“অফারটির উদ্দেশ্য হল প্রোমোটার সেলিং শেয়ারহোল্ডার দ্বারা প্রতিটি 10 ​​টাকার অভিহিত মূল্যের 142,194,700 (142 মিলিয়নেরও বেশি) ইক্যুইটি শেয়ার বিক্রির অফার চালানো এবং ইক্যুইটি শেয়ারগুলিকে তালিকাভুক্ত করার সুবিধাগুলি অর্জন করা৷ স্টক এক্সচেঞ্জ," ডিআরএইচপি অনুসারে।

আরও, "আমাদের কোম্পানি আশা করে যে ইক্যুইটি শেয়ারের তালিকা করা আমাদের দৃশ্যমানতা এবং ব্র্যান্ড ইমেজকে উন্নত করবে এবং ভারতে ইক্যুইটি শেয়ারের জন্য তারল্য এবং একটি পাবলিক মার্কেট প্রদান করবে," Hyundai Motor India's DRHP যোগ করেছে৷

যদি তালিকাটি নিয়ন্ত্রকের কাছ থেকে অনুমোদন পায়, তবে এটি হবে দেশের বৃহত্তম আইপিও (প্রবর্তক দ্বারা বিক্রয়ের জন্য একটি বিশুদ্ধ অফার) 2022 সালে রাষ্ট্রীয় মালিকানাধীন লাইফ ইন্স্যুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়ার (LIC) $2.7 বিলিয়ন তালিকার পরে।

অটোমেকারটি পাবলিক মার্কেটে প্রবেশের জন্য কোটাক মাহিন্দ্রা, সিটিব্যাঙ্ক, মর্গান স্ট্যানলি, জেপি মরগান এবং এইচএসবিসি-র মতো বিশ্বব্যাপী বিনিয়োগ ব্যাঙ্কগুলিতে যোগ দিয়েছে।

মে মাসে, হুন্ডাই মোটর ইন্ডিয়ার মোট বিক্রয় 63,551 ইউনিটে সাত শতাংশ বার্ষিক (YoY) বৃদ্ধি পেয়েছে।

FY24-এ, মারুতি সুজুকি (যাত্রী বিক্রির পরিমাণের পরিপ্রেক্ষিতে) এর পরে Hyundai Motor India ছিল দেশের দ্বিতীয় বৃহত্তম গাড়ি নির্মাতা।

কোম্পানিটি 1998 সালে তার প্রথম ভারতীয় উত্পাদন কারখানা এবং 2008 সালে দ্বিতীয়টি স্থাপন করে।

গত এক বছরে, Hyundai Motor Group ভারতে মোট প্রায় পাঁচ ট্রিলিয়ন ওয়ান ($3.75 বিলিয়ন) নতুন বিনিয়োগ পরিকল্পনা ঘোষণা করেছে৷