নয়াদিল্লি, Paytm অপারেটর One97 কমিউনিকেশনস লিমিটেড বুধবার বলেছে যে আদানি গ্রুপের কাছে অংশীদারিত্ব বিক্রি করার জন্য এটি আলোচনায় নেই৷ আদানি গ্রুপও suc রিপোর্টকে "মিথ্যা এবং অসত্য" বলে অভিহিত করেছে।

বিলিয়নেয়ার গৌতম আদানি একটি সম্ভাব্য অংশীদারি কেনার জন্য Paytm CE বিজয় শেখর শর্মার সাথে আলোচনা করছেন এমন একটি প্রতিবেদনে মন্তব্য করে, One97 কমিউনিকেশনস বলেছে, "সংবাদ আইটেমটি অনুমানমূলক এবং কোম্পানি এই বিষয়ে কোনো আলোচনায় জড়িত নয়।"

পৃথকভাবে, আদানি গ্রুপের একজন মুখপাত্র বলেছেন, "আমরা এই ভিত্তিহীন জল্পনাকে স্পষ্টভাবে অস্বীকার করি। এটি সম্পূর্ণ মিথ্যা এবং অসত্য।"

শর্মা তার ব্যক্তিগত ক্ষমতায় Paytm-এর 9.1 শতাংশ এবং মার্চ-এর শেষ পর্যন্ত বিদেশী সংস্থা রেসিলিয়েন্ট অ্যাসেট ম্যানেজমেন্টের মাধ্যমে 10.3 শতাংশের মালিক৷

প্রবিধানের বিরুদ্ধে পতিত হওয়ার পরে তার ব্যাঙ্কিং ইউনিট বন্ধ করার পর থেকে, Paytm ha তার বাজার মূল্যের প্রায় অর্ধেক হারিয়েছে এবং এটি একটি সম্ভাব্য টেকওভার টার্গেট হওয়ার বিষয়ে ধারাবাহিক জল্পনা চলছে।

ফেব্রুয়ারিতে, এটি বিলিয়নেয়ার মুকেশ আম্বানির জি ফিনান্সিয়াল সার্ভিসেসের সাথে আলোচনায় রয়েছে বলে জানা গেছে কিন্তু উভয় সংস্থাই তা অস্বীকার করেছে।

পেটিএম একটি নিয়ন্ত্রক ফাইলিংয়ে বলেছে, "ক্যাপশন করা বিষয়ের উল্লেখ করে, আমরা এতদ্বারা স্পষ্ট করছি যে উপরে উল্লিখিত সংবাদ আইটেমটি অনুমানমূলক এবং কোম্পানি এই বিষয়ে কোনো আলোচনায় নিয়োজিত নয়।"

একটি সংবাদপত্র জানিয়েছে যে আদানি গ্রুপের চেয়ারম্যান গৌতম আদানি One97 কমিউনিকেশনের অংশীদারিত্ব কিনতে চাইছেন এবং শর্মা আহমেদাবাদে তার অফিসে তার সাথে দেখা করেছেন।

Paytm সম্প্রতি আর্থিক বছরের 2023-24-এর চতুর্থ ত্রৈমাসিকে 550 কোটি টাকায় লোকসানের কথা জানিয়েছে, রিজার্ভ ব্যাঙ্ক ও ইন্ডিয়া (RBI) তার পেমেন্ট ব্যাঙ্কের সাথে সম্পর্কিত লেনদেনের উপর নিষেধাজ্ঞা আরোপ করার পরে।

আরবিআই পেটিএম পেমেন্টস ব্যাঙ্ক লিমিটেডকে (পিপিবিএল) 1 মার্চ থেকে বণিক সহ গ্রাহকদের স্বার্থের কথা মাথায় রেখে কোনও গ্রাহক অ্যাকাউন্ট, ওয়ালেট এবং FASTags-এ আমানত ক্রেডিট লেনদেন বা টপ-আপ গ্রহণ করতে বাধা দিয়েছে।

উল্লিখিত ত্রৈমাসিকে কোম্পানিটি PPBL-এ 39 শতাংশ শেয়ারের জন্য 227 কোটি টাকা বিনিয়োগ বাতিল করেছে, অন্য কোনও নিয়ন্ত্রক বিকাশের অনিশ্চয়তা সহ তম ব্যাঙ্কের ব্যবসায়িক ক্রিয়াকলাপগুলির সাথে সম্পর্কিত ভবিষ্যতের অনিশ্চয়তার পরে।

পিপিবিএলে শর্মার দখলে রয়েছে ৫১ শতাংশ।