নয়াদিল্লি, এইচসিএল টেকনোলজিস এবং গ্লোবাল মেডটেক কোম্পানি অলিম্পাস কর্পোরেশন বুধবার বলেছে যে তারা ইঞ্জিনিয়ারিং প্রযুক্তির মাধ্যমে রোগীদের জন্য উন্নত এবং সাশ্রয়ী মূল্যের স্বাস্থ্যসেবা সক্ষম করতে তাদের কৌশলগত অংশীদারিত্ব প্রসারিত করেছে।

একটি রিলিজ অনুযায়ী, HCLTech হায়দ্রাবাদে একটি ডেডিকেটেড প্রোডাক্ট ইনোভেশন সেন্টার প্রতিষ্ঠা করবে যাতে মার্কিন যুক্তরাষ্ট্র, ইউরোপ, মধ্যপ্রাচ্য এবং আফ্রিকা জুড়ে অলিম্পাসের কার্যক্রম পরিচালনা করা যায়।

কেন্দ্রটি 2024 সালের জুলাইয়ের মধ্যে কার্যক্রম শুরু করবে এবং অলিম্পাসের ব্যবসা সম্প্রসারণ পরিকল্পনা এবং চিকিৎসা প্রযুক্তিতে অগ্রগতি চালাবে বলে আশা করা হচ্ছে।

সর্বশেষ ঘোষণাটি মূল ইঞ্জিনিয়ারিং এবং R&D পরিষেবাগুলিতে দুই পক্ষের মধ্যে দশক-দীর্ঘ অংশীদারিত্বের শক্তির উপর ভিত্তি করে তৈরি করে।

HCLTech অলিম্পাসের গ্লোবাল প্রোডাক্ট ডেভেলপমেন্ট যাত্রায় গতি ও স্কেল প্রদানের জন্য কৃত্রিম বুদ্ধিমত্তা (AI) ভিত্তিক সমাধানের সাথে ইঞ্জিনিয়ারিং এবং R&D পরিষেবাগুলিতে তার বিশ্বব্যাপী নেতৃত্বকে কাজে লাগাবে।

"HCLTech এবং Olympus কোর ইঞ্জিনিয়ারিং এবং R&D, প্রোডাক্ট ইঞ্জিনিয়ারিং, সফ্টওয়্যার ইঞ্জিনিয়ারিং, প্রোডাক্ট টেকসই, ঝুঁকি এবং নিয়ন্ত্রক পরিষেবাগুলিতে এক দশকব্যাপী অংশীদারিত্ব ভাগ করে নেয়," বিবৃতিতে বলা হয়েছে।

HCLTech ভারত এবং ভিয়েতনামে তার গ্লোবাল ডেলিভারি সেন্টার থেকে অলিম্পাস পরিষেবা দেয়।

অলিম্পাসের চিফ টেকনোলজি অফিসার আন্দ্রে রোগগান বলেন, "আমি নিশ্চিত যে আমাদের সহযোগিতা অলিম্পাসের ইঞ্জিনিয়ারিং সক্ষমতা বাড়াবে এবং প্রযুক্তির মাধ্যমে মানসম্পন্ন স্বাস্থ্যসেবা সক্ষম করে এমন নতুন উদ্ভাবন আনলক করবে।"

HCLTech-এর কর্পোরেট ভাইস প্রেসিডেন্ট এবং হেড অফ ইঞ্জিনিয়ারিং এবং R&D সার্ভিসেসের প্রধান হরি সদরহল্লি বলেছেন, কোম্পানি অলিম্পাসের সাথে "মেডটেক প্রোডাক্ট ইঞ্জিনিয়ারিংয়ে আমাদের দক্ষতার সাথে এর নতুন পণ্যের বিকাশ এবং বৃদ্ধিতে বাস্তব মূল্য যোগ করার জন্য" সহযোগিতা আরও গভীর করার জন্য উন্মুখ।