প্রোগ্রেসিভ ফিল্ম মেকারস নামে, নতুন সংগঠনটির পিছনে রয়েছেন আশিক আবু, তার অভিনেত্রী স্ত্রী রিমা কালিঙ্গাল, এবং জনপ্রিয় পরিচালক অঞ্জলি মেনন, লিজো জোস পেরিলাসেরি এবং রাজীব রবি, অন্যদের মধ্যে।

হেমা কমিটির রিপোর্টের প্রকাশের পর, বেশ কয়েকজন প্রাক্তন অভিনেত্রী তাদের নীরবতা ভেঙেছেন এবং শীর্ষস্থানীয় ব্যক্তিদের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ করেছেন, যার মধ্যে AMMA এবং FEFKA, হালকা ছেলে থেকে পরিচালক পর্যন্ত 21টি বিভিন্ন সংস্থার শীর্ষ সংস্থা, তাদের পদত্যাগের জন্য বাধ্য করা হয়েছে। উভয় গ্রুপও তোলপাড়ের মুখোমুখি হয়।

সম্প্রতি নির্বাচিত রাষ্ট্রপতি সুপারস্টার মোহনলালের নেতৃত্বে সমগ্র 17 সদস্যের AMMA কার্যনির্বাহী পদত্যাগ করেছেন। আবু, পালাক্রমে, FEFKA থেকে পদত্যাগ করেন এর সাধারণ সম্পাদক বি. উন্নীকৃষ্ণানকে হেমা কমিটির রিপোর্টের প্রতি সময়মত প্রতিক্রিয়া না দেওয়ার অভিযোগে।

অভিযোগের পরে, 11টি এফআইআর নথিভুক্ত করা হয়েছিল এবং এখন যারা সঙ্গীতের মুখোমুখি হচ্ছেন তাদের মধ্যে রয়েছেন অভিনেতা-সিপিআই-এম বিধায়ক মুকেশ মাধবন, নিভিন পাওলি, সিদ্দিক, জয়সূর্য, এদাভেলা বাবু, মানিয়ানপিল্লা রাজু, পরিচালক রঞ্জিত এবং প্রকাশ এবং প্রযোজনা নির্বাহী ভিচু। এবং নোবেল যাইহোক, মুকেশ, রঞ্জিত, প্রকাশ এবং রাজু এখন পর্যন্ত আদালত থেকে মুক্তি পেয়েছেন।

মালায়ালাম ফিল্ম ইন্ডাস্ট্রিতে একটি নতুন পোশাক ভাসানোর জন্য আবু নেতৃত্ব দেওয়ার সাথে সাথে, এটি এমন লোকেদের দেখতে পাবে যারা AMMA এবং FEFKA এর সাথে যোগদানে খুশি নন।

আবু এবং তার নতুন দল এখন শিল্পের সকলের কাছে একটি চিঠি দিয়ে পৌঁছাতে শুরু করেছে যে তারা কেন একটি নতুন পোশাক শুরু করার সিদ্ধান্ত নিয়েছে তা নিশ্চিত করার জন্য একটি নতুন সংস্কৃতি তৈরি করা হয়েছে যাতে একটি সামাজিক উদ্দেশ্য ছাড়াও সমতা এবং সম্মান থাকবে। .

আসন্ন দিনগুলি প্রকাশ করবে যে আবু এবং তার দল সফল হবে কিনা কারণ কেরালা হাইকোর্ট প্রায় পাঁচ বছর ধরে হেমা কমিটির রিপোর্টে বসে থাকার জন্য পিনারাই বিজয়ন সরকারকে তিরস্কার করেছে এবং কেরালা পুলিশের বিশেষ তদন্ত দলকে তা করতে বলেছে। উদ্ঘাটনের উপর ভিত্তি করে একটি পরিষ্কার তদন্ত।