চেন্নাই, আইপিএল প্লে-অফ রেসে তাদের অবস্থান শক্ত করতে একটি জয়ের প্রয়োজন চেন্নাই সুপার কিংসের কাছে রবিবার এখানে একটি হতাশাগ্রস্ত রাজস্থান রয়্যালসকে গভীরভাবে আঘাত করা বাতিল করার ভারী কাজ রয়েছে।

চলুন দুই নায়কের পরিস্থিতির দ্রুত মূল্যায়ন করা যাক। সুপে কিংস বর্তমানে অনেকগুলি খেলায় 12 পয়েন্ট নিয়ে স্ট্যান্ডিংয়ে চতুর্থ স্থানে রয়েছে কিন্তু শুক্রবার গুজরাট টাইটানসের বিপক্ষে পরাজয় তাদের উপর চাপ বাড়িয়ে দিয়েছে এবং এখন তাদের বাকি দুটি ম্যাচে জয় প্রয়োজন।

অন্যদিকে রয়্যালস 16 পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে তবে সানরাইজার্স হায়দ্রাবাদ এবং দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে পরপর দুটি পরাজয় থেকে তারা স্মার্ট।

তারা প্লে-অফ স্পট হারানোর কোন বিপদে নেই, তবে সঞ্জু স্যামসন-লে দল তাড়াতাড়ি জয়ের পথে ফিরে আসতে এবং নকআউটে প্রবেশ করতে আগ্রহী হবে।

জিটি-র বিরুদ্ধে সিএসকেকে যা আঘাত করেছিল তা হল তাদের টপ-অর্ডারে অজিঙ্কা রাহানে, রচিন রবীন্দ্র এবং অধিনায়ক রুতুরাজ গায়কওয়াডের ত্রুটি এবং তারা চেপকে গতি ফিরে পেতে মরিয়া হবে।

রবীন্দ্রকে রয়্যালসের বিপক্ষে আরেকবার সুযোগ দেওয়া হতে পারে, তবে এটি তার জন্য মেক-অর-ব্রেক পরিস্থিতি হতে পারে।

যদিও ড্যারিল মিচেল এবং মঈন আলিকে রানের মধ্যে দেখে আনন্দিত হয়েছিল, শিব দুবে, যিনি এই মরসুমে সিএসকে-এর ধারক ছিলেন, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় দলে নির্বাচিত হওয়ার পর থেকেই চুপ হয়ে গেছেন।

GT-এর বিরুদ্ধে 13 বলে 21 রান করার পর, তার কাছে কাজ করার দুটি কারণ রয়েছে -- বিশ্বকাপের জন্য তার নির্বাচনের ন্যায্যতা এবং তার দলকে প্লে অফের কাছাকাছি নিয়ে যাওয়ার জন্য।

সিএসকে-এর বোলিংয়ের ক্ষেত্রে, তুষার দেশপান্ডে আবারও জিটি-র বিরুদ্ধে গুলি চালিয়েছিলেন যেখানে শার্দুল ঠাকুর তার অর্থনৈতিক আউটিংয়ের মাধ্যমে সবাইকে অবাক করে দিয়েছিলেন।

যাইহোক, চেন্নাই বোলাররা তাদের শক্তিশালী এলাকা, ঘরের মাঠে থি ফিক্সচারে ভাল করবে বলে আশা করা হচ্ছে।

আজ বিকেলের সংঘর্ষে কম পরিমাণ শিশির সিএসকে স্পিনারদের সাহায্য করতে পারে।

অন্যদিকে, হারানোর ধারাটি শেষ করতে মরিয়া রাজস্থান একটি অস্থির CSK-এর চেয়ে উপযুক্ত প্রতিপক্ষের জন্য চাইতে পারেনি।

ওপেনার যশস্বী জয়সওয়াল, যিনি এই মরসুমে নিজের সেরাতে পারেননি, টি২০ বিশ্বকাপের জন্য আমেরিকা ভ্রমণের আগে তার দক্ষতা প্রমাণ করতে মরিয়া হবেন।

অধিনায়ক স্যামসন তার উপর বেশ কিছু নজর রাখবেন, কারণ তিনিও বিশ্বকাপে আবদ্ধ হয়েছেন এবং তিনি রিয়ান পরাগ শুভম দুবে এবং রোভম্যান পাওয়েলের মতো আরও সমর্থন চাইবেন।

অভিজ্ঞ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন, যিনি ডিসি-র বিরুদ্ধে শেষ টাই-এ তিনটি উইকেট নিয়েছিলেন, তার হোম ট্র্যাকে এবং অভিজ্ঞ ও উপস্থিতি তার সম্ভাবনা কল্পনা করবেন

যুজবেন্দ্র চাহাল আরআর বোলিং ইউনিটে আরও শক্তি যোগাবে।

যাইহোক, আভেশ খান দিল্লির বিরুদ্ধে এতটা চিত্তাকর্ষক ছিলেন না কিন্তু তারপরও আরও একটি সুযোগ পেতে পারেন কারণ তাকে রিজার্ভ হিসাবে বিশ্বকাপে যাওয়ার আগে কিছুটা আত্মবিশ্বাস অর্জন করতে হবে।

স্কোয়াড:

CSK: রুতুরাজ গায়কওয়াড় (অধিনায়ক), এমএস ধোনি (উইকেটরক্ষক), আরেভেলি অবনীশ, অজিঙ্কা রাহানে, শাই রাশিদ, মঈন আলি, শিবম দুবে, আরএস হাঙ্গারগেকার, রবীন্দ্র জাদেজা, অজয় ​​জাদা মণ্ডল, ড্যারিল মিচেল, রাচিন রবীন্দ্র, মিচেল স্যান্টনার, নিশান্ত সিন্ধু দীপক চাহার, তুষার দেশপান্ডে, মুকেশ চৌধুরী, সিমারজিৎ সিং, প্রশান সোলাঙ্কি, শার্দুল ঠাকুর, মহেশ থেকশানা, সমীর রিজভি।

RR: সঞ্জু স্যামসন (c), জস বাটলার, শিমরন হেটমায়ার, যশস্বী জয়সওয়াল, ধ্রু জুরেল, রিয়ান পরাগ, ডোনোভান ফেরেরা, কুনাল রাঠোর, রবিচন্দ্রন অশ্বিন কুলদীপ সেন, নবদীপ সাইনি, সন্দীপ শর্মা, ট্রেন্ট বোল্ট, যুজবেন্দ্র চাহাল, আভেস খান, রোভম্যান পাওয়েল, শুভম দুবে, টম কোহলার-ক্যাডমোর, আবিদ মুশতাক, নন্দর বার্গার, তনুশ কোটিয়ান, কেশব মহারাজ।

ম্যাচ শুরু: 3.30 pm IST