কলকাতা, বোলারদের চলমান আইপিএলে রেঞ্জ-হিটিং ব্যাটসম্যানদের চ্যালেঞ্জ জানাতে কলকাতা নাইট রাইডার্সের সহকারী কোচ রায়ান টেন ডোশচেটকে চ্যালেঞ্জ করার জন্য "অ্যান্টি-স্কিল" এর স্পর্শে ডেলিভারি চালানোর জন্য "উদ্ভাবনী উপায়" খুঁজে বের করতে হবে।

শুক্রবার ইডেন গার্ডেনে তাদের আইপিএল ম্যাচে পাঞ্জাব কিংস সফলভাবে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রান তাড়া করেছে যখন কলকাতা নাইট রাইডার্স আট বল ও আট উইকেটে 261/6 ছুঁয়েছে।

"10 বছর আগে থেকে গেমটি প্রায় অচেনা, যখন আপনি 160 বছর অতিক্রম করেন তখন প্রায় আপনার ব্যাগ গুছিয়ে নিতে পারেন এবং অনুভব করতে পারেন যে আপনি গেমটি জিততে যাচ্ছেন৷ এখন, 13তম ওভারের আগে আপনার একটি বড় স্কোর পাওয়ার সুযোগ পেতে 160 দরকার৷ ,” ম্যাচ-পরবর্তী মিডিয়া কথোপকথনের সময় দোশতে সাঁই।

ইমপ্যাক্ট প্লেয়ার প্রভসিমরান সিং 2 বলে 54 রানের টোন সেট করার পরে জনি বেয়ারস্টো মাত্র 48 ডেলিভারিতে 108 রানের দুর্দান্ত তাড়ার নেতৃত্ব দেন।

প্রবসিমরানের প্রস্থানের পর, শশাঙ্ক সিং একটি ম্যাচে 28 বলে অপরাজিত 68 রানের সাহায্যে সাহায্যের হাত দিয়েছেন যা মোট 42টি ছক্কার সাক্ষী ছিল।

প্রাক্তন ডাচ অলরাউন্ডার, যিনি কেকেআর-এর 2014 সালের শিরোপা জয়ী দলের অংশ ছিলেন, আক্রমণাত্মক ব্যাটিন কৌশলের মুখে সফল হওয়ার জন্য বোলারদের "অ্যান্টি-স্কিল" বোলিং করে অপ্রচলিত কৌশল অবলম্বন করার প্রয়োজনীয়তার উপর জোর দিয়েছিলেন।

"আপনি অ্যান্টি-স্কিল দিয়ে বোলিং করতে চান। আমি মনে করি, আপনি জানেন, শর্ট অ্যান্ড ওয়াইড বাস্তব কাজ করে, ছেলেদের চওড়া করে টেনে নিয়ে সোজা চলে যায়।"

স্যাম কুরান ফিল সল্টকে বরখাস্ত করার উদাহরণ তুলে ধরেন, তিনি বলেছিলেন: "আপনি প্রায় ছেলেদের অফ-গার্ডকে কিছুটা ধরতে হবে যেমন স্যাম কুরান ফিল সল্টকে অফ-গার্ড ধরেছিলেন সেট অফ-সাইড ফিল্ড, তিনি তাকে টেনে নিয়ে যান এবং তারপরে একটি গুলি করেন। লেগ স্টাম্প।"



"আমাদের উদ্ভাবনী উপায় নিয়ে আসতে হবে। আমাদের আক্ষরিকভাবে বল দ্বারা বল পরিবর্তন করতে হবে। আমি মনে করি না যে আপনি দুটি বল একইভাবে বল করতে পারবেন। আমি মনে করি না যে আপনি বোলারদের ব্যাক-টু-ব্যাক বল করতে পারবেন না যদি না তারা সত্যিই ম খেলা একটি খপ্পর আছে.

তিনি যোগ করেন, "সবই ব্যাটারদের পক্ষে। বোলারদের পাঞ্চ ব্যাক না করার জন্য চ্যালেঞ্জ এবং উল্টোটা সত্যিই আছে," তিনি যোগ করেন।

টি-টোয়েন্টিতে পূর্ববর্তী রেকর্ড তাড়া করেছিল দক্ষিণ আফ্রিকা 2023 সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সেঞ্চুরিয়ানে যখন তারা 18.5 ওভারে 259 রান করেছিল।

আইপিএল-এ, দুটি রেকর্ড তাড়া এখন কেকেআরের বিরুদ্ধে 10 দিনের ব্যবধানে ইডেন গার্ডেনের একই ভেন্যুতে এসেছে।

কেকেআর 223/6 রক্ষা করতে ব্যর্থ হয়েছিল জস বাটলারের 55 বলের সেঞ্চুরিটি 16 এপ্রিল, ছিনতাই বন্ধ করে দিয়ে।

বোলিং সংক্রান্ত কোনও উদ্বেগকে উড়িয়ে দিয়ে কেকেআর সহকারী কোচ বলেছিলেন যে এটি নিয়ে কান্নাকাটি করার কোনও মানে নেই কারণ তাদের দ্রুত সেরে উঠতে হবে।

"আমরা উদ্বিগ্ন নই, তবে নতুন বলে বোলিং এবং বোলিং সীম, কলকাতায় সবকিছুই সত্যিই কঠিন, এবং আমাদের আরও ভাল করার উপায় খুঁজে বের করতে হবে।

"আপনি এটিকে দুটি উপায়ে দেখতে পারেন। আপনি পিছিয়ে যেতে পারেন এবং বলতে পারেন, ওহ, এটা অন্যায়, আমরা বোলিং মেশিন, অথবা আপনি বলতে পারেন, আমরা একটি উপায় খুঁজে বের করতে যাচ্ছি এবং নতুন কিছু চেষ্টা করে চ্যালেঞ্জ গ্রহণ করতে যাচ্ছি।

"এটা কঠিন হতে চলেছে, আমরা পুরো শো জুড়ে প্যান করতে যাচ্ছি, তবে আপনাকে উদ্ভাবনী উপায়গুলি খুঁজে বের করতে হবে। আমাদের চার সপ্তাহ বাকি আছে, এটি অন্তত এতদিন ধরে চলতে চলেছে, কাঁদার কোনও মানে নেই এটা সম্পর্কে

"আমি বোলারদের জন্য দুঃখিত, আমি মনে করি এটি থা (ব্যাটিং) দিকে আরও বেশি চলে গেছে, কিন্তু এটিই বাস্তবতা, এবং এটি সম্পর্কে যাওয়ার আমার উপায় হবে দ্রুত ব্যাটারের কাছে একটি ঘুষি ফেরানোর উপায় খুঁজে বের করা। যতটুকু সম্ভব."

তাদের প্রিমিয়ার পেসার মিচেল স্টার্ক সম্পর্কে একটি আপডেট দিয়ে, ডসচেট বলেছিলেন যে অসি বাঁহাতি দ্রুত ফিরতে এক বা দুটি ম্যাচের প্রয়োজন হতে পারে।

KKR এর পরের সোমবার এখানে দিল্লি ক্যাপিটালসের মুখোমুখি হবে, মুম্বাই ইন্ডিয়ান্সের সাথে লখনউ সুপার জায়ান্টসকে পরপর দুটি অ্যাওয়ে ম্যাচে খেলার আগে।

"যতদূর আমি জানি, সে ফিরে আসার খুব কাছাকাছি, যেটি হয় পরবর্তী খেলা বা পরে খেলা হবে," তিনি বলেছিলেন।

প্রভাব সাব একটি সুযোগ: প্রভসিমরান

=============================

পাঞ্জাব কিংসের ওপেনার প্রভসিমরান, যিনি আরশদীপ সিং-এর ইমপ্যাক্ট সাবস্টিটিউট হিসেবে আসেন এবং সিজনে তার প্রথম পঞ্চাশে পৌঁছেছিলেন, তম নিয়মকে তার জন্য একটি সুযোগ বলে অভিহিত করেছেন।

“আমি এটাকে একজন তরুণের জন্য সুযোগ হিসেবে দেখছি,” বলেছেন এই ক্ষীণ ওপেনার।

রেকর্ড তাড়াতে, তিনি বলেছিলেন: "আমরা কেবল পাওয়ার প্লেকে ক্যাশ ইন করতে চেয়েছিলাম এবং গতিকে এগিয়ে নিয়ে যেতে চেয়েছিলাম।"

পিবিকেএস-এর জন্য, বেয়ারস্টোকে অন্তর্ভুক্ত করার ফলে তিনি স্টাইলে ফর্মে ফিরেছিলেন।

"সে এত বড় একজন খেলোয়াড়, আমরা সবাই জানি যে সে কী করতে সক্ষম। ক্রিকেটে, আপনি আপনার খারাপ ফর্ম থেকে পুনরুদ্ধার করতে একটি ম্যাচ নেন এবং আপনি আজ দেখেছেন যে কীভাবে বোলারদের উপর আধিপত্য বিস্তার করেছেন এবং সেঞ্চুরি করেছেন," যোগ করেছেন প্রভসিমরান।