2022 সাল থেকে, আরশদীপ টি-টোয়েন্টিতে ভারতের জন্য খুঁজে পেয়েছেন, আরও তাই নতুন বলে। তিনি 2022 টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের শীর্ষস্থানীয় উইকেট শিকারী হওয়ার জন্য দশটি উইকেট নিয়েছিলেন। চলমান টুর্নামেন্টে, আরশদীপ তার বাঁ-হাতি কোণ এবং উভয় দিকে বল সরানোর পাশাপাশি একটি তীক্ষ্ণ বাউন্সার তৈরি করার ক্ষমতা দিয়ে সিদ্ধান্তমূলক হয়েছে, তিনটি ম্যাচে তার সাত উইকেট থেকে দেখা গেছে – যার মধ্যে চারটি মার্কিন যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে এসেছিল।

“আমি মনে করি আরশদীপ ম্যাচে গুরুত্বপূর্ণ হবে, কারণ বিশেষ করে বার্বাডোসে, যেখানে বাতাস একটি ফ্যাক্টর। সুতরাং, বিবেচনা করে যে তিনি বলটি ভিতরে নেন, সেইসাথে তিনি ডানহাতি ব্যাটারের পাশাপাশি বাম-হাতের ব্যাটার থেকে বলটি দূরে নিয়ে যান, যা তাকে ম্যাচে নিশ্চিত করার জন্য একটি গুরুত্বপূর্ণ ফ্যাক্টর করে তোলে,” রবিন বলেছেন IANS এর সাথে একচেটিয়া কথোপকথন।

ভারতের জন্য আরেকটি আনন্দদায়ক ফ্যাক্টর হল সহ-অধিনায়ক হার্দিক পান্ড্য একটি দুর্বল আইপিএল 2024 এর পরে তার বোলিং ছন্দকে পুনরায় আবিষ্কার করেছেন, এখন পর্যন্ত তিনটি ম্যাচে সাত উইকেট নেওয়ার জন্য। রবিন, যিনি ভারতের হয়ে 136টি ওডিআই খেলেছেন, মনে করেন হার্দিকের ভাল বোলিং রিটার্ন রোহিত শর্মার নেতৃত্বাধীন দলের জন্য একটি বড় প্লাস।

“আমি মনে করি (এটি ভাল) বিভিন্ন অ্যাকাউন্টে। একজন ব্যক্তিগতভাবে, তিনি তার সেরার কাছাকাছি বোলিং করছেন। ওকে উইকেট নিতে দেখে ভালো লাগছে। আরও গুরুত্বপূর্ণ, তাকে ভারতীয় দলে ফিট করা দেখে ভালো লাগছে, যেখানে তিনি দলের ভারসাম্য এবং দলের হয়ে পারফর্ম করার সাথে বিশাল পার্থক্য তৈরি করেছেন। এটাই প্রধান বিষয়, দিনের শেষে আপনি ভারতের হয়ে খেলছেন। সুতরাং, আপনাকে সেখানে যেতে হবে এবং আপনার সেরাটি দিতে হবে। আমার মনে হয় সে প্লেটে উঠে এসেছে।”

রবিন মনে করেন, ফাস্ট বোলিং স্পিয়ারহেড জাসপ্রিত বুমরাহকে তার ক্ষমতার শীর্ষে থাকা ভারতের সুবিধাও বাড়িয়েছে। “এটা প্রায় আপনার দলে একজন অতিরিক্ত বোলার থাকার মতো, যদি আমি বলতে পারি। সুতরাং, এটি আপনাকে সেই বিশাল সুবিধা দেয়। এটা তার বিরুদ্ধে খেলতে যাওয়া ব্যাটসম্যানদের মধ্যেও ভয়ের সৃষ্টি করে।”

“সুতরাং, এটি তাকে সেই সুবিধাও দেয়। গুরুত্বপূর্ণভাবে, তিনি নিজেই একজন সুপার আত্মবিশ্বাসী লোক। তিনি যে কোনো সময়ে ডেলিভারি দিতে সক্ষম। সুতরাং, এটি সবচেয়ে সমালোচনামূলক জিনিস। আমি আশা করি সে টুর্নামেন্টেও একই কাজ করবে।”

বোলিং বিভাগে, অক্ষর প্যাটেল ব্যাট এবং বল উভয়েই ভারতের জন্য একটি আন্ডাররেটেড কিন্তু গুরুত্বপূর্ণ কাজ করছেন, রবীন্দ্র জাদেজার উপর সুপার এইটে যাওয়ার চাপ রয়েছে। রবিন প্রতিযোগিতার নির্ণায়ক পর্বে জাদেজার ভালো আসার বিষয়ে আত্মবিশ্বাস প্রকাশ করে সই করেছিলেন।

“দেখুন, এই সব কিছুর মধ্যে, এটি টি-টোয়েন্টি ফরম্যাট। কখনও আপনি অনেক কিছু করেন, কখনও কখনও আপনি সুযোগ পান না। কিন্তু, আত্মবিশ্বাসী থাকা জরুরী। আমি মোটামুটি নিশ্চিত, সুযোগ এলে জাদেজা ডেলিভারি করবেন। তিনি একজন পাকা প্রচারক। সুতরাং, এই ছেলেরা সত্যিই জানে কীভাবে পদক্ষেপ নিতে হয় এবং এটি গুরুত্বপূর্ণ।"