবিধার জন্য কী করতে পারি তার উপর অনেক মনোযোগ দিয়েছি। নাগরিক সরবরাহ বিভাগে, আমরা কৃষকদের কাছ থেকে চাল সংগ্রহ আরও কার্যকরভাবে কীভাবে করা যায় তা দেখেছি। প্রযুক্তি ব্যবহার করে এবং কীভাবে আমরা কৃষকদের জন্য অর্থ প্রদানের ব্যবধান কমাতে পারি, দুর্ভাগ্যবশত, ওয়াই এস জগন মোহন রেড্ডির নেতৃত্বাধীন পূর্ববর্তী ওয়াইএসআরসিপি সরকার বিভাগ থেকে 36,300 কোটি টাকা ঋণ নিয়েছিল এবং তারা কৃষকদের পিছনে ফেলে দিয়েছে আমরা কৃষকদের কাছ থেকে ধানের বকেয়া 1,600 কোটি রুপি সংগ্রহ করেছি।"