নয়াদিল্লি, টেক জায়ান্ট IBM সোমবার কোচিতে তার GenAI উদ্ভাবন কেন্দ্র চালু করার ঘোষণা দিয়েছে যা বলেছে, উদ্যোগ, স্টার্টআপ এবং অংশীদারদের জেনারেটিভ AI প্রযুক্তি অন্বেষণ এবং তৈরি করতে সক্ষম করবে৷

কেন্দ্রটি AI উদ্ভাবনকে ত্বরান্বিত করবে, উৎপাদনশীলতা বাড়াবে এবং ভারতে GenAI দক্ষতাকে শক্তিশালী করবে, কোম্পানি একটি রিলিজে বলেছে।

"যেহেতু প্রতিষ্ঠানগুলি এআই পরীক্ষা থেকে ব্যবসায়িক মূল্য যোগ করার জন্য স্থাপনার দিকে রূপান্তরিত হয়, তারা প্রায়শই এআই প্রকল্পগুলিকে খুব জটিল বা সীমিত দক্ষতা বা দক্ষতার কারণে সংহত করা কঠিন বলে মনে করে," এটি বলে।

রিলিজ অনুসারে, কেন্দ্র সংস্থাগুলিকে IBM বিশেষজ্ঞদের অ্যাক্সেস প্রদান করবে এবং এন্টারপ্রাইজ-গ্রেড AI-কে ত্বরান্বিত করতে, স্কেল এবং ত্বরান্বিত করতে সহায়তা করবে।

কেন্দ্রটি InstructLab-এ তৈরি করা হয়েছে, একটি নতুন প্রযুক্তি যা IBM এবং Red Hat দ্বারা যৌথভাবে ক্লায়েন্টের নিজস্ব ডেটার সাথে বড় ভাষা মডেল (LLMs) উন্নত করার জন্য তৈরি করা হয়েছে, এবং এছাড়াও IBM 'watsonx' AI এবং ডেটা প্ল্যাটফর্ম এবং AI সহকারী প্রযুক্তির সুবিধা গ্রহণ করবে।

GenAI ইনোভেশন সেন্টার কোচির আইবিএম ইন্ডিয়া সফ্টওয়্যার ল্যাবের একটি অংশ হবে এবং আইবিএমের প্রযুক্তি বিশেষজ্ঞদের দ্বারা পরিচালিত হবে।

"জেনারেটিভ এআই প্রযুক্তি, এলএলএম, কেস স্টাডি এবং আইবিএম বিশেষজ্ঞদের সাম্প্রতিকতম অ্যাক্সেসের সাথে, কেন্দ্রটি স্থায়িত্ব, পাবলিক অবকাঠামো, স্বাস্থ্যসেবা শিক্ষা, থেকে শুরু করে সামাজিক এবং ব্যবসায়িক চ্যালেঞ্জগুলি মোকাবেলায় জেনারেটিভ এআই-এর শক্তিকে কাজে লাগানোর উপর দৃষ্টি নিবদ্ধ একটি সম্প্রদায়কে লালন করবে। এবং অন্তর্ভুক্তি," আইবিএম বলেছে।