পিপল ফর দ্য এথিক্যাল ট্রিটমেন্ট অফ অ্যানিম্যালস (PETA) ইন্ডিয়ার অভিযোগের ভিত্তিতে আনাকাপল্লি জেলার পুলিশ মামলাটি নথিভুক্ত করেছে।

সম্পূর্ণ পাবলিক ভিউতে নাচের পারফরম্যান্সের সময় একজন ব্যক্তি ইচ্ছাকৃতভাবে পাখির মাথা কামড় দিয়ে একটি মুরগিকে হত্যা করার ভিডিও সম্পর্কে জানার পরে, PETA ইন্ডিয়া একটি ফার্স্ট ইনফরমেশন রিপোর্ট (এফআইআর) নথিভুক্ত করার জন্য সিনিয়র পুলিশ কর্মকর্তাদের সাথে কাজ করেছে।

এফআইআরটি ভারতীয় দণ্ডবিধির (আইপিসি) ধারা 429 (গবাদি পশু হত্যা বা পঙ্গু করা ইত্যাদি) r/w 34 (অনেক ব্যক্তি দ্বারা করা অপরাধমূলক কাজ) এবং প্রতিরোধের ধারা 11(1) (a) এর অধীনে নথিভুক্ত করা হয়েছে পশুদের প্রতি নিষ্ঠুরতা (পিসিএ) আইন, 1960, অভিনয়কারী এবং আয়োজকদের বিরুদ্ধে।

শ্রোতাদের মধ্যে শিশুদের দ্বারা প্রত্যক্ষ করা বিরক্তিকর ঘটনাটি বিনোদনের ছদ্মবেশে চিত্রায়িত এবং সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হয়েছিল, সংস্থাটি বলেছে।

PETA ইন্ডিয়ার ক্রুয়েলটি রেসপন্স কো-অর্ডিনেটর বলেছেন, "যারা প্রাণীদের সাথে দুর্ব্যবহার করে, তাদের প্রায়শই মানুষের জীবনের প্রতি কোন গুরুত্ব নেই বলে দেখানো হয়। প্রত্যেকের নিরাপত্তার স্বার্থে, জনসাধারণের সদস্যরা এই ধরনের প্রাণীদের প্রতি নিষ্ঠুরতার ঘটনা রিপোর্ট করা অপরিহার্য।" সিঞ্চনা সুব্রহ্মণ্যন।

এফআইআর নথিভুক্ত করার নির্দেশ দেওয়ার জন্য এবং পশুদের প্রতি নিষ্ঠুরতা সহ্য করা হবে না বলে বার্তা পাঠানোর জন্য তিনি আনাকাপল্লির পুলিশ সুপার কে ভি মুরালি কৃষ্ণের প্রশংসা করেন।

PETA ইন্ডিয়া সুপারিশ করে যে পশু নির্যাতনের অপরাধীদের মনস্তাত্ত্বিক মূল্যায়ন করা হয় এবং কাউন্সেলিং গ্রহণ করা হয়, কারণ পশুদের অপব্যবহার করা গভীর মানসিক অস্থিরতার ইঙ্গিত দেয়। গবেষণা দেখায় যে লোকেরা যারা পশুদের প্রতি নিষ্ঠুরতার কাজ করে তারা প্রায়ই পুনরাবৃত্তি অপরাধী হয় যারা মানুষ সহ অন্যান্য প্রাণীকে আঘাত করার জন্য এগিয়ে যায়।