মুম্বাই, "কালকি 2898 এডি" বক্স অফিসে রাজত্ব করে চলেছে এবং 11 দিনে বিশ্বব্যাপী 900 কোটি রুপি অতিক্রম করেছে, নির্মাতারা সোমবার ঘোষণা করেছেন।

অমিতাভ বচ্চন, কমল হাসান, দীপিকা পাড়ুকোন, দিশা পাটানি এবং প্রভাসের নেতৃত্বে থাকা তারকা-খচিত কাস্টের বৈশিষ্ট্যযুক্ত, ছবিটি তার সংগ্রহের সাথে প্রতিযোগিতায় এগিয়ে রয়েছে।

নির্মাতারা ছবিটির সংগ্রহ সম্পর্কে 'এক্স'-এর একটি আপডেট শেয়ার করেছেন ছবিটি থেকে প্রভাসের চরিত্রের একটি পোস্টার সহ। এতে উল্লেখ করা হয়েছে, "এপিক মহা ব্লকবাস্টার 900+ কোটি বিশ্বব্যাপী।" পোস্টের ক্যাপশনে লেখা হয়েছে, "যাদুকরী মাইলস্টোনের দিকে রাগিং...#EpicBlockbusterKalki in the cinemas."

নাগ অশ্বিন পরিচালিত, যিনি পূর্বে "মহানতি" এবং "ইয়েভেদে সুব্রমনিয়াম" এর মতো প্রকল্প পরিচালনা করেছেন, ছবিটি প্রযোজনা করেছে বৈজয়ন্তী মুভিজ।

এটি তার প্রথম সপ্তাহে বক্স অফিসে 500 কোটি টাকার চিহ্ন অতিক্রম করেছে এবং একই গতিতে চলতে থাকলে, ছবিটি বিশ্বব্যাপী 1000 কোটি রুপি অতিক্রম করবে বলে আশা করা হচ্ছে।

বচ্চন, 81, যিনি ছবিতে অমর যোদ্ধা অশ্বত্থামার ভূমিকায় অভিনয় করেছিলেন, এর আগে তার ব্যক্তিগত ব্লগে একটি দীর্ঘ পোস্টে প্রকল্পটির জন্য তার প্রশংসা প্রকাশ করেছিলেন। এটিকে একটি "বিশাল দর্শন" বলে অভিহিত করে, অভিনেতা বলেছিলেন যে ছবিটি একটি "মিথ এবং বাস্তবতার একীকরণ" এবং একটি "দর্শক দর্শকদের জন্য ম্যামথকে একসাথে রাখার প্রক্রিয়া সম্পর্কে চলচ্চিত্র নির্মাতাদের শেখার।"

"কালকি 2898 AD" 600 কোটি রুপি বাজেটের সাথে ভারতে নির্মিত সবচেয়ে ব্যয়বহুল চলচ্চিত্র। ছবিটি 27 জুন পাঁচটি ভিন্ন ভাষায়, তেলেগু, তামিল, মালায়লাম, কন্নড়, হিন্দি এবং ইংরেজিতে বিশ্বব্যাপী মুক্তি পেয়েছিল।

পূর্বে "প্রজেক্ট কে" নামে শিরোনাম করা হয়েছিল, ছবিটিকে হিন্দু মহাকাব্য মহাভারত এবং কল্পবিজ্ঞানের সংমিশ্রণ হিসাবে বর্ণনা করা হয়েছে। এতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন শাশ্বতা চ্যাটার্জি এবং শোভনা। ছবিটি বর্তমানে প্রেক্ষাগৃহে চলছে।