ভিএমপিএল

নয়াদিল্লি [ভারত], 3 জুন: কীনোট রিলিজগুলি প্রায়ই ক্রিপ্টোস্ফিয়ারে একটি বাতিঘর হিসাবে কাজ করে, যা বিনিয়োগকারীদের এবং উত্সাহীদের একইভাবে দৃষ্টি আকর্ষণ করে৷ এই ইভেন্টগুলি উত্তেজনা জাগিয়ে তুলতে পারে, যুগান্তকারী উদ্ভাবন উন্মোচন করতে পারে এবং ভবিষ্যতের বৃদ্ধির মঞ্চ তৈরি করতে পারে। সম্প্রতি, ব্লকচেইন প্রযুক্তিতে একটি বৈপ্লবিক লিপের প্রতিশ্রুতি দিয়ে তার দ্বিতীয় মূল বক্তব্য দিয়ে স্পটলাইট ক্যাপচার করেছে।

কিন্তু কিভাবে এটি Polkadot এবং Cosmos মত অন্যান্য ক্রিপ্টো জায়ান্টের সাথে তুলনা করে? এই নিবন্ধটি প্রতিটির অনন্য শক্তিগুলি অন্বেষণ করে, কেন BlockDAG 2024 সালে কেনার জন্য শীর্ষ ক্রিপ্টো হতে পারে তার উপর আলোকপাত করে৷

Polkadot মূল্য পূর্বাভাস: প্রযুক্তিগত অগ্রগতি

Polkadot (DOT) সাম্প্রতিক 7% দৈনিক বৃদ্ধির সাথে ক্রিপ্টো বাজারে তরঙ্গ তৈরি করছে, $7.50 প্রতিরোধের চিহ্ন অতিক্রম করেছে। বিশ্লেষকরা DOT-এর সম্ভাব্যতা নিয়ে উৎসাহী, ভবিষ্যদ্বাণী করছেন যে এটি $10 বা তার বেশি হতে পারে। ক্রিপ্টো থানোস এবং ডিপির মতো উল্লেখযোগ্য ব্যক্তিত্ব। ETH একটি ব্রেকআউট হিসাবে $7.50 এর উপরে মুভমেন্ট দেখে, যখন মাইকেল ভ্যান ডি পপ $20-$25 এর দামের পরিসরের পূর্বাভাস দিয়েছেন। ব্লক ডাইভার্সিটির লক্ষ্য $9, $11, এবং $13, যা ব্লকচেইনের কার্যকারিতা, নিরাপত্তা এবং মাপযোগ্যতা বাড়ানোর লক্ষ্যে পোলকাডটের JAM শ্বেতপত্রের প্রবর্তনের দ্বারা উজ্জীবিত।

JAM শ্বেতপত্র হল একটি গুরুত্বপূর্ণ উন্নয়ন, যা ব্লকচেইনের কাঠামোর মধ্যে মূল সমস্যাগুলির সমাধান করে এবং এর সামগ্রিক কার্যকারিতা উন্নত করার প্রতিশ্রুতি দেয়। এটি বিনিয়োগকারীদের মধ্যে আস্থা তৈরি করেছে, ক্রিপ্টো বাজারে একটি শক্তিশালী প্রতিযোগী হিসাবে DOT-এর অবস্থানকে আরও দৃঢ় করেছে।

Cosmos (ATOM) হোল্ডার: XRP সহ ব্রিজ তৈরি করা

XRP লেজার ইভিএম সাইডচেইন তৈরি করতে ইভমোসের সাথে রিপলের একটি অংশীদারিত্বের ঘোষণার সাথে কসমস (এটিএম) উল্লেখযোগ্য মনোযোগ অর্জন করেছে। এই সহযোগিতা, Cosmos SDK, IBC, এবং Cosmos BFT ব্যবহার করে, ওয়েব3 ব্যবসায় ইভিএম সামঞ্জস্য আনার লক্ষ্য রাখে, যার ফলে কসমসের ব্যবহারের ক্ষেত্রে প্রসারিত হয়।

কসমসের দাম ঊর্ধ্বমুখী প্রবণতায় রয়েছে, সম্প্রতি $8.50 বাধা অতিক্রম করেছে। বিশ্লেষকরা বিশ্বাস করেন যে যদি এটি $10 ছাড়িয়ে যায় তবে এটি নতুন উচ্চতায় পৌঁছতে পারে, দামের পূর্বাভাস অনুসারে এটি 2024 $ 12.80 এ শেষ হতে পারে। এই ঊর্ধ্বমুখী গতিপথ, এর প্রযুক্তিগত অগ্রগতির সাথে মিলিত, কসমসকে বিনিয়োগকারীদের জন্য একটি আকর্ষণীয় বিকল্প করে তোলে।