ভারতে প্রাথমিক পর্যায়ের সাইবারসিকিউরিটি স্টার্টআপ ইকোসিস্টেমের প্রচার করার জন্য, ইভেন্ট নিরাপত্তা অপারেটর, CISO এবং বিশ্বজুড়ে উল্লেখযোগ্য প্রতিষ্ঠাতাদের একত্রিত করবে।

শীর্ষ সম্মেলনটি স্টার্টআপদের তাদের সাইবার নিরাপত্তা উদ্ভাবন প্রদর্শনের জন্য একটি প্ল্যাটফর্ম প্রদান করবে এবং PhonePe, Groww, Cred এবং Flipkart-এর মতো বৃহৎ উদ্যোগ এবং প্রযুক্তিগত ইউনিকর্ন উভয় থেকে CISO-এর একটি নির্বাচিত গোষ্ঠীর কাছে পিচ করবে।

"ভারতে বৃহৎ SaaS এবং ভোক্তা সংস্থাগুলির তাত্পর্যপূর্ণ বৃদ্ধির সাথে, নিরাপত্তা দলগুলি ক্রমবর্ধমান হুমকির সারফেস মোকাবেলায় অত্যন্ত দক্ষ হয়ে উঠেছে৷ Accel বিশ্বব্যাপী 50টিরও বেশি সাইবারসিকিউরিটি কোম্পানিকে অর্থায়ন করেছে, যার মধ্যে অনেকেরই ভারতীয় বংশোদ্ভূত প্রতিষ্ঠাতা," বলেছেন অংশীদার প্রয়াঙ্ক স্বরূপ Accel এ

"সাইবার সিকিউরিটি, অ্যাপ্লিকেশন সিকিউরিটি, এবং সিকিউরিটি অপারেশনে AI এর মতো ক্ষেত্রগুলিতে ফোকাস করে বিশ্বব্যাপী সাইবারসিকিউরিটি কোম্পানিগুলির পরবর্তী প্রজন্ম তৈরি করার জন্য ভারতে প্রতিষ্ঠাতাদের জন্য উল্লেখযোগ্য সুযোগ রয়েছে," তিনি যোগ করেছেন।

ভারতের সাইবার সিকিউরিটি ল্যান্ডস্কেপ উল্লেখযোগ্য বৃদ্ধি পেয়েছে। ডেটা সিকিউরিটি কাউন্সিল অফ ইন্ডিয়ার একটি রিপোর্ট অনুসারে, বাজারটি 2023 সালে প্রায় $6 বিলিয়ন পৌঁছেছে, যা 2019 থেকে 2023 সাল পর্যন্ত 30 শতাংশের বেশি সিএজিআর করেছে৷

পণ্যের অংশটি একাই 3.5 গুণেরও বেশি বৃদ্ধি পেয়েছে, যা 2023 সালে $3.7 বিলিয়নের কাছাকাছি পৌঁছেছে যা 2019 সালে $1 বিলিয়ন থেকে।

সামিটে চারটি স্বতন্ত্র জ্ঞানের ট্র্যাক থাকবে, অংশগ্রহণকারীদের বিভিন্ন আগ্রহের জন্য তৈরি করা হবে, এবং একটি প্যাভিলিয়ন যেখানে স্টার্টআপ এবং ডেটা সুরক্ষা দলগুলি তাদের পণ্যগুলি প্রদর্শন করতে পারে।

অ্যাপ্লিকেশন নিরাপত্তা: এই ট্র্যাকটি একটি উচ্চ-মানের AppSec প্রোগ্রাম সেট আপ করা এবং AppSec স্ট্যাক জুড়ে স্বয়ংক্রিয় কাজগুলিকে কভার করবে৷

নিরাপত্তা ক্রিয়াকলাপ: এই ট্র্যাকটি কভার করবে যে কীভাবে সুরক্ষা ক্রিয়াকলাপগুলিকে স্বয়ংক্রিয় করার জন্য SIEM এবং SOAR কে লিভারেজ করা যায় এবং সংস্থাগুলির বৃদ্ধির সাথে সাথে সুরক্ষা ক্রিয়াকলাপগুলিকে স্কেল করার কৌশলগুলি অন্বেষণ করা যায়৷

নিরাপত্তায় এআই: অ্যাপসেক স্ট্যাক এবং লার্জ ল্যাঙ্গুয়েজ মডেল (এলএলএম) নিরাপত্তা বাড়াতে এআই-এর ভূমিকা অন্বেষণ করা।

নিরাপত্তার প্রতিষ্ঠাতা: গো-টু-মার্কেট কৌশলগুলি স্কেল করার এবং নিরাপত্তা দল এবং CISO-এর কাছে বিক্রি করার জন্য সর্বোত্তম অনুশীলনের অন্তর্দৃষ্টি।

শীর্ষ সম্মেলনের জন্য বক্তাদের লাইনআপের মধ্যে রয়েছে ক্রাউডস্ট্রাইকের লগস্কেলের জেনারেল ম্যানেজার অজিত সঞ্চেতি; PhonePe-এর প্রোডাক্ট সিকিউরিটির প্রধান অঙ্কুর ভার্গব; হিমাংশু দাস, ক্রেডে সিআইএসও; রস হালেলিউক, ভেঞ্চার ইন সিকিউরিটির প্রতিষ্ঠাতা; জোসেফ হারুশ, চেকমার্কের সাপ্লাই চেইন নিরাপত্তার প্রধান; অ্যান্থনি বেলফিওর, উইজ-এর চিফ স্ট্র্যাটেজি অফিসার; প্রজল কুলকার্নি, গ্রোতে সিআইএসও; অশ্বথ কুমার, রেজারপে প্রিন্সিপাল সিকিউরিটি ইঞ্জিনিয়ার; রুচির পাটওয়া, সিডেল্যাবসের সহ-প্রতিষ্ঠাতা; সাইকোগনিটোর চিফ প্রোডাক্ট অফিসার আনশ পাটনায়েক; পিংসেফের প্রতিষ্ঠাতা আনন্দ প্রকাশ; রঘুবীর কাঞ্চেরলা, স্প্রিন্টোর সহ-প্রতিষ্ঠাতা; এবং অবিনাশ নাগলা, স্প্রাউটের প্রতিষ্ঠাতা।

এক্সেলের দ্বারা এই শীর্ষ সম্মেলনের আয়োজন করা হচ্ছে, যার নেতৃত্বে একটি কমিটির নেতৃত্বে রয়েছে প্রয়াঙ্ক স্বরূপ, অক্ষত জৈন (সাইওয়্যারের সহ-প্রতিষ্ঠাতা এবং সিটিও), অঙ্কিতা গুপ্তা (অক্টো-তে সহ-প্রতিষ্ঠাতা এবং সিইও), বন্দনা ভার্মা (সিনিয়ার ডেভেলপার অ্যাডভোকেট), এবং সন্দেশ আনন্দ (সিজোর সহ-প্রতিষ্ঠাতা)।