নয়াদিল্লি, আইআইএফসিএল অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানী এবং চার ব্যক্তি সেবির সাথে মিউচুয়াল ফান্ডের নিয়ম লঙ্ঘনের অভিযোগে মীমাংসা করার জন্য 1.02 কোটি রুপি পরিশোধ করার পরে একটি মামলা নিষ্পত্তি করেছে।

যে চার ব্যক্তি মামলাটি নিষ্পত্তি করেছেন তারা হলেন - এমান্দি শঙ্করা রাও, প্রসান প্রকাশ পান্ডা, অনিল কুমার তানেজা এবং সুমিরন বানসাল।

একটি ফিডব্যাক ইনফ্রা প্রাইভেট লিমিটেডের মতে, জিভিআর ইনফ্রা প্রাইভেট লিমিটেড, ডিপি জৈন অ্যান্ড সি ইনফ্রাস্ট্রাকচার, ডিপিজে-ডিআরএ টোলওয়েজ, ফিডব্যাক এনার্জি ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের মতো বেশ কয়েকটি সংস্থায় আইআইএফসিএল এএমসি দ্বারা করা বিনিয়োগের ক্ষেত্রে সংস্থাগুলি মিউচুয়াল ফান্ডের নিয়ম লঙ্ঘন করেছে বলে অভিযোগ রয়েছে। 30 এপ্রিল সেবি কর্তৃক নিষ্পত্তির আদেশ পাস হয়েছে।

বিচার প্রক্রিয়ার মুলতুবি থাকা, সংস্থাগুলি সেবির কাছে নিষ্পত্তির আবেদন দাখিল করে তাদের বিরুদ্ধে অভিযুক্ত নিয়ন্ত্রক লঙ্ঘনের মামলা নিষ্পত্তির প্রস্তাব করে, "নিষ্পত্তি আদেশের মাধ্যমে তথ্য এবং আইনের সিদ্ধান্তগুলিকে স্বীকার না করে বা অস্বীকার না করে"।

সংস্থাগুলি 1.02 কোটি টাকার নিষ্পত্তির পরিমাণ প্রেরণ করার পরে এবং সেবির শর্তে সম্মত হওয়ার পরে যে এই পরিমাণ IIFCL মিউচুয়াল ফান্ডের স্কিমগুলির ইউনিট হোল্ডারদের দ্বারা বহন করা হবে না, সেবি 2023 সালের জুনে জারি করা কারণ দর্শানোর নোটিশের মাধ্যমে তাদের বিরুদ্ধে শুরু করা প্রক্রিয়া নিষ্পত্তি করে। .

ডিপি জৈন অ্যান্ড কো ইনফ্রাস্ট্রাকচারে বিনিয়োগের ক্ষেত্রে, সেবি, তার শুকারণ নোটিশে অভিযোগ করেছে যে AMC নিরাপত্তা সৃষ্টি নিশ্চিত করতে ব্যর্থ হয়েছে, সমস্ত বিদ্যমান ঋণদাতাদের কাছ থেকে NOC প্রাপ্ত হয়নি, "" হিসাবে সংজ্ঞায়িত শর্তগুলির জন্য শাস্তিমূলক সুদ চার্জ করতে ব্যর্থ হয়েছে। ডিবেঞ্চার ট্রাস্ট চুক্তিতে ডিফল্টের ঘটনা" এবং কোম্পানির শেয়ারের অঙ্গীকারে ঘাটতি ছিল।

ফিডব্যাক ইনফ্রায় বিনিয়োগের ক্ষেত্রে, নিয়ন্ত্রক অভিযোগ করেছেন যে ফিডব্যাক হাইওয়ে ওএমটি-এর ইকুইট শেয়ার যা বন্ধক রাখার কথা ছিল, তা বন্ধক রাখা হয়নি এবং আইএলএন্ডএফএস সহ সমস্ত বিনিয়োগ, তহবিলের মুলতুবি স্থাপনা পিপিএম (প্রাইভেট প্লেসমেন্ট মেমোরেন্ডামস) এর বিপরীত। ) স্কিমগুলির।