চিক্কামাগালুরু (কর্নাটক) বিজেপি নেতা সি টি রবি বৃহস্পতিবার কর্ণাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়াকে মাইসুরু আরবান ডেভেলপমেন্ট অথরিটি (মুডা) দ্বারা জমি হারানদের জন্য জায়গা বরাদ্দের অভিযোগে "অসৎ" বলে অভিহিত করেছেন, যার মধ্যে তার স্ত্রী পার্বতীকে দেওয়া প্লট রয়েছে।

এমএলসি আরও অভিযোগ করেছে যে মুখ্যমন্ত্রী "বেপরোয়াভাবে দুর্নীতিকে রক্ষা করছেন" বলে মনে হচ্ছে।

“মুডা সাইটগুলির অভিযোগের জবাবে মুখ্যমন্ত্রীর আচরণ বুদ্ধিমান প্রতিরক্ষা এবং সততার নয়। এটি মুখ্যমন্ত্রীর স্ত্রীর সাথে জড়িত একটি মামলা, অভিযোগটি মুখ্যমন্ত্রী এবং তার স্ত্রীর বিরুদ্ধে,” রবি বলেছিলেন।

এখানে সাংবাদিকদের উদ্দেশে তিনি বলেন, “মুখ্যমন্ত্রী মনে হচ্ছে বেপরোয়াভাবে দুর্নীতিকে রক্ষা করছেন। অভিযোগ সম্পর্কে তার উত্তরগুলি অসৎ এবং মিথ্যা প্রতিরক্ষামূলক।”

এটি অভিযোগ করা হয় যে মাইসুরুর একটি উচ্চ বিপণন এলাকায় সিদ্দারামাইয়ার স্ত্রীকে ক্ষতিপূরণমূলক সাইটগুলি বরাদ্দ করা হয়েছিল, যার জমির অবস্থানের তুলনায় উচ্চ সম্পত্তির মূল্য ছিল যা MUDA দ্বারা "অধিগ্রহণ" করা হয়েছিল।

MUDA পার্বতীকে তার 3.16 একর জমির পরিবর্তে 50:50 অনুপাতের স্কিমের অধীনে প্লট বরাদ্দ করেছিল, যেখানে MUDA একটি আবাসিক বিন্যাস তৈরি করেছিল।

বিতর্কিত স্কিমটি লেআউট গঠনের জন্য অধিগ্রহণ করা অনুন্নত জমির পরিবর্তে ভূমি হারানো ব্যক্তিকে 50 শতাংশ উন্নত জমি বরাদ্দ করার পরিকল্পনা করে।

সিদ্দারামাইয়ার স্ত্রীর 3.16 একর জমির কথা উল্লেখ করে যা "অবৈধভাবে" MUDA দ্বারা দখল করা হয়েছিল, রবি বলেছিলেন যে জমি কেনা যেটি একবার নোটিশ করা হয়েছিল তা ভুল, কিন্তু মুখ্যমন্ত্রীর শ্যালক এটি কিনেছিলেন এবং পরে তার বোনকে দিয়েছিলেন (পার্বতী) উপহার হিসাবে।

“এমনকি যখন উপহারের দলিল করা হয়েছিল, রেকর্ডগুলি দেখায় যে জমিটি রূপান্তরিত হয়েছিল এবং MUDA-র নামে ছিল। এটা স্পষ্ট যে সিদ্দারামাইয়া তার প্রভাব ব্যবহার করেছেন,” তিনি বলেছিলেন।

প্রাক্তন বিজেপি জাতীয় সাধারণ সম্পাদক আরও দাবি করেছেন যে সিদ্দারামাইয়া তার 2013 সালের বিধানসভা নির্বাচনের হলফনামায় 3.16 একর জমির উল্লেখ করেননি।