মুম্বাই, নিয়োগ কার্যক্রমগুলি 2024-25 সালে এন পজিশন ফাইল করার উপর ফোকাস করা হবে বলে আশা করা হচ্ছে কারণ নতুন খোলার জন্য নিয়োগ করা হবে 27 শতাংশ সেক্টর জুড়ে নিয়োগকর্তাদের প্রতিভা খোঁজার প্রচেষ্টা, বৃহস্পতিবার একটি প্রতিবেদনে বলা হয়েছে।

স্টাফিং সলিউশন এবং এইচ সার্ভিস প্রোভাইডার জিনিয়াস কনসালট্যান্টস হায়ারিং, কমপেনসেশন এবং অ্যাট্রিটিও ম্যানেজমেন্ট রিপোর্টে বলা হয়েছে, বিদ্যমান পদের জন্য প্রতিস্থাপনের জন্য নিয়োগের জন্য চলতি অর্থবছরে নিয়োগের প্রচেষ্টা কমপক্ষে 23 শতাংশ লাগবে।

"সারা শিল্প জুড়ে 2024-25 এর জন্য নিয়োগের দৃষ্টিভঙ্গি নতুন পদে নিয়োগের উপর একটি শক্তিশালী ফোকাস নির্দেশ করে, যা নিয়োগের প্রচেষ্টার 27 শতাংশ তৈরি করবে। এই কৌশলগত দিকনির্দেশটি বাজারের ক্রমবর্ধমান চাহিদা মেটাতে এবং নতুনের আধানের প্রতিশ্রুতি প্রতিফলিত করে। প্রতিভা," জিনিয়াস কনসালট্যান্টস সিএমডি আর পি যাদব।

যদিও প্রতিস্থাপন নিয়োগের এখনও প্রয়োজন হবে, যার মধ্যে 23 শতাংশ বা নিয়োগ কার্যক্রম রয়েছে, প্রাথমিক লক্ষ্য হল প্রবৃদ্ধি এবং উদ্ভাবনকে চালিত করা বি নতুন ভূমিকা তৈরি করা যা শিল্পের ভবিষ্যত প্রয়োজনের সাথে সামঞ্জস্যপূর্ণ, তিনি বলেছিলেন।

জিনিয়াস কনসালট্যান্টস-এর প্রতিবেদনটি এই বছরের মার্চ 1 থেকে 15 এপ্রিলের মধ্যে 1,114 জন মানব সম্পদ পেশাদার এবং সি-স্যুট এক্সিকিউটিভদের মধ্যে একটি সমীক্ষার উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে।

প্রতিবেদনে আরও প্রকাশ করা হয়েছে যে 32 শতাংশ নিয়োগের 4-8 বছরের কাজের অভিজ্ঞতা রয়েছে তাদের তম স্তরে থাকবে বলে আশা করা হচ্ছে।

অভিজ্ঞতার স্তরের পরিপ্রেক্ষিতে, ডেটা 4 থেকে 8 বছরের অভিজ্ঞতা সম্পন্ন কর্মীদের অগ্রাধিকার দেয়, যেখানে 26 শতাংশ 1-4 বছরের অভিজ্ঞতার স্তরে, শুধুমাত্র 1 শতাংশ নতুনদের নিয়োগের জন্য অনুমান করা হয়, এটি বলেছে।

প্রতিবেদনে আরও প্রকাশ করা হয়েছে যে FY25-এ, অ-চুক্তিভিত্তিক অস্থায়ী ভূমিকাগুলি নিয়োগের উদ্যোগগুলির 27 শতাংশের জন্য প্রত্যাশিত, তারপরে 25 শতাংশের সাথে নির্দিষ্ট মেয়াদী চুক্তিভিত্তিক নিয়োগ, 24 শতাংশ গিগ-স্টাফিং, যেখানে স্থায়ী পদগুলি তৈরি করা হয় বাকি 24 শতাংশ।