ঋণটি জম্মু ও কাশ্মীরের কিশতওয়ার জেলায় অবস্থিত চেনাব নদীর উপর তম গ্রিনফিল্ড কিরু হাইড্রো ইলেকট্রিক প্রজেক্ট (4x156 মেগাওয়াট) এর উন্নয়ন, নির্মাণ এবং পরিচালনার জন্য ব্যবহার করা হবে।

কিরু হাইড্রো ইলেকট্রিক প্রজেক্ট (624 মেগাওয়াট), চেনাবের প্রস্তাবিত একটি রান-অব-রিভার প্রকল্প এবং কিশতওয়ার থেকে প্রায় 42 কিমি দূরে। প্রকল্পটি একটি 135-মিটার উঁচু বাঁধ এবং প্রতিটি 156 মিটারের 4টি ইউনিট সহ একটি ভূগর্ভস্থ পাওয়ার হাউস নির্মাণের পরিকল্পনা করে।

আরইসি লিমিটেডের সিভিপিপিএল ব্যবস্থাপনা পরিচালক রমেস মুখিয়া এবং উপ-মহাব্যবস্থাপক ঋষভ জৈনের উপস্থিতিতে চুক্তিটি স্বাক্ষরিত হয়।

CVPPPL হল NHPC (51 শতাংশ) এবং JKSPDC (49 শতাংশ) এর মধ্যে একটি যৌথ উদ্যোগ কোম্পানি যা চেনাব নদীর বিশাল জলবিদ্যুৎ সম্ভাবনাকে কাজে লাগাতে জম্মু ও কাশ্মীর সরকার এবং কেন্দ্রীয় সরকারের উদ্যোগে গঠিত হয়েছে।

সংস্থাটি 2011 সালে নিগমিত হয়েছিল।

সিভিপিপিপিএলকে কিরু এইচই প্রকল্প (624 মেগাওয়াট) পাকাল দুল এইচই প্রকল্প (1,000 মেগাওয়াট), কোয়ার এইচই প্রকল্প (540 মেগাওয়াট), এবং কির্থাই-II এইচ প্রকল্প (930 মেগাওয়াট) নির্মাণ, নিজের, পরিচালনা এবং রক্ষণাবেক্ষণের দায়িত্ব দেওয়া হয়েছে। 3,094 মেগাওয়াট সামগ্রিক ইনস্টল ক্ষমতা সহ (BOOM) ভিত্তিতে।