নয়ডা, উত্তর প্রদেশ, ভারত (NewsVoir)

• MG Nurture প্রোগ্রাম গালগোটিয়াস বিশ্ববিদ্যালয়ের পাঠ্যক্রমের সাথে উন্নত যানবাহন প্রযুক্তিকে একীভূত করবে, যা শিক্ষার্থীদের হাতে-কলমে শেখার সুযোগ প্রদান করবে।

• MG Nurture 2025 সালের মধ্যে 100,000-এর বেশি ছাত্র-ছাত্রীদের দক্ষতা বৃদ্ধির লক্ষ্য রাখে, যার লক্ষ্য শিল্প এবং একাডেমিয়ার মধ্যে ব্যবধান পূরণ করা।JSW MG Motor India এবং Galgotias University, স্বয়ংচালিত শিল্পে শিক্ষার্থীদের আধুনিক দক্ষতা এবং বাস্তব অভিজ্ঞতার সাথে সজ্জিত করার জন্য একটি সমঝোতা স্মারক (MoU) স্বাক্ষর করেছে। এই সহযোগিতা হল এমজি নর্চার প্রোগ্রামের অধীনে একটি মূল উদ্যোগ, যা শিক্ষার্থীদের মধ্যে চাকরির জন্য প্রস্তুত দক্ষতা বৃদ্ধির মাধ্যমে শিল্প এবং একাডেমিয়ার মধ্যে ব্যবধান কমানোর জন্য ডিজাইন করা হয়েছে। প্রোগ্রামটি বিশেষভাবে মেকানিক্যাল, ইলেকট্রিক্যাল এবং ইলেকট্রনিক্স এবং সংশ্লিষ্ট ইঞ্জিনিয়ারিং শাখার শিক্ষার্থীদের জন্য ডিজাইন করা হয়েছে।

MG Nurture প্রোগ্রামের CAEV (সংযুক্ত, স্বায়ত্তশাসিত এবং বৈদ্যুতিক যানবাহন) কোর্সটি গালগোটিয়াস বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের বৈদ্যুতিক গাড়ির অভ্যন্তরীণ কার্যাবলী অন্বেষণ করার সুযোগ দেবে। এই কোর্সটি অটোমোবাইল ইঞ্জিনিয়ারিং পাঠ্যক্রমের মাধ্যমে ব্যবহারিক অন্তর্দৃষ্টি প্রদান করবে। 40 টিরও বেশি কলেজের সাথে এই কৌশলগত সহযোগিতার মাধ্যমে, JSW MG Motor India 100,000-এরও বেশি শিক্ষার্থীকে উন্নত করার লক্ষ্য রাখে। এই প্রোগ্রামটি শুধুমাত্র বৈদ্যুতিক যানবাহনের উপর দৃষ্টি নিবদ্ধ করে না বরং স্বায়ত্তশাসিত এবং সংযুক্ত যানবাহনকেও কভার করে, যা সারা ভারত জুড়ে ইঞ্জিনিয়ারিং এবং ডিপ্লোমা শিক্ষার্থীদের শিক্ষা বৃদ্ধি করে।

ব্র্যান্ডটি দক্ষতা ও উন্নত করার উদ্যোগেও জড়িত। এই উত্সর্গকে উন্নত করার জন্য, JSW MG Motor India EVPEDIA চালু করেছে, একটি অগ্রগামী ইভি শিক্ষার প্ল্যাটফর্ম। EVPEDIA-এর লক্ষ্য ভারত জুড়ে ইভি গ্রহণকে শিক্ষিত এবং প্রচার করার জন্য ব্যাপক ডিজিটাল সংস্থান সরবরাহ করা।এমজি নর্চার সম্পর্কে বলতে গিয়ে, জেএসডব্লিউ এমজি মোটর ইন্ডিয়ার সিনিয়র ডিরেক্টর - হিউম্যান রিসোর্সেস, ইয়েশ্বিন্দর পাতিয়াল বলেছেন, “আমাদের এমজি নর্চার অংশীদারিত্বের মাধ্যমে আমরা কেবল ভবিষ্যতের পেশাদারদের দক্ষতাই বাড়াচ্ছি না বরং শিক্ষার্থীদের জন্য একটি শক্তিশালী জ্ঞান কাঠামোও তৈরি করছি৷ দেশব্যাপী প্রতিষ্ঠানগুলির সাথে কাজ করার মাধ্যমে, আমরা ব্যবহারিক, হাতে-কলমে কোর্স সরবরাহ করি যা শিক্ষার্থীদের অটোমোটিভ শিল্পে সফল ক্যারিয়ারের জন্য প্রয়োজনীয় অভিজ্ঞতা দিয়ে সজ্জিত করে।"

ডাঃ ধ্রুব গালগোটিয়া, সিইও, গালগোটিয়াস ইউনিভার্সিটি, এই অংশীদারিত্বের বিষয়ে তার উৎসাহ প্রকাশ করে বলেছেন, “JSW MG Motor India-এর সাথে এই সহযোগিতা আমাদের শিক্ষার্থীদের শিল্প-প্রাসঙ্গিক শিক্ষা প্রদানের লক্ষ্যে একটি উল্লেখযোগ্য পদক্ষেপ। MG Nurture প্রোগ্রামটি শুধুমাত্র আমাদের শিক্ষার্থীদের কারিগরি দক্ষতাই বাড়াবে না বরং তাদের কর্মসংস্থানও করবে, ভবিষ্যতের স্বয়ংচালিত শিল্পের চ্যালেঞ্জের জন্য তাদের প্রস্তুত করবে। শিল্পের প্রয়োজনের সাথে একাডেমিক উৎকর্ষ সারিবদ্ধ করে এমন অংশীদারিত্ব গড়ে তুলতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ।”

এই সহযোগিতা গালগোটিয়াস ইউনিভার্সিটি এবং JSW MG মোটর ইন্ডিয়া উভয়েরই কর্মসংস্থান বাড়াতে এবং ভবিষ্যত পেশাদারদের অত্যাধুনিক শিল্প প্রশিক্ষণ প্রদানের জন্য নিবেদনকে তুলে ধরে।JSW MG Motor India সম্পর্কে

SAIC মোটর, 100 টিরও বেশি দেশে উপস্থিতি সহ একটি বৈশ্বিক ফরচুন 500 কোম্পানি এবং JSW গ্রুপ (B2B এবং B2C সেক্টর জুড়ে আগ্রহের সাথে ভারতের শীর্ষস্থানীয় সমষ্টি) একটি যৌথ উদ্যোগ গঠন করেছে - JSW MG Motor India Pvt. 2023 সালে লিমিটেড। যৌথ উদ্যোগের লক্ষ্য একটি স্মার্ট এবং টেকসই স্বয়ংচালিত ইকোসিস্টেম তৈরি করা এবং গাড়ির ক্রেতাদের আকর্ষণীয় মূল্য প্রস্তাব সহ উন্নত প্রযুক্তি এবং ভবিষ্যত পণ্যগুলিতে আরও ভাল অ্যাক্সেস দেওয়ার জন্য যানবাহনের একটি বৈচিত্র্যময় পোর্টফোলিও বিকাশের দিকে মনোনিবেশ করা অব্যাহত রাখা। JSW MG Motor India Pvt. লিমিটেড বিশ্বমানের প্রযুক্তি প্রবর্তন করতে, উৎপাদনের ল্যান্ডস্কেপকে শক্তিশালী করতে, তার ব্যবসায়িক ক্রিয়াকলাপের সর্বোত্তম উদ্ভাবন এবং ব্যাপক স্থানীয়করণের মাধ্যমে উল্লেখযোগ্য কর্মসংস্থানের সুযোগ তৈরি করতে প্রতিশ্রুতিবদ্ধ।

মরিস গ্যারেজ সম্পর্কে1924 সালে যুক্তরাজ্যে প্রতিষ্ঠিত, মরিস গ্যারেজ গাড়িগুলি তাদের স্পোর্টস কার, রোডস্টার এবং ক্যাব্রিওলেট সিরিজের জন্য বিশ্ব-বিখ্যাত ছিল। এমজি যানবাহনগুলি তাদের স্টাইলিং, কমনীয়তা এবং উত্সাহী পারফরম্যান্সের জন্য ব্রিটিশ প্রধানমন্ত্রী এবং এমনকি ব্রিটিশ রাজপরিবার সহ সেলিব্রিটিদের দ্বারা অনেক বেশি চাওয়া হয়েছিল। এমজি কার ক্লাব, 1930 সালে যুক্তরাজ্যের অ্যাবিংডনে প্রতিষ্ঠিত, হাজার হাজার অনুগত ভক্ত রয়েছে, যা এটিকে একটি গাড়ি ব্র্যান্ডের জন্য বিশ্বের বৃহত্তম ক্লাবগুলির মধ্যে একটি করে তুলেছে। MG গত 100 বছরে একটি আধুনিক, ভবিষ্যতবাদী এবং উদ্ভাবনী ব্র্যান্ডে বিকশিত হয়েছে। গুজরাটের হালোলে এর অত্যাধুনিক উত্পাদন সুবিধার বার্ষিক উৎপাদন ক্ষমতা 1,00,000 প্লাস যানবাহন এবং 6,000 প্রত্যক্ষ ও পরোক্ষ কর্মচারী। CASE (সংযুক্ত, স্বায়ত্তশাসিত, ভাগ করা এবং বৈদ্যুতিক) গতিশীলতার দৃষ্টিভঙ্গি দ্বারা চালিত, উদ্ভাবনী অটোমেকার আজ অটোমোবাইল বিভাগে বোর্ড জুড়ে 'অভিজ্ঞতা' বাড়িয়েছে। এটি ভারতের প্রথম ইন্টারনেট SUV – MG Hector, ভারতের প্রথম পিওর ইলেকট্রিক ইন্টারনেট SUV – MG ZS EV, ভারতের প্রথম অটোনোমাস (লেভেল 1) প্রিমিয়াম SUV – MG গ্লোস্টার, Astor- ভারতের প্রথম SUV সহ ভারতে বেশ কয়েকটি 'প্রথম' চালু করেছে। ব্যক্তিগত এআই সহকারী এবং স্বায়ত্তশাসিত (লেভেল 2) প্রযুক্তি এবং এমজি ধূমকেতু - স্মার্ট ইলেকট্রিক যান।

ওয়েবসাইট: www.mgmotor.co.in

ফেসবুক: www.facebook.com/MGMotorINইনস্টাগ্রাম: instagram.com/MGMotorIN

টুইটার: twitter.com/MGMotorIn/

লিঙ্কডইন: in.linkedin.com/company/mgmotorindialtdগালগোটিয়াস বিশ্ববিদ্যালয় সম্পর্কে

Galgotias University, Smt দ্বারা স্পন্সর শকুন্তলা এডুকেশনাল অ্যান্ড ওয়েলফেয়ার সোসাইটি এবং উত্তর প্রদেশে অবস্থিত, একাডেমিক শ্রেষ্ঠত্বের জন্য নিবেদিত একটি বিশিষ্ট প্রতিষ্ঠান। তার প্রথম চক্রে NAAC A+ স্বীকৃতির সাথে, বিশ্ববিদ্যালয়টি পলিটেকনিক, স্নাতক, স্নাতকোত্তর এবং পিএইচডি কোর্সে বিস্তৃত 20টি স্কুল জুড়ে 200 টিরও বেশি প্রোগ্রামের বিস্তৃত অ্যারে অফার করে। ভারতের শীর্ষ বিশ্ববিদ্যালয়গুলির মধ্যে ধারাবাহিকভাবে স্থান পেয়েছে, গালগোটিয়াস বিশ্ববিদ্যালয় তার উদ্ভাবনী পদ্ধতির জন্য স্বীকৃত, ARIIA র‍্যাঙ্কিং 2021-এ "চমৎকার" মর্যাদা অর্জন করেছে৷ 2020 সাল থেকে, গালগোটিয়াস বিশ্ববিদ্যালয় শিক্ষা মন্ত্রণালয়ের উদ্ভাবন সেল (MIC) থেকে সর্বোচ্চ 4-স্টার রেটিং পেয়েছে৷ ক্যাম্পাসে উদ্ভাবন এবং স্টার্ট-আপ প্রচারের জন্য। শিক্ষাদান, একাডেমিক উন্নয়ন, উদ্ভাবন, কর্মসংস্থান এবং সুবিধাগুলিতে সর্বোচ্চ QS 5 স্টার রেটিং সহ।

ওয়েবসাইট: www.galgotiasuniversity.edu.inফেসবুক: www.facebook.com/GalgotiasUniversity

লিঙ্কডইন: www.linkedin.com/in/galgotias-university-18544b190/

ইনস্টাগ্রাম: www.instagram.com/galgotias_university/টুইটার: twitter.com/GalgotiasGU

ইউটিউব: www.youtube.com/@GalgotiasUniversity_1

.