WWDC হল এমন একটি ইভেন্ট যেখানে টেক জায়ান্ট নতুন সফ্টওয়্যার এবং বৈশিষ্ট্য সহ তার সমস্ত পণ্য আপডেট করে। এই বছর, এটি অন্যান্য অপারেটিং সিস্টেমের আপডেটের সাথে আইফোনের জন্য iOS 18 উন্মোচন করবে বলে আশা করা হচ্ছে।

এটি প্রত্যাশিত যে অ্যাপল তার অপারেটিং সিস্টেমগুলিতে AI অন্তর্ভুক্ত করবে, যার উপর দৃষ্টি নিবদ্ধ করে Siri-কে উন্নত করা হবে৷ আপডেট করা সিরি ব্যবহারকারীর প্রশ্নগুলি আরও ভালভাবে বুঝতে এবং অ্যাপলের নিজস্ব অ্যাপগুলির মধ্যে পদক্ষেপ নিতে বড় ভাষার মডেলগুলি ব্যবহার করার জন্য গুজব রয়েছে। অ্যাপল এই AI বৈশিষ্ট্যগুলিকে 'অ্যাপল ইন্টেলিজেন্স' হিসাবে ব্র্যান্ড করতে পারে এবং সেগুলিকে তার অ্যাপগুলিতে সংহত করতে পারে।

ইভেন্টে, Apple iOS 18 প্রকাশের সাথে AI স্পেসে Google এবং Microsoft এর মতো কোম্পানিগুলির সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে। এই আপডেটটি AI ইন্টিগ্রেশনকে কেন্দ্র করে উল্লেখযোগ্য নতুন ক্ষমতা এবং ডিজাইন নিয়ে আসবে বলে আশা করা হচ্ছে।

এটি অনুমান করা হচ্ছে যে iOS 18 বৈশিষ্ট্যগুলির অনেকগুলিও iPadOS 18-এ অন্তর্ভুক্ত করা হবে। উপরন্তু, এটি গুজব রয়েছে যে আসন্ন watchOS 11 নতুন ওয়ার্কআউট প্রকার এবং ঘড়ির মুখগুলি প্রবর্তন করতে পারে, যদিও এটি এই বছর একটি বড় আপডেট নাও হতে পারে।

অ্যাপল ভিশনওএস-এর একটি নতুন সংস্করণ প্রকাশ করবে বলে আশা করা হচ্ছে, সফ্টওয়্যার যা ভিআর হেডসেটকে শক্তি দেয়।