মুম্বাই (মহারাষ্ট্র) [ভারত], প্রাক্তন ভারতীয় স্পিনার হরভজন সিং আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্বে পেসার জসপ্রিত বুমরাহ, অলরাউন্ডার হার্দিক পান্ড্য এবং উইকেটরক্ষক-ব্যাটার ঋষভ পান্তের পারফরম্যান্সের প্রশংসা করেছেন, তাদের খেলোয়াড়দের নজরদারি করার জন্য রেখেছেন। মেন ইন ব্লুদের জন্য যারা 20 জুন থেকে আফগানিস্তানের বিপক্ষে তাদের সুপার এইট পর্ব শুরু করবে।

20 জুন ব্রিজটাউনে ভারত তাদের প্রথম সুপার এইটের লড়াইয়ে আফগানিস্তানের বিরুদ্ধে খেলবে। 15 জুন কানাডার বিরুদ্ধে তাদের শেষ খেলা বৃষ্টির কারণে ভেস্তে যাওয়ার সাথে ভারত গ্রুপ পর্বে আয়ারল্যান্ড, পাকিস্তান এবং মার্কিন যুক্তরাষ্ট্রের কম স্কোরিং গেমগুলিতে জয়ের সাথে অপরাজিত রান শেষ করেছে। উগান্ডা, নিউজিল্যান্ড এবং পাপুয়া নিউগিনির বিপক্ষে বড় জয় নিয়ে আফগানিস্তান এখনও অপরাজিত। মঙ্গলবার গ্রুপ পর্বের শেষ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঠে নামবে তারা।

স্টার স্পোর্টস-এ কথা বলতে গিয়ে, হরভজন বলেছিলেন যে ভারত-পাকিস্তান খেলার সময় সবচেয়ে বড় ইতিবাচক দিকগুলি ছিল বিশেষ করে বুমরাহ, হার্দিক এবং পান্ত ম্যাচ জেতানো পারফরম্যান্সের সাথে তাদের হাত বাড়িয়ে দেওয়া।

"সবচেয়ে বড় ইতিবাচক হল যে আপনি যখন সমস্যায় পড়েন, তখন আপনি কীভাবে এটি থেকে বেরিয়ে আসবেন? এক বা অন্য খেলোয়াড় সেদিন হাত তুলে তার কাজটি করেছিলেন। জাসপ্রিত বুমরাহের স্পেল, রিজওয়ান একটি খারাপ শট মেরে আউট হন, তার পরে। যারা ঘুমিয়েছিল তারা সবাই জেগে উঠেছিল এবং তাদের নখদর্পণে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ জেতাটা সাধারণ ব্যাপার ছিল না হার্দিক পান্ডিয়া এই টুর্নামেন্টে চতুর্থ বোলার ছিলেন কিন্তু আপনি যদি তার উইকেট সংখ্যার দিকে তাকান তবে তিনি তার থেকে অনেক ভালো করেছেন।

তিনি আরও বলেছিলেন যে পন্ত, যিনি এখনও পর্যন্ত তিনটি ম্যাচে 48 গড়ে 96 রান করেছেন এবং নিউ ইয়র্কের নাসাউ কাউন্টির কঠিন পিচে 125 স্ট্রাইক রেট করেছেন, ভারতকে তিন নম্বরে বাম-ডান সমন্বয় ব্যাটিং দিয়েছেন।

"ঋষভ পন্ত 3 নম্বরে খেলেছেন। তার ভূমিকা পুরোপুরি বদলে গেছে। এই বিশ্বকাপের আগে, আমরা বলছিলাম যে সঞ্জু স্যামসন দলে খেলবেন কারণ তিনি বড় রান করেছেন। ঋষভ পন্তকে 3 নম্বরে খেলানো একটি বড় ইতিবাচক। ঋষভ পন্ত যখন 3 নম্বরে খেলেন তখন বাম-ডান সমন্বয় গঠিত হয়। অনেক ইতিবাচক দিক রয়েছে,” বলেছেন হরভজন।

প্রাক্তন স্পিনার বলেছিলেন যে দলটি অনেক চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছিল, তবে এটি সাহসী খেলোয়াড়ে পূর্ণ এবং এই সাহসিকতাই তাদের টেবিলের শীর্ষে যেতে সাহায্য করেছিল।

"অবশ্যই, চ্যালেঞ্জ এবং অসুবিধা আছে। কিন্তু যারা সাহসী তাদের সামনে চ্যালেঞ্জ আসে। এই দলটি সাহসী খেলোয়াড়দের একটি দল। তারা ভাল লড়াই করেছে এবং খুব ভাল খেলেছে। এর কারণে তারা গ্রুপে শীর্ষে আছে," তিনি বলেন। উপসংহার

ভারত আফগানিস্তানের (20 জুন), বাংলাদেশ (22 জুন) এবং অস্ট্রেলিয়ার (24) বিরুদ্ধে ভাল করার লক্ষ্য রাখবে এবং সেমিফাইনালে যোগ্যতা অর্জন করতে এবং 2013 সালের চ্যাম্পিয়ন্স ট্রফি থেকে আইসিসি ট্রফির জন্য ভারতের খরা শেষ করতে এবং জিততে বড় জয় নিবন্ধন করবে। দক্ষিণ আফ্রিকায় 2007 সালের উদ্বোধনী সংস্করণের পর তাদের প্রথম T20 WC।

ভারত: রোহিত শর্মা (সি), হার্দিক পান্ড্য, যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পান্ত, সঞ্জু স্যামসন, শিবম দুবে, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, আরশদীপ সিং, জাসপ্রিত বুমরাহ, মো. সিরাজ। রিজার্ভ: শুভমান গিল, রিংকু সিং, খলিল আহমেদ, আভেশ খান।