সানা মীর 226টি আন্তর্জাতিক খেলায় পাকিস্তানের প্রতিনিধিত্ব করেছেন, যার মধ্যে 137টি অধিনায়ক।

সানা এই টুর্নামেন্টের উপর তীক্ষ্ণ নজর রাখবে যা 2024 সালের আইসিসি মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপে দুটি স্থানের জন্য 10 পক্ষের লড়াই দেখতে পাবে। দলগুলিকে পাঁচটির দুটি গ্রুপে বিভক্ত করা হয়েছে, প্রতিটি গ্রুপ থেকে শীর্ষ দুটি সেমিতে প্রবেশ করবে। -ফাইনাল বিজয়ী সেমিফাইনালিস্টরা এই বছরের শেষের দিকে টি২০ বিশ্বকাপের জন্য বাংলাদেশ সফর নিশ্চিত করেছে।

সানা টুর্নামেন্টের অ্যাম্বাসেডর হিসাবে তার ভূমিকা নিয়ে আনন্দিত হয়েছিল, বিশ্বাস করে যে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য যোগ্যতা অর্জনের পথ ছাড়াও, কোয়ালিফায়ারটি একটি প্রতিযোগিতামূলক ক্রিকেটের দর্শনও প্রদান করবে।

“দুটি দলের জন্য বড় যোগ্যতার সুযোগ ছাড়াও, টুর্নামেন্টটি সহযোগী সদস্য দল এবং তাদের খেলোয়াড়দের চমৎকার এক্সপোজার প্রদান করবে, সানা আইসিসিকে বলেছেন। "মহিলাদের খেলা সাম্প্রতিক বছরগুলিতে আরও বেশি প্রতিযোগীতামূলক হয়ে উঠেছে এবং কোয়ালিফায়ারে জড়িত 10টি দেশের অনেকগুলি মানসম্পন্ন খেলোয়াড় রয়েছে।"

পাকিস্তান ক্রিকেটের একজন অভিজ্ঞ হিসেবে, সানা তার দেশের হয়ে বেশ কয়েকটি আইসিসি টুর্নামেন্টে অভিনয় করেছেন, যার মধ্যে যোগ্যতা অর্জনের ইভেন্টও রয়েছে। তার সেরা মুহূর্তটি 2008 সালে মহিলা ক্রিকেট বিশ্বকাপের জন্য আইসিসি মহিলাদের বাছাইপর্বের সিরিজে এসেছিল, যেখানে পাকিস্তান ফাইনালে গিয়েছিল। টুর্নামেন্টের জন্য জয়েন্ট প্লেয়ার অফ দ্য সিরি পুরস্কার জিতেছেন সানা।

.“আমার লক্ষ্য হল কোয়ালিফায়ার চলাকালীন বিভিন্ন দল এবং খেলোয়াড়দের সাথে কথা বলা এবং এই ইভেন্টগুলির চাপ কীভাবে মোকাবেলা করতে হয় এবং আমি সফল হতে কী করতে পারি সে সম্পর্কে তাদের গাইড করতে সহায়তা করা। এই ইভেন্টগুলিতে পাকিস্তানের দুর্দান্ত রেকর্ড ছিল, এবং আমার বিশেষ করে 50 ওভারের বিশ্বকাপ বাছাইপর্বের 2008 সংস্করণের স্মৃতি রয়েছে যা আমি খেলেছিলাম।"

অংশগ্রহণকারী দলগুলির সাথে আলোচনা করে, সানা আরও মনে করেন যে আইসিসি পাথওয়ে ইভেন্টগুলির কারণে তম শীর্ষস্থানীয় দল এবং সহযোগী সদস্যদের মধ্যে ব্যবধান এখন বন্ধ হয়ে যাচ্ছে এবং কোয়ালিফায়ারে একটি বিপর্যয়ের সম্ভাবনা রয়েছে।

“খেলোয়াড়রা অনেক বেশি খেলছে এবং তাদের ঘরোয়া টুর্নামেন্ট এবং আইসিসি পাথওয়ে প্রোগ্রামের মাধ্যমে শালীন এক্সপোজার পাচ্ছে। নারী ক্রিকেটের উন্নতির জন্য আঞ্চলিক ইভেন্ট এবং কোয়ালিফায়ার অবিশ্বাস্যভাবে গুরুত্বপূর্ণ। যদিও শ্রীলঙ্কা এবং আয়ারল্যান্ড সম্ভবত স্কটল্যান্ড, নেদারল্যান্ডস, সংযুক্ত আরব আমিরাত, উগান্ডা এবং জিম্বাবুয়ের মতো থাইল্যান্ড দলগুলির সাথে যোগ্যতা অর্জনের জন্য ফেভারিট হবে তারা অবশ্যই বড় বিপর্যয়ের কারণ হতে পারে এবং সেমিফাইনালে এবং শেষ পর্যন্ত ফাইনালে যাওয়ার সম্ভাবনা রয়েছে। "

ওয়েস্ট ইন্ডিজের গ্রেট ক্রিস গেইলের দীর্ঘদিনের বন্ধু, বোল্ট বলেছিলেন যে তিনি 1-29 জুন মার্কিন যুক্তরাষ্ট্র এবং ক্যারিবিয়ানে চলা টুর্নামেন্টে অংশ নেওয়ার জন্য উন্মুখ।

"আমি আসন্ন আইসিসি পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপের দূত হতে পেরে রোমাঞ্চিত, বোল্ট সম্প্রতি আইসিসিকে বলেছেন।

"ক্যারিবিয়ান থেকে আসা যেখানে ক্রিকেট জীবনের একটি অংশ, খেলাটি সর্বদা আমার হৃদয়ে একটি বিশেষ স্থান ধরে রেখেছে, এবং আমি এই ধরনের মর্যাদাপূর্ণ টুর্নামেন্টের অংশ হতে পেরে সম্মানিত।

"আমি বিশ্বকাপে আমার শক্তি এবং উদ্যম নিয়ে আসার অপেক্ষায় আছি যা বিশ্বব্যাপী ক্রিকেটের বৃদ্ধিতে অবদান রাখবে।"