প্রোভিডেন্স [গিয়ানা], সূর্যকুমার যাদবের প্রোভিডেন্স স্টেডিয়ামে ক্যাপ্টেন রোহিত শর্মার পঞ্চাশ এবং যুদ্ধবাজ ক্যামিওর আতশবাজি, হার্দিক পান্ড্য এবং রবীন্দ্র জাদেজার দেরীতে বিকশিত হওয়ার শক্তিতে ভারত তাদের আইসিসি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিরুদ্ধে 171/7 এ লড়াই করেছে। .

শেষ দুই ওভারে অক্ষর প্যাটেল এবং রবীন্দ্র জাদেজার দুর্দান্ত প্রচেষ্টা ভারতকে প্রতিযোগিতামূলক স্কোর তৈরি করতে সাহায্য করেছিল যখন সূর্যকুমার (47) এবং হার্দিক (13 বলে 23) গুরুত্বপূর্ণ ক্যামিও খেলেন। ইংল্যান্ডের হয়ে, ক্রিস জর্ডান বল হাতে অভিনয় করেছিলেন যখন তিনি 3-37 এর অঙ্ক নিয়ে ফিরেছিলেন, হার্দিক, শিবম দুবে এবং অক্ষর প্যাটেলের উইকেট লাভ করেছিলেন।

প্রথমে ব্যাট করতে নামে ভারত অধিনায়ক রোহিত শর্মা প্রথম ওভারেই বাউন্ডারি হাঁকান। রোহিত একটি ঘন বাইরের প্রান্ত পেয়েছিলেন যা পয়েন্টের মাধ্যমে বাউন্ডারির ​​জন্য চলে গিয়েছিল। যাইহোক, তৃতীয় ওভারে, রীস টপলি লেগ স্টাম্পের জামিনে আঘাত করায়, ফর্মের বাইরে থাকা ব্যাটার বিরাট কোহলিকে 9 রানে পাঠালে ভারত একটি বড় ধাক্কা খেয়েছিল।

যাইহোক, ভারত অধিনায়ক আক্রমণাত্মক পন্থা চালিয়ে যান, টপলিকে দুটি বাউন্ডারি মেরে 5তম ওভারে 11 রান সংগ্রহ করেন। ৫ ওভারের পর ভারতের স্কোর ৪০/১। স্যাম কুরান তার দলকে খেলায় ফিরিয়ে আনেন কারণ তিনি ঋষভ পান্তকে সরিয়ে দেন, যিনি একটি দুর্বল শট খেলেন যা জনি বেয়ারস্টোর হাতে পড়ে, শর্ট মিড-উইকেটে এই সুযোগের অপেক্ষায়।

বৃষ্টি মাত্র এক ঘন্টার জন্য খেলা বন্ধ করার সময় আট ওভারের পরে ভারতের রান ছিল 65/2, বিরাট কোহলি 9 রানে রিস টপলির বলে বোল্ড হন এবং ঋষভ পান্ত মাত্র 4 রানে স্যাম কুরানের বোলিংয়ে জনি বেয়ারস্টোর হাতে ক্যাচ দেন।

একটি দুর্দান্ত ছক্কায় রোহিত তার ব্যাক-টু-ব্যাক হাফ সেঞ্চুরি তুলে আনেন। ভারতের অধিনায়ক রোহিত এবং সূর্যকুমার যাদব পঞ্চাশ রান করে দলের গতি ধরে রেখেছেন। ১৩তম ওভারে ১৯ রানে কুরানকে ধোঁয়া দেন দুজনে।

আদিল রশিদ ভারতীয় জুটির মধ্যে একটি গুরুত্বপূর্ণ 73 রানের জুটি ভাঙেন, ভাল সেট ব্যাটার রোহিতকে 57 রানে সরিয়ে দেন।

18তম ওভারে, হার্দিক পান্ডিয়া ক্রিস জর্ডানকে ব্যাক-টু-ব্যাক দুইটি সর্বোচ্চ ধূমপান করেন এবং পেসার 23 রানে ভারতের সহ-অধিনায়ককে সরিয়ে দেওয়ার জন্য ফিরে আসেন। পরের বলেই, জর্ডান শিবম দুবেকে শূন্য রানে পাঠান।

শেষ দুই ওভারে অক্ষর প্যাটেল এবং রবীন্দ্র জাদেজার দুর্দান্ত প্রচেষ্টা ভারত গায়ানায় 7 উইকেট হারিয়ে 171 রান করতে সহায়তা করে। শেষ ওভারে রবীন্দ্র জাদেজার অপরাজিত ১৭ রানের সুবাদে ভারত 171/7 পোস্ট করতে 12 রান তুলতে সক্ষম হয়।

সংক্ষিপ্ত স্কোর: ভারত 171/7 (রোহিত শর্মা 57, সূর্যকুমার যাদব 47; ক্রিস জর্ডান 3-37) বনাম ইংল্যান্ড।