গোরখপুর (উত্তরপ্রদেশ) [ভারত], উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ শুক্রবার জোর দিয়ে বলেছেন যে কোনও চিকিৎসা প্রতিষ্ঠান কার্যকর এবং সফল হওয়ার জন্য অনুকরণীয় প্রযুক্তি এবং মানব আচরণ অপরিহার্য।

"প্রযুক্তি যুগোপযোগী হওয়া উচিত এবং ভবিষ্যতের অগ্রগতি অনুমান করতে সক্ষম। উপরন্তু, সমগ্র মেডিকেল টিমকে অত্যন্ত সংবেদনশীলতা প্রদর্শন করা উচিত," তিনি বলেন।

শুক্রবার সন্ধ্যায় গীতা ভাটিকার হনুমান প্রসাদ পোদ্দার ক্যান্সার হাসপাতাল এবং গবেষণা ইনস্টিটিউটে চতুর্থ অত্যাধুনিক রেডিওথেরাপি মেশিন (ভেরিয়ান হ্যালসিয়ন) উদ্বোধনের পর এক সমাবেশে ভাষণ দেওয়ার সময় সিএম যোগী এই মন্তব্য করেন।

তিনি বলেন, "একটি ব্যক্তি বা প্রতিষ্ঠান সময়ের সাথে তাল মিলিয়ে চলতে ব্যর্থ হয় না কেন, এটি পিছিয়ে পড়ে যায়। তাই, আমাদের ক্ষেত্রে সুস্থ প্রতিযোগিতা গড়ে তোলার জন্য সময়ের আগে থাকা অত্যন্ত গুরুত্বপূর্ণ।"

সিএম যোগী আরও উল্লেখ করেছেন যে চিকিত্সা প্রতিষ্ঠানগুলিকে অবশ্যই এগিয়ে থাকার জন্য চিকিত্সা এবং স্বাস্থ্য ক্ষেত্রে চলমান গবেষণার সাথে সংযুক্ত থাকতে হবে।

তিনি উল্লেখ করেন যে জনগণের স্বাস্থ্যসেবার সামর্থ্য বৃদ্ধি পেয়েছে এবং সরকারী পর্যায়ে এখন অনেক সুবিধা পাওয়া যাচ্ছে। "প্রধানমন্ত্রী জন আরোগ্য যোজনা, মুখ্যমন্ত্রী জন আরোগ্য যোজনা, এবং মুখ্যমন্ত্রী ত্রাণ তহবিলের মতো স্কিমগুলি থেকে রাজ্যের অসংখ্য ব্যক্তি উপকৃত হয়েছেন৷ ফলস্বরূপ, উচ্চমানের সুবিধার জন্য ক্রমবর্ধমান চাহিদা রয়েছে," প্রধান মন্ত্রী মো.

যোগী আরও জোর দিয়েছিলেন যে অত্যাধুনিক প্রযুক্তি এবং সহানুভূতিশীল মানব আচরণ একটি চিকিৎসা প্রতিষ্ঠানের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। ডাক্তার, প্যারামেডিক্যাল স্টাফ, নার্স এবং সমস্ত সংশ্লিষ্ট কর্মীদের রোগীদের প্রতি সহানুভূতিশীল হওয়া উচিত, তাদের ব্যথাকে তাদের নিজস্ব হিসাবে বিবেচনা করা উচিত এবং নিষ্ঠার সাথে তাদের সেবা করা উচিত। "অতিরিক্ত, প্রতিষ্ঠানটিকে প্রযুক্তিগত অগ্রগতির সাথে তাল মিলিয়ে চলতে হবে," তিনি মন্তব্য করেছিলেন।

মুখ্যমন্ত্রী হাইলাইট করেন যে ক্যান্সারের মতো রোগের চিকিৎসায় সময়ের আগে থাকা প্রতিষ্ঠানটির জন্য আরও গুরুত্বপূর্ণ এবং সর্বশেষ গবেষণা থেকে নাগরিকদের সুবিধা নিশ্চিত করার জন্য অবিরাম প্রচেষ্টার গুরুত্বের উপর জোর দেন।

হনুমান প্রসাদ পোদ্দার ক্যান্সার হাসপাতালের প্রযুক্তিগত অগ্রগতিতে এগিয়ে থাকার অঙ্গীকারের জন্য প্রশংসা করে যোগী বলেন, "2013 সাল থেকে, হাসপাতালটি ধারাবাহিকভাবে নতুন প্রযুক্তি গ্রহণ করেছে, ব্যতিক্রমী চিকিত্সা সুবিধা প্রদানের জন্য ক্রমাগতভাবে চারটি অত্যাধুনিক মেশিন ইনস্টল করেছে। "

তিনি মন্তব্য করেন যে হাসপাতালটি দ্রুত নতুন প্রযুক্তির সাথে পুরানো প্রযুক্তি প্রতিস্থাপন করে। সিএম যোগী হাইলাইট করেছেন যে হনুমান প্রসাদ পোদ্দার ক্যান্সার হাসপাতাল, যেটি স্বাস্থ্য এবং ওষুধের ক্ষেত্রে একটি বিশিষ্ট খ্যাতি স্থাপন করেছে, পরের বছর 50 বছরের পরিষেবা চিহ্নিত করে তার সুবর্ণ জয়ন্তী উদযাপন করবে। তিনি আশ্বস্ত করেন যে হাসপাতাল কর্তৃক গৃহীত যেকোনো গুরুত্বপূর্ণ উদ্যোগকে সমর্থন করার জন্য সরকার সম্পূর্ণরূপে প্রস্তুত।

যোগী আরও মন্তব্য করেছেন যে অতীতে, একটি ক্যান্সার নির্ণয় সমগ্র পরিবারের জন্য অপরিসীম দুঃখ নিয়ে আসে, প্রায়শই শুধুমাত্র একটি উন্নত পর্যায়ে আবিষ্কৃত হয়। "আজ, মানুষ উন্নত স্বাস্থ্যসেবা অ্যাক্সেস এবং প্রধানমন্ত্রী জন আরোগ্য যোজনা, মুখ্যমন্ত্রী জন আরোগ্য যোজনা, এবং মুখ্যমন্ত্রী ত্রাণ তহবিলের মতো প্রকল্পগুলি থেকে সহায়তার মাধ্যমে আরও ভাল চিকিত্সা পেতে পারে," তিনি বলেছিলেন।

"সরকার জনগণের স্বাস্থ্যসেবার চাহিদাকে সম্পূর্ণরূপে সমর্থন করে এবং এই সুবিধাগুলি সম্পর্কে সামাজিক সচেতনতা বৃদ্ধি করা অত্যন্ত গুরুত্বপূর্ণ," যোগী যোগ করেছেন।

মুখ্যমন্ত্রী অন্যান্য দাতব্য সংস্থাগুলিকেও স্বাস্থ্যসেবা ও শিক্ষায় অবদান রাখার আহ্বান জানিয়েছেন। একসাথে কাজ করার মাধ্যমে, সরকার এবং এই সংস্থাগুলি সম্ভাব্য সর্বোত্তম সুযোগ-সুবিধা দিতে পারে।

এই উপলক্ষে, হনুমান প্রসাদ পোদ্দার 'ভাই জি' এবং তাঁর নিবেদিত সহযোগী রাধা বাবাকে শ্রদ্ধা জানানোর সময়, যোগী জনকল্যাণে তাদের আজীবন প্রতিশ্রুতি স্বীকার করেছেন। তিনি জোর দিয়েছিলেন যে ভাইজি এবং রাধা বাবা উভয়েই মানবতার সেবাকে ঈশ্বরের সেবা হিসাবে দেখেছিলেন, হাইলাইট করে যে সত্যিকারের সেবার মধ্যে দরিদ্র ও দুঃখী মানুষকে সাহায্য করা জড়িত।

অত্যাধুনিক ক্যান্সার রেডিওথেরাপি মেশিনের উদ্বোধনী অনুষ্ঠানে, ক্যান্সার হাসপাতালের মেডিকেল ডিরেক্টর ডাঃ এইচআর মালি এবং হনুমান প্রসাদ পোদ্দার মেমোরিয়াল কমিটির ট্রাস্টি বিষ্ণু প্রসাদ অজিত সারিয়া মুখ্যমন্ত্রীকে স্বাগত জানান। তোড়া

হনুমান প্রসাদ পোদ্দার ক্যান্সার হাসপাতাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটে উন্নত রেডিওথেরাপি মেশিন উদ্বোধনের পর মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ মেশিনটি পরিদর্শন করেন এবং উপস্থিত বিশেষজ্ঞ চিকিৎসকের কাছ থেকে এর অপারেশন সম্পর্কে তথ্য নেন।