আয়ারল্যান্ডের বিরুদ্ধে ভারতের টুর্নামেন্টের ওপেনারে হাফ সেঞ্চুরি করার পর, রোহিত ব্যাট হাতে একটি চিহ্ন রেখে যেতে ব্যর্থ হন কারণ তিনি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তার স্বাভাবিক স্বভাবে ফিরে আসার আগে পরের ম্যাচে 13, 3, 8, 23 স্কোর নিবন্ধন করেন। সোমবার রাতে আইসিসি পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটের গুরুত্বপূর্ণ লড়াই।

224.39 এর স্ট্রাইক রেটে সাতটি চার ও আটটি ছক্কা মেরে অস্ট্রেলিয়াকে চমকে দেওয়ার জন্য রোহিত গো শব্দ থেকে অলআউট হয়ে যাওয়ার মেজাজে ছিলেন, ভক্তদের শ্বাসরুদ্ধ করে রেখেছিলেন।

ম্যাচ চলাকালীন 100 স্কোর করা তার মাথায় ছিল কিনা সে সম্পর্কে বলতে গিয়ে ভারতীয় অধিনায়ক বলেছিলেন যে 50 এবং 100 কোন ব্যাপার না কারণ তিনি যেখানেই প্রয়োজন সেখানে শট খেলার চেষ্টা করছেন।

"আমি আপনাকে আমার ম্যাচ-পরবর্তী উপস্থাপনায় বলেছিলাম যে 50 এবং 100 কোন ব্যাপার না। আমি একই টেম্পো নিয়ে ফিরে আসতে চেয়েছিলাম এবং যেখানে প্রয়োজন সেখানে শট খেলতে চেয়েছিলাম। আমি চেষ্টা করতে চেয়েছিলাম এবং বোলারদের অধীনে রাখতে চেয়েছিলাম। চাপ, তাদের ভাবতে দিন কোথায় বল করবেন এবং আপনি যখন এমন সেট হয়ে যাবেন তখন কী করবেন,” ম্যাচের পরে রোহিত বলেছিলেন।

"আপনি চালিয়ে যেতে চান এবং বড় স্কোর করতে চান, হ্যাঁ, কিন্তু একই সাথে, আপনি জানেন, আপনি বোলারদেরও ভাবতে দিতে চান যে পরবর্তী শটটি কোথা থেকে আসছে। এবং এটি এমন কিছু যা আমি ভেবেছিলাম আমি এটি করতে পেরেছি ঠিক আছে আজ - মাঠের সব দিক দিয়ে প্রবেশ করার চেষ্টা করছি এবং শুধু একটি এলাকায় নয়, মাঠের সব দিক দিয়ে আঘাত করছি," তিনি যোগ করেছেন।

রোহিতের ব্যাটিং হত্যাকাণ্ডের পাশাপাশি, সূর্যকুমার যাদব, শিবম দুবে এবং হার্দিক পান্ড্য যথাক্রমে 31, 28, এবং 27 অপরাজিত থেকে ভারতকে 205/5 রানের দুর্দান্ত মোটে নিয়ে যান, যেখানে 15টি ছক্কা মারা হয়েছিল - তাদের দ্বারা সর্বাধিক আঘাত টি-টোয়েন্টি বিশ্বকাপের খেলায়।

জবাবে, কুলদীপ যাদব 2-24 নিয়ে, যার মধ্যে গ্লেন ম্যাক্সওয়েলকে আউট করে, তারপরে আরশদীপ সিং 3-37 তুলে নিয়ে, ভারত 20 ওভারে অস্ট্রেলিয়াকে 181/7 এ সীমাবদ্ধ করে, তাদের অপরাজিত রেকর্ড বজায় রেখে সুপার এইট পর্ব থেকে সাইন অফ করে।

ভারতের পরবর্তী খেলা 27 জুন গায়ানায় দ্বিতীয় সেমিফাইনালে বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিরুদ্ধে, বিজয়ী 29 জুন নির্ধারিত বার্বাডোসে ফাইনালে যাবে।

ICC পুরুষদের T20 বিশ্বকাপ 2024 Disney+ Hotstar-এ মোবাইলে লাইভ এবং বিনামূল্যে স্ট্রিম করা হচ্ছে।