আইটি ফার্ম ক্যাপজেমিনির মতে, উদ্ভাবনী কাজ এবং আপস্কিলিং হল শীর্ষস্থানীয় ক্ষেত্র যেখানে সংস্থাগুলি উত্পাদনশীলতা লাভকে চ্যানেলাইজ করছে।

"GenAI সফ্টওয়্যার ইঞ্জিনিয়ারদের সহায়তা করার জন্য একটি শক্তিশালী প্রযুক্তি হিসাবে আবির্ভূত হয়েছে, দ্রুত গ্রহণ করছে। কোডিং দক্ষতা এবং গুণমানের উপর এর প্রভাব পরিমাপযোগ্য এবং প্রমাণিত, তবুও এটি অন্যান্য সফ্টওয়্যার কার্যক্রমের জন্য প্রতিশ্রুতি রাখে," বলেছেন গ্লোবাল ক্লাউডের প্রধান পিয়ের-ইভেস গ্লেভার Capgemini এ কাস্টম অ্যাপ্লিকেশন.

প্রতিবেদনে 1,098 জন সিনিয়র এক্সিকিউটিভ (পরিচালক এবং তার উপরে) এবং 1,092 সফ্টওয়্যার পেশাদারদের (স্থপতি, বিকাশকারী, পরীক্ষক এবং প্রকল্প পরিচালক, অন্যদের মধ্যে) জরিপ করা হয়েছে।

অধিকন্তু, প্রতিবেদনে দেখা গেছে যে 49 শতাংশ ভারতীয় সংস্থাগুলি বিশ্বব্যাপী 46 শতাংশের তুলনায় জটিল, উচ্চ-মূল্যের কাজগুলিতে সফ্টওয়্যার পেশাদারদের প্রচেষ্টার উপর ফোকাস করছে।

ভারতে এবং বিশ্বব্যাপী প্রায় 47 শতাংশ সংস্থাগুলি ব্যবসায়িক দক্ষতা এবং বোঝাপড়ার উপর সফ্টওয়্যার পেশাদারদের উন্নত করছে।

আরও, প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে যে 35 শতাংশ ভারতীয় এবং বৈশ্বিক সংস্থা সম্ভাব্য GenAI ব্যবহারের ক্ষেত্রে মূল্যায়ন ও মূল্যায়ন করছে।

বিশ্বব্যাপী 27 শতাংশের তুলনায় ভারতীয় সংস্থাগুলির প্রায় 20 শতাংশ জেনারেল এআই দিয়ে পাইলট চালাচ্ছে।

প্রায় 54 শতাংশ বলেছেন যে তাদের কাছে GenAI বাস্তবায়নের সংস্কৃতি এবং নেতৃত্ব রয়েছে, যেখানে 44 শতাংশ বলেছেন যে তাদের কাছে গণনা পরিকাঠামো এবং GenAI বাস্তবায়নের প্রক্রিয়া এবং কর্মপ্রবাহ রয়েছে।