বেঙ্গালুরু, বিরোধীদের ঢাকনা এবং নথি কারচুপির অভিযোগের মধ্যে, কর্ণাটকের স্বরাষ্ট্রমন্ত্রী জি পরমেশ্বরা বৃহস্পতিবার বলেছেন যে মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়ার স্ত্রী বি এম পার্বতী মাইসুরু নগর উন্নয়ন কর্তৃপক্ষকে লেখা 2014 সালের চিঠিতে একটি হোয়াইটনার ব্যবহার করে একটি লাইন মুছে ফেলার অভিযোগ করেছেন। প্রয়োজনে (MUDA) খতিয়ে দেখা হবে।

কংগ্রেস সরকার 14 জুলাই MUDA বিকল্প সাইট বরাদ্দ 'কেলেঙ্কারি'র তদন্তের জন্য হাইকোর্টের প্রাক্তন বিচারপতি পি এন দেশাইয়ের অধীনে একটি একক সদস্যের তদন্ত কমিশন গঠন করেছিল।

"এটি খতিয়ে দেখা দরকার। আমি জানি না। তারা (বিরোধীরা) একটি বিবৃতি দিয়েছে। প্রয়োজনে এসআইটি বা তদন্ত সংস্থা এটি খতিয়ে দেখবে," পরমেশ্বরা সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেছেন।

চিঠিতে, পার্বতী তার 3.16 একরের পরিবর্তে বিকল্প জমি চেয়েছিল যার উপর MUDA একটি লেআউট তৈরি করেছিল।

বিরোধী বিজেপি এবং জেডি(এস) দাবি করেছে যে হোয়াইটনার একটি লাইন মুছে ফেলার জন্য ব্যবহার করা হয়েছিল যেখানে পার্বতী বিশেষভাবে বিজয়নগর লেআউটে বিকল্প জমি চেয়েছিলেন।

তাঁর বিরুদ্ধে অভিযোগগুলি প্রকাশের পর থেকে, সিদ্দারামাইয়া, কোনও ভুল কাজকে অস্বীকার করে, বারবার বজায় রেখেছেন যে তাঁর স্ত্রী কোনও নির্দিষ্ট এলাকায় বিকল্প প্লট চাননি।

"দেশাই কমিশন তার কাজ শুরু করেছে, যদি কেউ মিডিয়া বা জনসাধারণের কাছ থেকে এই ধরনের তথ্য পায় তবে তারা জনসাধারণের বিবৃতি দেওয়ার এবং বিভ্রান্তি সৃষ্টি করার পরিবর্তে কমিশনের সামনে তা বলতে পারে," পরমেশ্বরা যোগ করেছেন।

কর্ণাটকের রাজ্যপাল থাওয়ারচাঁদ গেহলট 16 অগাস্ট 'কেলেঙ্কারি'র সাথে সিদ্দারামাইয়াকে বিচারের জন্য অনুমোদন দিয়েছেন, প্রায় 15 মাস বয়সী কংগ্রেস সরকারকে একটি বড় ধাক্কা দিয়েছে।

ক্ষমতাসীন কংগ্রেস এবং রাজ্যপালের অফিসের মধ্যে ক্রমবর্ধমান উত্তেজনার মধ্যে পরমেশ্বরা 2021 সালে দায়িত্ব নেওয়ার পর থেকে বুধবার প্রথমবার বুলেটপ্রুফ গাড়ি ব্যবহার করে গেহলট সম্পর্কে একটি প্রশ্নের জবাব দেন এবং তার নিরাপত্তা জোরদার করা হচ্ছে।

"আমরা রাজ্যপালের হুমকির বিষয়ে জানি না, হুমকির উপলব্ধি সম্পর্কে কে তাকে বলেছে সে সম্পর্কে আমরা অবগত নই। তিনি নিরাপত্তা চেয়েছেন, এটি দেওয়া হয়েছে, যা তিনি পাওয়ার অধিকারী," তিনি বলেছিলেন।

সিদ্দারমাইয়া'র পদত্যাগের দাবিতে বিজেপি বিক্ষোভ করছে বলে আরও উল্লেখ করে মন্ত্রী বলেন, প্রতিবাদ করা তাদের অধিকার, কিন্তু মুখ্যমন্ত্রীর পদত্যাগের কোনো প্রশ্নই আসে না এবং এর কোনো প্রয়োজন নেই।

লোকায়ুক্তের বিশেষ তদন্তকারী দল জেডি (এস) নেতা এবং কেন্দ্রীয় মন্ত্রী এইচ ডি কুমারস্বামীর বিরুদ্ধে রাজ্যপালের কাছ থেকে বিচারের অনুমতি চেয়েছে, তিনি বলেছিলেন যে "অবৈধ ঘটনা ঘটেছে।" এটাকে (লোকাযুক্তের কাজ) বেআইনি বললে কিছু বলা যাবে না।

বিজেপি এবং জেডি (এস) অভিযোগ করে যে সরকার মুখ্যমন্ত্রীকে "সুরক্ষা" করার চেষ্টা করছে, সে সম্পর্কে তিনি বলেছিলেন: "কেন মুখ্যমন্ত্রীকে সুরক্ষিত রাখতে হবে? তিনি কি নিরাপদ নন? তিনি খুব নিরাপদ। কী হয়েছে? একটা মিটিং করলেই তিনি অনিরাপদ বলে অভিযোগ উঠেছে মুখ্যমন্ত্রীকে রক্ষা করার চেষ্টা করা হচ্ছে।”

"কংগ্রেস আইনসভার বৈঠকে আমরা একটা রেজোলিউশন করতে পারি এবং বলতে পারি যে আমরা সবাই মুখ্যমন্ত্রীর পাশে আছি। মন্ত্রিসভায় আমরা বলেছি যে আমরা সবাই মুখ্যমন্ত্রীর পাশে আছি। এতে দোষ কী?" পরমেশ্বর যোগ করেন।