বারতানিয়া [ইউকে], অধ্যাপক সাজ্জাদ রাজা, ন্যাশনাল ইকুয়ালিটি পার্টি জম্মু কাশ্মীর গিলগিট বাল্টিস্তান অ্যান্ড লাদাখের (এনইপি জেকেজিবিএল) প্রাক্তন চেয়ারম্যান বুধবার গভীর উদ্বেগ প্রকাশ করেছেন মে মাসে চার দিনব্যাপী মুজাফরাবাদ বিক্ষোভের সময় গ্রেপ্তার হওয়া কাশ্মীরি কর্মীদের অব্যাহত আটকের বিষয়ে। এই বছর.

একটি সোশ্যাল মিডিয়া পোস্টে, রাজা "পাকিস্তান-অধিকৃত জম্মু ও কাশ্মীরের অবৈধ সরকার এবং পাকিস্তান সেনাবাহিনী" দ্বারা আটক কর্মীদের দুর্দশার কথা তুলে ধরেন যে তাদের অবস্থান অজানা থেকে যায় এবং তাদের আইনি সহায়তা থেকে বঞ্চিত করা হয়েছে।

"#POJK-এ #পাকিস্তানি অধিকৃত জম্মু ও কাশ্মীরের বেআইনি সরকার এবং পাকিস্তান সেনাবাহিনী বেআইনিভাবে এবং অসাংবিধানিকভাবে শান্তিপূর্ণ রাজনৈতিক কর্মীদের আটক করেছে, তাদের অবস্থান কেউ জানে না এবং তাদের কাছে কোনও আইনি সহায়তা পৌঁছানোর অনুমতি দেওয়া হয় না। এটি আরও একটি প্রমাণ যে সেখানে রয়েছে। POJK-এর জনগণের জন্য কোন মৌলিক স্বাধীনতা এবং মৌলিক মানবাধিকার উপলব্ধ নেই এবং বিশ্ব সম্প্রদায়ের এই আন্তর্জাতিক কনভেনশনের স্পষ্ট লঙ্ঘনের বিষয়ে নজর দেওয়া উচিত যা পাকিস্তান স্বাক্ষর করেছে, "এক্স-এ একটি পোস্ট পড়ুন।

https://x.com/nep_jkgbl/status/180284722591691917180284725916917417917179171800000 UrDuoWfhwQ

তিনি এসব কর্মকাণ্ডকে আন্তর্জাতিক কনভেনশন দ্বারা নিশ্চিত করা মৌলিক স্বাধীনতা এবং মৌলিক মানবাধিকারের সুস্পষ্ট লঙ্ঘন বলে নিন্দা করেন, যার পাকিস্তান স্বাক্ষরকারী।

রাজা ঘোষণা করেন, "এই ঈদ উল আযহা অবশ্যই সেই কর্মীদের উৎসর্গ করতে হবে যারা PoJK-এর জনগণের অধিকারের পক্ষে কথা বলার জন্য জোরপূর্বক আটক করা হয়েছে। শান্তিপূর্ণভাবে জনগণের অধিকার দাবি করার সময় তারা সাহসিকতার সাথে কারাবাসের মুখোমুখি হয়েছিল। তাদের বন্দী করা হয়েছে কারণ তারা অধিকার দাবি করেছিল। মানুষ এবং সম্মানের সাথে বসবাস করার চেষ্টা করার জন্য কর্তৃপক্ষ দ্বারা আটক করা হয়েছিল।"

তিনি সর্দার আমান খান, শাবির খান, তালহা অ্যাডভোকেট, শাকিল অ্যাডভোকেট, মজিদ বালোচ, মুর্তজাহ কাশ্মীরি, মহৌমাদ সাজিদ, সাদ আনসারি অ্যাডভোকেট, রাজা দানিশ অ্যাডভোকেট এবং জাভেদ দিল বাসেদ সহ পাকিস্তানি প্রশাসনের দ্বারা আটক ব্যক্তিদের শনাক্ত করেছেন। রাজা এই কর্মীদের সাথে PoJK জনসাধারণের সংহতির উপর জোর দিয়েছিলেন, ভর্তুকি, অবকাঠামো উন্নয়ন এবং অন্যান্য সম্প্রদায়ের সমস্যাগুলির জন্য তাদের যৌথ সংগ্রামের উপর জোর দিয়েছিলেন।

"নিপীড়নের বিরুদ্ধে চলমান লড়াইয়ে আমরা আমাদের কর্মীদের সাথে ঐক্যবদ্ধ আছি," রাজা নিশ্চিত করেছেন, তাদের উদ্দেশ্যের জন্য ক্রমাগত আন্তর্জাতিক মনোযোগ এবং সমর্থনের আহ্বান জানিয়েছেন।