মুম্বাই (মহারাষ্ট্র) [ভারত], অনন্ত আম্বানি, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মুকেশ আম্বানির কনিষ্ঠ পুত্র, শিল্পপতি বীরেন বণিকের কন্যা রাধিকা বণিকের সাথে তার বিয়ের জন্য তাকে আমন্ত্রণ জানাতে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডের কাছে এসেছিলেন৷

শিল্পপতি বীরেন বণিকের মেয়ে রাধিকা বণিকের সাথে অনন্ত আম্বানির বহুল প্রত্যাশিত বিবাহ 12 জুলাই মুম্বাইয়ের বান্দ্রা কুরলা কমপ্লেক্সে (BKC) মর্যাদাপূর্ণ Jio ওয়ার্ল্ড কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হবে।

এর আগে সোমবার, রিলায়েন্স ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা এবং চেয়ারপার্সন, নীতা আম্বানি আশীর্বাদ পেতে কাশী বিশ্বনাথ মন্দিরে গিয়েছিলেন এবং ভগবান শিবের কাছে প্রথম বিবাহের আমন্ত্রণ জানিয়েছিলেন।

অনন্ত আম্বানি এবং রাধিকা বণিকের বিবাহের দিন ঘনিয়ে আসার সাথে সাথে মুম্বাই একটি জমকালো উদযাপনের সাক্ষী হতে চলেছে যা ঐতিহ্য, ঐশ্বর্য এবং আধুনিকতার ছোঁয়াকে একত্রিত করে।

ঐতিহ্যবাহী হিন্দু বৈদিক রীতিনীতি মেনে বিবাহের উৎসবগুলি অত্যন্ত সূক্ষ্মভাবে পরিকল্পিত।

12 জুলাই শুক্রবার শুভ বিভা বা বিবাহ অনুষ্ঠানের মাধ্যমে মূল আনুষ্ঠানিকতা শুরু হবে। অতিথিদের ঐতিহ্যবাহী ভারতীয় পোশাক পরিধান করে অনুষ্ঠানের চেতনাকে আলিঙ্গন করতে উত্সাহিত করা হয়।

13 জুলাই শনিবার শুভ আশির্বাদের সাথে উদযাপন চলবে, যেখানে উপস্থিতরা ঐশ্বরিক আশীর্বাদ পাবেন।

চূড়ান্ত অনুষ্ঠান, মঙ্গল উৎসব বা বিবাহ সংবর্ধনা, রবিবার, 14 জুলাই নির্ধারিত হয়েছে। এই দুর্দান্ত অনুষ্ঠানের জন্য, অতিথিদের 'ভারতীয় চটকদার' পোশাক পরতে বলা হয়েছে।

এনকোর হেলথকেয়ার সিইও বীরেন বণিক এবং উদ্যোক্তা শায়লা বণিকের কন্যা রাধিকা বণিক, দুটি বিশিষ্ট শিল্পপতি পরিবারের একটি ইউনিয়ন চিহ্নিত করে আম্বানি পরিবারে যোগদান করতে চলেছেন৷

এই বছরের শুরুর দিকে, এই দম্পতি জামনগরে প্রাক-বিবাহ উৎসবের একটি সিরিজ আয়োজন করেছিল, যেখানে সারা বিশ্ব থেকে তারকা-খচিত অতিথিদের তালিকা দেখা গিয়েছিল।

ব্যবসায়ী নেতা, রাষ্ট্রপ্রধান এবং হলিউড ও বলিউডের সেলিব্রিটিরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, এটিকে স্মরণীয় একটি ইভেন্টে পরিণত করেছে।

বিশিষ্ট অতিথিদের মধ্যে ছিলেন মেটার প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ এবং তার স্ত্রী প্রিসিলা চ্যান, মাইক্রোসফটের সহ-প্রতিষ্ঠাতা বিল গেটস এবং ইভাঙ্কা ট্রাম্প।

প্রি-ওয়েডিং সেলিব্রেশনের হাইলাইট ছিল পপ সেনসেশন রিহানার একটি বৈদ্যুতিক পারফরম্যান্স, যা ভারতে তার অভিষেক পারফরম্যান্সকে চিহ্নিত করেছিল।

'জঙ্গল জ্বর' সহ 'এ ওয়াক অন দ্য ওয়াইল্ডসাইড' থিমটি ছিল একটি সৃজনশীল স্পর্শ যা অতিথিদের বিস্মিত করে, তারপরে 'মেলা রুজ', যা দক্ষিণ এশিয়ার সংস্কৃতির উদযাপন।

তিন দিনের এক্সট্রাভ্যাগানজাতে বিশ্ববিখ্যাত মায়াবিদ ডেভিড ব্লেইনকেও দেখানো হয়েছিল, যিনি তার অবিশ্বাস্য কীর্তি দিয়ে অতিথিদের মন্ত্রমুগ্ধ করে রেখেছিলেন।

বলিউড তারকা এবং পরিবারের সদস্যরা সঙ্গীত পরিবেশনায় যোগ দিয়েছিলেন, অভিনেতা-গায়ক দিলজিৎ দোসাঞ্জের একটি বিশেষ উপস্থিতি দর্শকদের বিমোহিত করেছিল।