ভিএমপিএল

নয়ডা (উত্তরপ্রদেশ) [ভারত], 1 জুলাই: শর্ট ডিজিটাল ফিল্মের মর্যাদাপূর্ণ AAFT উত্সব, নয়ডা ফিল্ম সিটির মারওয়াহ স্টুডিওতে জাঁকজমকের সাথে তার 120তম সংস্করণ উদযাপন করেছে৷ সিনেম্যাটিক ল্যান্ডস্কেপে অবদানের জন্য বিখ্যাত এই ইভেন্টটি শর্ট ফিল্মের শক্তি এবং প্রভাবকে হাইলাইট করে চলেছে।

"শর্ট ফিল্ম - মাত্র কয়েক মিনিটের মধ্যে, তারা আবেগ জাগিয়ে তুলতে পারে, চিন্তাকে উস্কে দিতে পারে এবং একটি দীর্ঘস্থায়ী প্রভাব রাখতে পারে," ডক্টর সন্দীপ মারওয়াহ, শর্ট ডিজিটাল ফিল্মসের AAFT ফেস্টিভ্যালের সভাপতি, তার উদ্বোধনী ভাষণে মন্তব্য করেছিলেন৷ ফিল্ম, টেলিভিশন, মিডিয়া, শিল্প এবং সংস্কৃতি সহ বিভিন্ন পটভূমির উত্সাহীদের দ্বারা ভরা জ্যাম-প্যাকড অডিটোরিয়ামটি উত্সবের সুদূরপ্রসারী প্রভাবের প্রমাণ হিসাবে দাঁড়িয়েছিল।

অনুষ্ঠানের ঐতিহাসিক তাৎপর্য তুলে ধরে ডঃ মারওয়াহ যোগ করেছেন, "আমরা আজ একটি বিশ্ব রেকর্ড তৈরি করছি, এবং এখানে প্রত্যেকেই ইতিহাসের অংশ যা লেখা হচ্ছে। এটিই একমাত্র উৎসব যা এর 120তম সংস্করণে পৌঁছায়, বছরে চারবার হয়, এবং 100টি দেশের 3,500 পরিচালক এবং 15,000 টেকনিশিয়ানকে গত 30 বছরে তাদের প্রথম চলচ্চিত্র প্রদর্শনের জন্য একটি প্ল্যাটফর্ম অফার করার একমাত্র একজন।"

বিশিষ্ট অতিথি এবং বিশিষ্ট ব্যক্তিবর্গ: ডিআর আবেদ এলরাজেগ আবু জাজের, মিডিয়া উপদেষ্টা এবং ফিলিস্তিন দূতাবাসের চার্জ ডি'অ্যাফেয়ার্স, উৎসবের বৈশ্বিক প্রভাব সম্পর্কে তার অন্তর্দৃষ্টি শেয়ার করেছেন। ডঃ পারিন সোমানি, লেখক, লেখক, সাংবাদিক, সমাজসেবী এবং লন্ডন অর্গানাইজেশন অফ স্কিলস ডেভেলপমেন্টের সিইও এবং সহ-প্রতিষ্ঠাতা, শিল্পকলায় উৎসবের অবদানের প্রশংসা করেছেন। কুমার রাকেশ, সিনিয়র সাংবাদিক, উৎসবের যাত্রার একটি আকর্ষক বর্ণনা প্রদান করেছেন।

অশোক ত্যাগী, চলচ্চিত্র নির্মাতা এবং ICMEI-এর সেক্রেটারি-জেনারেল, তরুণ প্রতিভা লালন করার ক্ষেত্রে ডঃ সন্দীপ মারওয়াহের নিরলস প্রচেষ্টার প্রশংসা করেছেন। ডাঃ সঞ্জীব পাটজোশি, আইপিএস, ডিরেক্টর জেনারেল, ফায়ার ফোর্স এবং রেসকিউ সার্ভিসেস এবং কেরালা হোম গার্ডের কমান্ড্যান্ট জেনারেল, সৃজনশীলতা বৃদ্ধিতে এই জাতীয় প্ল্যাটফর্মের গুরুত্বের উপর জোর দিয়েছেন। রোচিকা আগরওয়াল, বিজেপি জাতীয় মিডিয়া প্যানেলিস্ট এবং সেন্সর বোর্ডের সদস্য, উত্সবের উদ্যোগে তার নির্দেশিকা এবং সমর্থনের প্রস্তাব দিয়েছেন৷ কনফেডারেশন অফ অল ইন্ডিয়া ট্রেডার্সের ন্যাশনাল ভাইস চেয়ারম্যান সত্য ভূষণ জৈন অনুষ্ঠানে তাঁর আশীর্বাদ প্রদান করেন।

অনুষ্ঠানের আনুষ্ঠানিক সূচনা হয় কিছু সেরা শর্ট ফিল্ম প্রদর্শনের মাধ্যমে, যা দর্শকদের বিমোহিত করে এমন গল্প এবং শৈলীর বৈচিত্র্যময় বিন্যাস প্রদর্শন করে।

অনুষ্ঠানটি AAFT এর ডিন এবং ফেস্টিভ্যাল ডিরেক্টর যোগেশ মিশ্রের আন্তরিক ধন্যবাদের মাধ্যমে শেষ হয়, যারা এই মাইলফলক ইভেন্টটি সম্ভব করে তুলেছে তাদের সকল অংশগ্রহণকারী এবং সমর্থকদের প্রচেষ্টাকে স্বীকার করে।