নয়াদিল্লি/চণ্ডীগড়, রবিবার কংগ্রেস হরিয়ানা বিধানসভা নির্বাচনের জন্য আরও নয়জন প্রার্থীর একটি তালিকা প্রকাশ করেছে, উচানা কালান থেকে ব্রিজেন্দ্র সিং এবং গুরুগ্রাম থেকে মোহিত গ্রোভারকে প্রার্থী করেছে৷

এর সাথে, কংগ্রেস 90 সদস্যের বিধানসভা নির্বাচনের জন্য মোট 41 জন প্রার্থী ঘোষণা করেছে।

ব্রজেন্দ্র সিং এবং গ্রোভার ছাড়াও, কংগ্রেস তোশাম থেকে অনিরুধ চৌধুরী, থানেসার থেকে অশোক অরোরা, গনৌর থেকে কুলদীপ শর্মা, তোহানা থেকে পরমবীর সিং, মেহম থেকে বলরাম ডাঙ্গি, নাঙ্গল চৌধুরী থেকে মঞ্জু চৌধুরী এবং বাদশাপুর থেকে বর্ধন যাদবকে প্রার্থী করেছে।

তোশাম বিধানসভা আসনটি হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রী প্রয়াত বংশী লালের দুই নাতির মধ্যে সংঘর্ষের সাক্ষী হতে প্রস্তুত।

ক্রিকেট প্রশাসক-রাজনীতিবিদ অনিরুধ চৌধুরী বংশী লালের নাতি এবং তার চাচাতো ভাই এবং প্রাক্তন সাংসদ শ্রুতি চৌধুরী - বিজেপি প্রার্থীর সাথে তরোয়াল ক্রস করবেন।

শ্রুতি চৌধুরী বিজেপি নেতা কিরণ চৌধুরী এবং বংশী লালের ছেলে প্রয়াত সুরেন্দর সিংয়ের মেয়ে এবং অনিরুধ চৌধুরী রণবীর সিং মহেন্দ্রের ছেলে। মহেন্দ্র ও সুরেন্দর সিং ভাই ছিলেন।

ব্রিজেন্দ্র সিং প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বীরেন্দ্র সিং-এর ছেলে এবং জিন্দ জেলার উচানা কালান থেকে প্রাক্তন উপ-মুখ্যমন্ত্রী এবং বর্তমান জেজেপি বিধায়ক দুষ্যন্ত চৌতালার সঙ্গে লড়াই করতে চলেছেন৷

ব্রিজেন্দ্র সিং প্রাক্তন সাংসদ।

দলের দ্বিতীয় তালিকার অন্যান্য বিশিষ্ট মুখের মধ্যে, পরমবীর সিং একজন প্রাক্তন মন্ত্রী, ডাঙ্গি দলের সিনিয়র নেতা আনন্দ সিং ডাঙ্গির ছেলে এবং শর্মা প্রাক্তন বিধানসভা স্পিকার।

কংগ্রেস শুক্রবার নির্বাচনের জন্য 32 জন প্রার্থী ঘোষণা করেছে, গাড়ী সাম্পলা-কিলোই থেকে প্রাক্তন মুখ্যমন্ত্রী ভূপিন্দর সিং হুডা, হোদাল থেকে রাজ্য ইউনিটের প্রধান উদয় ভান এবং জুলানা থেকে কুস্তিগীর ভিনেশ ফোগাটকে প্রার্থী করেছে।

দলটি প্রথমে 31 জন প্রার্থীর একটি তালিকা প্রকাশ করেছিল এবং একটু পরে, একটি বিবৃতিতে বলেছিল যে সিইসি ইসরানা (তফসিলি জাতিগুলির জন্য সংরক্ষিত) আসন থেকে বলবীর সিংয়ের প্রার্থীতা অনুমোদন করেছেন।

সিং ইসরানার বর্তমান বিধায়ক।

গ্র্যান্ড ওল্ড পার্টি তার 28 জন বিধায়ককে নতুন করে মনোনয়ন দিয়েছে। হুডা, ভান এবং ফোগাট ছাড়াও মুখ্যমন্ত্রী নয়াব সিং সাইনির বিরুদ্ধে লড়োয়া থেকে মেওয়া সিংকে প্রার্থী করেছে কংগ্রেস।

কংগ্রেসও হরিয়ানা নির্বাচনের জন্য আম আদমি পার্টির (এএপি) সাথে আসন ভাগাভাগির আলোচনায় নিযুক্ত রয়েছে, উভয় পক্ষের থেকে কঠিন দর কষাকষি চলছে।

কিছু কংগ্রেস নেতা অরবিন্দ কেজরিওয়ালের নেতৃত্বাধীন দলের সাথে জোট বেঁধে প্রতিক্রিয়া প্রকাশ করেছেন।

হরিয়ানায় বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হবে ৫ অক্টোবর এবং ভোট গণনা হবে ৮ অক্টোবর।