চেন্নাই, স্বতন্ত্র স্বাস্থ্য বীমা কোম্পানি স্টার হেলথ অ্যান্ড অ্যালাইড ইন্স্যুরেন্স কোম্পানি দোরগোড়ায় স্বাস্থ্যসেবা প্রদানের লক্ষ্যে 50টি শহরে হোম হেলথ কেয়ার পরিষেবা চালু করেছে, একজন শীর্ষ কর্মকর্তা জানিয়েছেন।

শহরের সদর দফতর সংস্থাটি অন্যান্য শহরে পরিষেবাটি আরও প্রসারিত করবে, ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও আনন্দ রায় বলেছেন।

"আমরা আজ 50টি শহর ও শহরে হোম হেলথ কেয়ার সার্ভিস চালু করার ঘোষণা দিতে পেরে আনন্দিত। গ্রাহকদের সর্বদা কেন্দ্রে রাখা হয় এবং এই অফারটির লক্ষ্য গ্রাহকের দোরগোড়ায় কার্যকর স্বাস্থ্যসেবা প্রদান করা," তিনি সাংবাদিকদের বলেন।

পরিষেবাটি চালু করার জন্য, তিনি বলেছিলেন যে স্টার হেলথ ভারত জুড়ে অভ্যন্তরীণ চিকিৎসা পরিষেবা দেওয়ার জন্য কেয়ার 24, পোর্টিয়া, কলহেলথ, অথুল্যা হোমকেয়ার এবং আরগালার সাথে সহযোগিতা করেছে।

একটি প্রশ্নের উত্তরে, তিনি বলেছিলেন যে সংস্থাটি প্রাথমিকভাবে কোয়েম্বাটোর, পুনে, দিল্লি এবং কলকাতায় পরিষেবাটির একটি পাইলট অধ্যয়ন করেছিল এবং পরে এটি অন্যান্য শহরে প্রসারিত করার সিদ্ধান্ত নিয়েছে।

গ্রাহকরা টোল-ফ্রি নম্বর 044-69006900 এ কল করে বা স্টার হেলথ মোবাইল অ্যাপ্লিকেশনের মাধ্যমে জ্বর, তীব্র গ্যাস্ট্রোএন্টেরাইটিস, মূত্রনালীর সংক্রমণ, তীব্র গ্যাস্ট্রাইটিসের মতো বিভিন্ন রোগের চিকিৎসা নিতে পারবেন।

এই উদ্যোগের মাধ্যমে, অল্প সময়ের মধ্যে একজন গ্রাহকের দোরগোড়ায় ডাক্তার পাওয়া যাবে এবং ভোক্তারা ওষুধ, ডায়াগনস্টিক পরীক্ষা এবং বিশেষায়িত যত্নের সহজ অ্যাক্সেস পেতে সক্ষম হবেন।

এক প্রশ্নের জবাবে, স্টার হেলথ অ্যান্ড অ্যালাইড ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েট ভাইস প্রেসিডেন্ট, ক্লেম হেড - ডিজিটাল, বিকল্প চ্যানেল, ডাঃ উ হরি হারা সুদান বলেন, ডাক্তার এবং নার্সের ফি সহ একজন রোগীর 5 দিনের জন্য চিকিত্সার খরচ হবে। প্রায় 7,000 - 7,500 টাকা এবং এটি বিমাকৃত অর্থ থেকে কেটে নেওয়া হবে৷

যদি একজন রোগীর আরও চিকিত্সা এবং হাসপাতালে ভর্তির প্রয়োজন হয় তবে তাদের একজন স্বাস্থ্যসেবা প্রদানকারীর কাছে রেফার করা হবে, তিনি বলেছিলেন।

স্টার হেলথ অ্যান্ড অ্যালাইড ইন্স্যুরেন্সের 881টি অফিস, 30,000 স্বাস্থ্যসেবা প্রদানকারীর পদচিহ্ন, 7 লাখের বেশি এজেন্ট এবং 15,000 কর্মচারী রয়েছে। কোম্পানিটি 15,254 কোটি টাকার গ্রস লিখিত প্রিমিয়াম এবং FY2024-এ 845 কোটি টাকার নেট লাভ রিপোর্ট করেছে।