ভিএমপিএল

নয়াদিল্লি [ভারত], 18 জুন: JR ফার্মস, ভারতে জৈব চাষ এবং স্থায়িত্বের জন্য একজন বিশিষ্ট উকিল, ক্ষুদ্র ধারণকারী জৈব কৃষক এবং ন্যায্য বাজারের মধ্যে ব্যবধান দূর করার লক্ষ্যে উদ্যোগের নেতৃত্ব দিচ্ছে। গুণমান, স্বচ্ছতা এবং সম্প্রদায়ের প্রতি অবিচল প্রতিশ্রুতি সহ, জেআর ফার্মস স্বাস্থ্যকর, রাসায়নিক-মুক্ত পণ্যের ক্রমবর্ধমান ভোক্তাদের চাহিদা মেটাতে ভারতের কৃষি ল্যান্ডস্কেপ পরিবর্তন করছে।

JR Farms-এর মিশনের কেন্দ্রবিন্দুতে রয়েছে ভারতের বিভিন্ন অঞ্চল জুড়ে ক্ষুদ্র ধারণকারী জৈব কৃষকদের সমর্থন করা। মেঘালয়, রাজস্থান, গুজরাট, মহারাষ্ট্র, হিমাচল প্রদেশ এবং উত্তর প্রদেশের মতো রাজ্যের 140 টিরও বেশি কৃষকের সাথে অংশীদারিত্ব করে, JR ফার্মগুলি নিশ্চিত করে যে এই কৃষকরা তাদের পণ্যের ন্যায্য মূল্য পান। কৌশলগত জোট এবং বাজার অ্যাক্সেসের উদ্যোগের মাধ্যমে, JR Farms কৃষকদের প্রতিযোগিতামূলক জৈব খাদ্য বাজারে উন্নতি লাভের ক্ষমতা দেয়।

টেকসই চাষাবাদের চর্চা জেআর ফার্মের নীতির কেন্দ্রবিন্দুতে রয়েছে। সংস্থাটি কৃষকদের মৃত্তিকা স্বাস্থ্য ব্যবস্থাপনার বিষয়ে শিক্ষিত করতে এবং জৈব শংসাপত্রের জটিলতার মধ্য দিয়ে তাদের পথনির্দেশ করতে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। জীববৈচিত্র্য রক্ষা করে এবং পরিবেশগত প্রভাব কমিয়ে দেয় এমন অনুশীলনের প্রচার করে, JR ফার্মস নিশ্চিত করে যে তার ছাতার অধীনে প্রতিটি খামার কঠোর জৈব মান মেনে চলে, ভোক্তাদের সর্বোচ্চ মানের পণ্যের অ্যাক্সেস নিশ্চিত করে।

JR Farms বিভিন্ন চ্যানেলে বিস্তৃত গ্রাহকদের জন্য পরিকল্পিত একটি বৈচিত্র্যময় বিক্রয় কাঠামো পরিচালনা করে। আমাদের B2B চ্যানেল বাল্ক ক্রেতাদের লক্ষ্য করে যখন স্বতন্ত্র ভোক্তাদের জন্য, আমাদের B2C চ্যানেল একাধিক প্ল্যাটফর্মের মাধ্যমে সুবিধাজনক অ্যাক্সেস প্রদানের উপর ফোকাস করে। মানসরোবর শিল্প এলাকায় জেআর ফার্মস ফিজিক্যাল স্টোর স্থানীয় গ্রাহকদের জন্য একটি ব্যক্তিগতকৃত কেনাকাটার অভিজ্ঞতা প্রদান করে। আমাদের ওয়েবসাইট, www.jrfarms.in, এবং WhatsApp এর মাধ্যমে, গ্রাহকরা সহজেই আমাদের পণ্যের পরিসর ব্রাউজ করতে পারেন এবং নির্বিঘ্ন বিলিং প্রক্রিয়া উপভোগ করতে পারেন।