লিডস [ইউকে], ইউনাইটেড কাশ্মীর পিপলস ন্যাশনাল পার্টির (ইউকেপিএনপি) যুক্তরাজ্য জোন লিডসে একটি গুরুত্বপূর্ণ সভা করেছে, পাকিস্তান-অধিকৃত জম্মু কাশ্মীরে (পিওজেকে) আওয়ামী অ্যাকশন কমিটির প্রতি তার সমর্থন পুনর্ব্যক্ত করেছে।

একটি দৃঢ় ঘোষণায়, UKPNP PoJK এবং গিলগিট বাল্টিস্তানে জনগণের অধিকার আন্দোলনের সাথে তার সংহতির উপর জোর দিয়েছে। দলটি অবিলম্বে সকল বন্দীদের মুক্তির আহ্বান জানিয়েছে এবং পাকিস্তানকে আওয়ামী অ্যাকশন কমিটির প্রতি প্রতিশ্রুতি পূরণের আহ্বান জানিয়েছে। তারা দাবি করেছিল যে কর্তৃপক্ষ সংযম প্রদর্শন করবে এবং PoJK-তে শান্তিপূর্ণ বিক্ষোভকারীদের বিরুদ্ধে শক্তি ব্যবহার বন্ধ করবে।

ইউকেপিএনপি ইউরোপ জোনের সভাপতি সরদার আমজাদ ইউসুফ পরিস্থিতি নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন। "আমরা গভীরভাবে ক্ষুব্ধ কারণ PoJK থেকে অনেক লোককে নিরাপত্তা সংস্থাগুলি অপহরণ করেছে। আমরা আন্তর্জাতিক প্ল্যাটফর্মে জোরপূর্বক অন্তর্ধানের বিষয়টি উত্থাপন করব," তিনি বলেছিলেন। তিনি আরো বলেন, UKPNP আওয়ামী অ্যাকশন কমিটির সাথে আছে এবং তাদের অধিকারের জন্য সমর্থন অব্যাহত রাখবে।

আরেক ইউকেপিএনপি নেতা এই অঞ্চলের চলমান সংগ্রামের কথা তুলে ধরেন। "আমাদের নেতা সর্দার শওকত আলি কাশ্মীরি এই অঞ্চলের জন্য আরও ভাল পরিকাঠামোর দাবিতে PoJK-এর সমস্যাগুলি উত্থাপন করেছিলেন। পাকিস্তান তাকে বিশ্বাসঘাতক বলে আখ্যা দিয়েছে," তিনি বলেছিলেন। "আওয়ামী অ্যাকশন কমিটি এখন একই দাবি তুলছে, এবং ইউকেপিএনপি তাদের ন্যায়বিচার ও উন্নয়নের জন্য তাদের পাশে দাঁড়িয়েছে।"

আওয়ামী অ্যাকশন কমিটিকে সমর্থন করার এবং PoJK এবং গিলগিট বাল্টিস্তানের জনগণের দুর্দশার প্রতি আন্তর্জাতিক দৃষ্টি আকর্ষণ করার দৃঢ় সংকল্প নিয়ে বৈঠকটি শেষ হয়।

মানবাধিকার এবং আঞ্চলিক উন্নয়নের প্রতি UKPNP-এর প্রতিশ্রুতি অবিচল রয়েছে কারণ তারা ক্ষতিগ্রস্ত সম্প্রদায়ের পক্ষে তাদের প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

ইউনাইটেড কাশ্মীর পিপলস ন্যাশনাল পার্টি (UKPNP) হল একটি রাজনৈতিক দল যেটি একটি স্বাধীন, ঐক্যবদ্ধ এবং সমাজতান্ত্রিক কাশ্মীরের পক্ষে সমর্থন করে।

একটি সাম্প্রতিক বিবৃতিতে, দলটি PoJK কাশ্মীরের প্রতি তার অ-গম্ভীর মনোভাবের জন্য পাকিস্তান সরকারের সমালোচনা করেছে যা দিন দিন দুর্বল হয়ে পড়ছে। দলটি সমস্যা সমাধানের জন্য আরও সক্রিয় পদ্ধতির আহ্বান জানিয়েছে।