বিবৃতিতে বলা হয়েছে, "লেফটেন্যান্ট গভর্নর জেলা প্রশাসক এবং সিনিয়র পুলিশ সুপারিনটেনডেন্টদের ব্যক্তিগতভাবে উল্লেখযোগ্য ধর্মীয় স্থানগুলি পরিদর্শন করার এবং শুভ অনুষ্ঠানের সুষ্ঠু ও শান্তিপূর্ণ আচরণ নিশ্চিত করার জন্য প্রয়োজনীয় সমস্ত ব্যবস্থা বাস্তবায়নের নির্দেশ দিয়েছেন।"

"তিনি আসন্ন উত্সবগুলির জন্য সমস্ত লাইন বিভাগ দ্বারা বিরামহীন সমন্বয় নিশ্চিত করার উপর জোর দিয়েছেন।"

লেফটেন্যান্ট গভর্নর আধিকারিকদের জল ও বিদ্যুৎ সরবরাহ, চিকিৎসা সুবিধা, অগ্নি ও জরুরি পরিষেবা, স্যানিটেশন এবং পরিচ্ছন্নতার জন্য বিস্তৃত ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন।

তিনি ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা, ট্র্যাফিক এবং ভিড় ব্যবস্থাপনা, উপযুক্ত পার্কিং এলাকা নির্ধারণ, নিয়মিত বাজার চেক এবং নিয়ন্ত্রিত মূল্যে বাজারে প্রয়োজনীয় জিনিসপত্রের প্রাপ্যতা নিশ্চিত করার উপর জোর দেন।

লেফটেন্যান্ট গভর্নর বিভাগীয় কমিশনার এবং ত্রাণ কমিশনারকে মাতা খীর ভাওয়ানি মেলার সময় ভক্তদের জন্য একটি আনন্দদায়ক অভিজ্ঞতার জন্য ঘনিষ্ঠ সমন্বয়ে কাজ করার নির্দেশ দিয়েছেন।

লেফটেন্যান্ট গভর্নর ভক্তদের আরামদায়ক থাকার জন্য কোনও অতিরিক্ত পরিষেবার প্রয়োজনীয়তা চিহ্নিত করার পাশাপাশি মাজারে সুযোগ-সুবিধার মূল্যায়ন করার জন্য সংশ্লিষ্ট জেলা প্রশাসকদের নির্দেশ দিয়েছেন।

বিবৃতিতে বলা হয়েছে, "তীর্থযাত্রীদের পরিবহনের ব্যবস্থার পর্যালোচনা করে লেফটেন্যান্ট গভর্নর সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন।"

"তিনি মেলা চলাকালীন যে কোনও আবহাওয়ার অনিয়ম মোকাবেলা করার ব্যবস্থা করার জন্য কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন যাতে তীর্থযাত্রীরা কোনও অসুবিধার সম্মুখীন না হয়," এটি যোগ করেছে।