উত্সবটি 15 থেকে 25 আগস্ট পর্যন্ত তার 15তম সংস্করণ উদযাপনের জন্য প্রস্তুত।

সেরা অভিনেতা, সেরা চলচ্চিত্র, সেরা চলচ্চিত্র সমালোচকদের পছন্দ, সেরা অভিনেত্রী, সেরা পরিচালক, এবং সেরা ওটিটি অভিনেতা এবং অভিনেত্রীর জন্য, অন্যান্য অনেক বিভাগে মনোনয়ন ঘোষণা করা হয়েছে।

'দ্বাদশ ফেল', 'অমর সিং চামকিলা', 'চান্দু চ্যাম্পিয়ন', 'ডানকি', 'জাওয়ান', তামিল ছবি 'মহারাজা', মালয়ালম ছবি 'প্রেমালু', এবং 'রকি অর রানি কি প্রেম কাহানি' প্রতিযোগিতা করছে। সেরা চলচ্চিত্র বিভাগ।

সেরা অভিনেতা বিভাগে শাহরুখ খান, দিলজিৎ দোসাঞ্জ, ফাহাদ ফাসিল, কার্তিক আরিয়ান, মামুটি, মিঠুন চক্রবর্তী, রণবীর সিং, স্পর্শ শ্রীবাস্তব, ভিকি কৌশল এবং বিক্রান্ত ম্যাসি সহ দশজন অভিনেতা রয়েছেন।

সেরা অভিনেত্রীর জন্য মনোনীতদের মধ্যে রয়েছেন আলিয়া ভাট, আলিজেহ অগ্নিহোত্রী, বীনা আর চন্দ্রন, জ্যোথিকা, নিতানশী গোয়েল, পার্বতী থিরুভোথু, প্রতিভা রান্তা, প্রীতি পানিগ্রাহি, সানিয়া মালহোত্রা এবং স্বাথি রেড্ডি।

সেরা পরিচালক বিভাগে নির্বাচিত হয়েছেন ইমতিয়াজ আলি, কবির খান, করণ জোহর, নিথিলান সামিনাথন, রাহুল সদাশিবন, রাজকুমার হিরানি এবং বিধু বিনোদ চোপড়া।

OTT বিভাগে সেরা অভিনেতার মধ্যে রয়েছে অর্জুন মাথুর, বাবিল খান, গুলশান দেবাইয়া, জিতেন্দ্র কুমার, নবীন চন্দ্র, আর. মাধবন, রোশন ম্যাথু এবং সুবিন্দর ভিকি।

একই বিভাগের অভিনেত্রীদের মধ্যে রয়েছে হারলিন শেঠি, কারিশমা তান্না, নীনা গুপ্তা, নিমিশা সজায়ান, পার্বতী থিরুভোথু, শ্রিয়া পিলগাঁওকর এবং শোভিতা ধুলিপালা।

IFFM, যা অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়ান সরকার দ্বারা সমর্থিত এবং উপস্থাপিত, ভারতীয় চলচ্চিত্রের একটি বার্ষিক উদযাপন, যা ভারতের সেরা চলচ্চিত্র, ডিজিটাল সিরিজ এবং প্রতিভা প্রদর্শন করে।

এটির লক্ষ্য সাংস্কৃতিক বিনিময় প্রচার করা এবং আন্তর্জাতিক মঞ্চে ভারতীয় চলচ্চিত্রের বৈচিত্র্য উদযাপন করা।

মর্যাদাপূর্ণ IFFM 2024 পুরস্কারের বিজয়ীদের 16 আগস্ট তাদের বার্ষিক গালা রাতে উত্সবের সময় ঘোষণা করা হবে এবং মেলবোর্নের প্যালাইস থিয়েটারে হোস্ট করা হবে।