নয়াদিল্লি, তার যুবকদের সাম্প্রতিক সাফল্যে উৎসাহিত হয়ে, ইন্ডিয়ান গোল অ্যাসোসিয়েশন দেশে গেমের বিকাশের জন্য 'প্রশিক্ষকদের প্রশিক্ষণ' এবং 'গ্রোয়িং দ্য গেম'-এ তার কার্যক্রম প্রসারিত করেছে।

ক্রীড়া মন্ত্রক অলিম্পিকের আগে গল্ফ খেলোয়াড়দের সমর্থনে উদার হয়েছে। IGU শিক্ষকতা পেশাজীবী এবং প্রশিক্ষকদের সাথে বিশেষ সেশনের জন্য একটি আন্তর্জাতিক প্রশিক্ষক এনেছে।

“বারবার, আমাদের আন্তর্জাতিক বৈঠকে বলা হয়েছে যে এই অঞ্চলে খেলাধুলার বিকাশের জন্য ভ্রাতৃত্ব ভারতকে কীভাবে দেখে।

"আমাদের সংখ্যা আছে, আমাদের একটি কোচ সার্টিফিকেশন সিস্টেম আছে এবং এখন 'আমাদের শিক্ষকদের শেখানোর' এবং আরও বেশি লোককে খেলাধুলা করতে অনুপ্রাণিত করার প্রোগ্রামগুলির সাথে, আমরা আশা করি যে আগামী কয়েক বছরের মধ্যে ভারত একটি কোচ হয়ে উঠবে," আইজি প্রেসিডেন্ট বলেছেন . গলফ শক্তি হয়ে উঠবে।" ব্রিজিন্দর সিং।

তিনি বলেন, আইজিইউ-এর লক্ষ্য হল খেলো ইন্ডিয়া গেমসের মতো প্রোগ্রামগুলিতে গল্ফকে অন্তর্ভুক্ত করা এবং গেমটিকে স্কুলে পাঠ্যক্রমের অংশ করা।

IGU হল কনফেডারেশন অফ প্রফেশনাল গল্ফ (CPG), জাতীয় PGA অ্যাসোসিয়েশনের একটি অনুমোদিত সদস্য। এটির ন্যাশনাল গল্ফ একাডেমি অফ ইন্ডিয়া (এনজিএআই) এর শাখার অধীনে রয়েছে।

সোমবার শেষ হওয়া তিন দিনের কর্মশালার জন্য সিপিজি ভারতীয় শিক্ষক, সহকারী শিক্ষক এবং কর্মকর্তাদের জন্য মাস্টার প্রশিক্ষক পাঠিয়েছে। এটি NGAI দ্বারা গৃহীত বৃহত্তম প্রোগ্রামগুলির মধ্যে একটি, যা IGU প্রায় দুই দশক আগে প্রতিষ্ঠা করেছিল। প্রাক্তন ভারতীয় গলফার মানব দাস এর মাধ্যমে এনজিএআইকে গাইড করছেন।