পিএনএন

নয়াদিল্লি [ভারত], 5 জুলাই: BeatO, ভারতের নেতৃস্থানীয় ডায়াবেটিস সমাধান প্ল্যাটফর্ম, ভারতে ডায়াবেটিস প্রতিরোধ ও নিয়ন্ত্রণের জন্য ব্যাপক সহায়তা প্রদানের জন্য বিখ্যাত সাধারণ বীমা প্ল্যাটফর্ম, পলিসি নিশ্চিতের সাথে অংশীদারিত্ব করেছে। এই কৌশলগত সহযোগিতার লক্ষ্য স্বাস্থ্য প্রচার এবং সচেতনতা বৃদ্ধি করা, বিশেষ করে টায়ার 2 এবং 3 শহরগুলিতে ফোকাস করা, যেখানে স্বাস্থ্যসেবা সংস্থান এবং বীমা কভারেজের অ্যাক্সেস প্রায়শই সীমিত থাকে। উভয় সংস্থাই ভারতে শেষ মাইল পর্যন্ত ডায়াবেটিসের যত্ন নেওয়ার কল্পনা করে।

ডায়াবেটিস প্রতিরোধ ও নিয়ন্ত্রণের জন্য একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপইন্টারন্যাশনাল ডায়াবেটিস ফেডারেশন (IDF) Atlas (2021) এর 10 তম সংস্করণ অনুসারে, ভারতে 20 থেকে 79 বছর বয়সের মধ্যে ডায়াবেটিস আক্রান্ত 74.2 মিলিয়ন লোক রয়েছে। এই উদ্বেগজনক পরিসংখ্যানটি সারা দেশে উন্নত ডায়াবেটিস ব্যবস্থাপনা ও যত্নের জরুরি প্রয়োজনের ওপর জোর দেয়। BeatO এবং Policy Ensure-এর মধ্যে সহযোগিতা এই মহামারী মোকাবেলায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে প্রস্তুত।

অংশীদারিত্বটি জাতীয় স্বাস্থ্য মিশনের (NHM) অধীনে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের প্রচেষ্টার সাথে সারিবদ্ধ। এনএইচএম স্বাস্থ্য প্রচার, সচেতনতা সৃষ্টি, প্রাথমিক রোগ নির্ণয়, ব্যবস্থাপনা এবং ডায়াবেটিসের মতো অসংক্রামক রোগের (এনসিডি) উপযুক্ত চিকিত্সার জন্য রেফারেলের উপর দৃষ্টি নিবদ্ধ করে। এই সহযোগিতাটি 2047 সালের মধ্যে সমস্ত ভারতীয়দের স্বাস্থ্য বীমা কভারেজ প্রসারিত করার লক্ষ্যে অবদান রাখার জন্য "স্বাস্থ্যকর ভারত" এবং "বীমাকৃত ভারত" এর সরকারের দৃষ্টিভঙ্গিকে সমর্থন করে।

সকলের জন্য ব্যাপক ডায়াবেটিস যত্নব্যাপক প্রাথমিক স্বাস্থ্য পরিচর্যার অংশ হিসেবে ডায়াবেটিস প্রতিরোধ, নিয়ন্ত্রণ এবং স্ক্রীনিং এর জন্য একটি উদ্যোগ দেশব্যাপী চালু করা হবে। 30 বছরের বেশি বয়সী ব্যক্তিদের লক্ষ্য করে, এই উদ্যোগটি ডায়াবেটিস সহ সাধারণ এনসিডিগুলির স্ক্রীনিংকে পরিষেবা সরবরাহের কাঠামোর মধ্যে একীভূত করে।

এই অংশীদারিত্বের অধীনে, BeatO এবং Policy Ensure-এর লক্ষ্য হল মানসম্পন্ন ডায়াবেটিস পরিচর্যার সমাধান, যার মধ্যে রয়েছে সাশ্রয়ী মূল্যের ওষুধ, মানসম্পন্ন ডাক্তারের অতিরিক্ত এবং গ্রাহকদের স্বাস্থ্য কোচ। উচ্চ-মানের ইউএসবি-সংযুক্ত গ্লুকোমিটারগুলি রক্তে শর্করার মাত্রা নিয়মিত পর্যবেক্ষণের জন্য সরবরাহ করা হবে, ব্যবহারকারীদের স্বাস্থ্য রেকর্ড বজায় রাখতে এবং তাদের স্বাস্থ্য সম্পর্কে জ্ঞাত সিদ্ধান্ত নিতে সক্ষম করে।

নেতৃত্বের কণ্ঠস্বরBeatO-এর সহ-প্রতিষ্ঠাতা গৌতম চোপড়া বলেছেন, "ভারতে ডায়াবেটিস শিক্ষা ও যত্নের উন্নতির এই উল্লেখযোগ্য প্রচেষ্টায় আমরা পলিসি নিশ্চিতের সাথে সহযোগিতা করতে আগ্রহী।" "টায়ার 2 এবং 3 শহরগুলিতে ফোকাস করে, আমরা ডায়াবেটিসে আক্রান্তদের জীবনে একটি অর্থবহ পরিবর্তন আনতে এবং সবার জন্য স্বাস্থ্য বীমার বিস্তৃত লক্ষ্যকে সমর্থন করার লক্ষ্য রাখি।"

পঙ্কজ বশিষ্ঠ, সিইও এবং পলিসি নিশ্চিতের সহ-প্রতিষ্ঠাতা, এই অনুভূতির প্রতিধ্বনি করেছেন: "এই জোট ভারতে স্বাস্থ্য এবং সুস্থতার প্রচারে আমাদের প্রতিশ্রুতিকে প্রতিফলিত করে৷ আমাদের দক্ষতা এবং সংস্থানগুলিকে একত্রিত করে, আমরা লক্ষ লক্ষ ভারতীয়দের উপকার করার জন্য কার্যকর প্রোগ্রাম তৈরি করতে পারি এবং সহায়তা করতে পারি৷ একটি সুস্থ ও বীমাপ্রাপ্ত জাতির সরকারের দৃষ্টিভঙ্গি।"

BeatO সম্পর্কে2015 সালে গৌতম চোপড়া এবং যশ সেহগাল দ্বারা প্রতিষ্ঠিত, BeatO-এর লক্ষ্য হল 2026 সালের মধ্যে ডায়াবেটিস নিয়ে বসবাসকারী 1 কোটিরও বেশি ভারতীয়ের জীবনে ইতিবাচক প্রভাব ফেলা। আজ, BeatO ভারতের শীর্ষস্থানীয় ডায়াবেটিস সমাধান প্ল্যাটফর্ম হয়ে উঠেছে, 25 লাখেরও বেশি ব্যবহারকারীকে সেবা দিচ্ছে।

BeatO-এর ইকোসিস্টেমে এর উদ্ভাবনী অ্যাপ রয়েছে যা ব্যক্তিগতকৃত যত্নের অন্তর্দৃষ্টি প্রদান করতে স্মার্ট গ্লুকোমিটারের সাথে কাজ করে এবং চিকিৎসা বিশেষজ্ঞদের - শীর্ষ ডায়াবেটিস বিশেষজ্ঞ, স্বাস্থ্য প্রশিক্ষক এবং পুষ্টিবিদদের 24x7 অ্যাক্সেস প্রদান করে। BeatO-এর ক্লিনিক্যালি প্রমাণিত পদ্ধতি আমেরিকান ডায়াবেটিস অ্যাসোসিয়েশন (ADA) সহ বেশ কয়েকটি বৈশ্বিক জার্নালে প্রকাশিত হয়েছে, যেখানে HbA1c (3 মাসের গড় শর্করার মাত্রা) গড় 2.16 শতাংশ হ্রাসের সাথে সর্বোত্তম-শ্রেণীর স্বাস্থ্যের ফলাফলগুলি প্রদর্শন করা হয়েছে। BeatO ডায়াবেটিস কেয়ার প্রোগ্রামে তালিকাভুক্তির 3 মাস।

নীতি নিশ্চিত সম্পর্কেপলিসি এন্সার হল বীমা সেক্টরে একটি বিশ্বস্ত নাম, যা সমগ্র ভারত জুড়ে ব্যক্তি এবং ব্যবসার জন্য ব্যাপক বীমা সমাধান প্রদানের জন্য নিবেদিত। পলিসি নিশ্চিতকরণ উদ্ভাবনী বীমা পণ্য এবং কৌশলগত অংশীদারিত্বের মাধ্যমে স্বাস্থ্য এবং সুস্থতার প্রচারের উপর দৃষ্টি নিবদ্ধ করে। পলিসি নিশ্চিতকরণ বীমা ব্যবসাকে একটি নতুন মাত্রায় নিয়ে গেছে যা একত্রে একটি ভাবী ভারতে যাওয়ার পথ প্রশস্ত করেছে, যেখানে কেবল সকলেই বিমা করা হয় না বরং মহান ভারতের জনসংখ্যাগত লভ্যাংশ ব্যবহার করে বীমা ব্যবসায় স্ব-কর্মসংস্থানের ক্ষমতায়ন করে।

সামনে দেখ

BeatO এবং Policy Ensure-এর মধ্যে এই অংশীদারিত্ব ভারতে ডায়াবেটিস মহামারী মোকাবেলায় একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ হিসেবে চিহ্নিত। টায়ার 2 এবং 3 শহরের সবচেয়ে ঝুঁকিপূর্ণ জনসংখ্যার উপর ফোকাস করে, এটি ডায়াবেটিস যত্ন এবং স্বাস্থ্য বীমা অ্যাক্সেসযোগ্যতার ফাঁকগুলি পূরণ করার লক্ষ্য রাখে, একটি স্বাস্থ্যকর এবং আরও বীমাযুক্ত ভারতকে উত্সাহিত করে৷