শ্রীনগর, জম্মু ও কাশ্মীর বিধানসভার 26টি বিধানসভা কেন্দ্রের জন্য যাচাই-বাছাইয়ের সময় শুক্রবার 310 টির মধ্যে 62 জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে, যা দ্বিতীয় ধাপে ভোট হতে চলেছে, কর্মকর্তারা জানিয়েছেন।

মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ সোমবার, এই আসনে ভোটগ্রহণ হবে ২৫ সেপ্টেম্বর।

এই আসনগুলির জন্য প্রার্থীদের মধ্যে বিশিষ্ট ব্যক্তিরা হলেন ন্যাশনাল কনফারেন্স নেতা ওমর আবদুল্লাহ যিনি দুটি আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন, প্রদেশ কংগ্রেস কমিটির প্রধান তারিক হামিদ কারা, জম্মু ও কাশ্মীর বিজেপির সভাপতি রবিন্দর রায়না এবং কারাবন্দী বিচ্ছিন্নতাবাদী নেতা সারজান আহমেদ ওয়াগে ওরফে বারকাতি।

বরকাতি গান্দেরবাল আসন সহ দুটি আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন যেখানে তিনি আবদুল্লাহর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

কর্মকর্তাদের মতে, যাচাই-বাছাইয়ে ব্যর্থ হয়েছে নয়টি মনোনয়নপত্রের সাথে গান্ডারবালের সবচেয়ে বেশি সংখ্যক বাতিল হয়েছে। এর পরে খানসাহেব এসেছেন যেখানে ছয়টি কাগজপত্র অকার্যকর পাওয়া গেছে, যখন বীরওয়াহ এবং হজরতবাল বিভাগে পাঁচজনের প্রার্থীতা বাতিল করা হয়েছে।

দ্বিতীয় দফায় যে আসনগুলি নির্বাচন হতে চলেছে তা হল কঙ্গন, গান্দেরবাল, হজরতবাল, খানিয়ার, হাব্বাকাদল, লাল চক, চান্নাপোরা, জাদিবাল, ঈদগাহ, সেন্ট্রাল শালতেং, বুদগাম, বিয়ারওয়াহ, খানসাহেব, চর-ই-শরীফ, চাদুরা, গুলাবগড়, রেসি, শ্রী মাতা বৈষ্ণো দেবী, কলাকোট-সুন্দরবানী, নওশেরা, রাজৌরি, বুধল, থান্নামান্ডি, সুরনকোট, পুঞ্চ হাভেলি এবং মেনধার।

জম্মু ও কাশ্মীরের ছয়টি জেলায় বিস্তৃত 26টি বিধানসভা কেন্দ্র জুড়ে 310 জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন যেখানে তিন ধাপের নির্বাচনের দ্বিতীয় ধাপে ভোট হবে।