নয়াদিল্লি, সংসদ NEET পেপার ফাঁস সারি, অগ্নিপথ উদ্যোগ এবং মুদ্রাস্ফীতির মতো বিভিন্ন বিষয়ে উত্তপ্ত বিতর্কের সাক্ষী হতে চলেছে যখন উভয় কক্ষ সোমবার পুনরায় মিলিত হবে।

পেপার ফাঁসের বিষয়টি ছাড়াও বিরোধীরা বেকারত্বের বিষয়টিও উত্থাপন করতে পারে।

লোকসভায়, বিজেপি সদস্য এবং প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর রাষ্ট্রপতির ভাষণে ধন্যবাদ প্রস্তাবের উপর বিতর্ক শুরু করতে প্রস্তুত।

প্রস্তাবটিকে সমর্থন করবেন প্রথম মেয়াদের লোকসভার সদস্য বাঁসুরি স্বরাজ, বিজেপির প্রয়াত সুষমা স্বরাজের কন্যা।

লোকসভা ধন্যবাদ প্রস্তাবের উপর বিতর্কের জন্য 16 ঘন্টা বরাদ্দ করেছে, যা মঙ্গলবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উত্তর দিয়ে শেষ হবে।

রাজ্যসভায়, বিতর্কের জন্য 21 ঘন্টা আলাদা করা হয়েছে এবং প্রধানমন্ত্রী বুধবার উত্তর দিতে পারেন।

NEET ইস্যুতে বিক্ষোভে কেঁপে উঠেছে সংসদ।

NEET-UG 5 মে NTA দ্বারা পরিচালিত হয়েছিল যেখানে প্রায় 24 লক্ষ প্রার্থী উপস্থিত ছিলেন। 4 জুন ফলাফল ঘোষণা করা হয়েছিল, তবে অন্যান্য অনিয়মের পাশাপাশি বিহারের মতো রাজ্যে প্রশ্নপত্র ফাঁসের অভিযোগের পরে তাদের অনুসরণ করা হয়েছিল।

রাজ্যসভায় বিতর্কের সূচনা করে, বিজেপি সদস্য সুধাংশু ত্রিবেদী মোদীকে "অতুলনিয়া" (অতুলনীয়) হিসাবে বর্ণনা করেছিলেন এবং জোর দিয়েছিলেন যে জাতির মুখোমুখি সমস্যাগুলি মোকাবেলা করার ক্ষেত্রে তার দৃষ্টিভঙ্গির মধ্যে একটি বিশাল পার্থক্য রয়েছে এবং প্রথম প্রধানমন্ত্রী জওহরলাল গৃহীত। নেহেরু।

বিজেপি সদস্য কবিতা পতিদার এই প্রস্তাবকে সমর্থন করেছেন এবং অন্য নয়জন এখনও পর্যন্ত আলোচনায় অংশ নিয়েছেন।

বিরোধী ভারত ব্লকের সদস্যরা শুক্রবার লোকসভায় মুলতবি করতে বাধ্য করেছিল, যখন হাউস রাষ্ট্রপতির ভাষণে ধন্যবাদ প্রস্তাবের উপর বিতর্ক করতে যাচ্ছিল, NEET ইস্যুতে একটি উত্সর্গীকৃত আলোচনার দাবিতে।

এনইইটি সারি নিয়ে আলোচনার দাবিতে বিরোধীদের সাথে বিতর্কের সময় রাজ্যসভায় তীব্র প্রতিবাদের সাক্ষী ছিল এবং বিরোধী দলের নেতা মল্লিকার্জুন খারগে সহকর্মী সদস্যদের সাথে যোগ দেওয়ার জন্য হাউসের ওয়েলে ঢুকেছিলেন।

ছত্তিশগড় থেকে কংগ্রেস সদস্য ফুলো দেবী নেতাম রাজ্যসভায় স্লোগান দেওয়ার সময় অজ্ঞান হয়ে পড়েন, স্পষ্টতই উচ্চ রক্তচাপের কারণে, এবং তাকে রাম মনোহর লোহিয়া হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

বিরোধী সদস্যরা হাউসের কার্যক্রম মুলতবি না করার জন্য এবং রাজ্যসভার একজন সদস্যের স্বাস্থ্যের জন্য উদ্বেগের অভাব দেখানোর জন্য সরকারকে নিন্দা করেছিলেন।