নয়াদিল্লি, সেবিকে ভারতের সিকিউরিটিজ বাজারের নিয়ন্ত্রক কাঠামো বাড়ানোর ক্ষেত্রে ভূমিকার জন্য এশিয়া প্যাসিফিকের এশিয়ান ব্যাঙ্কার দ্বারা 'বেস্ট কন্ডাক্ট অফ বিজনেস রেগুলেটর' পুরস্কার দেওয়া হয়েছে।

হংকংয়ে অনুষ্ঠিত একটি অনুষ্ঠানে সেবির সার্বক্ষণিক সদস্য কমলেশ চন্দ্র ভার্শনি এই পুরস্কার গ্রহণ করেন।

"এই কর্তৃপক্ষ (সেবি) তাৎক্ষণিক নিষ্পত্তির দিকে সক্রিয়ভাবে কাজ করছে। 2021 সালে, T+1 নিষ্পত্তি পর্যায়ক্রমে চালু করা হয়েছিল, যা 2023 সালের জানুয়ারী থেকে সম্পূর্ণরূপে বাস্তবায়িত হয়েছিল। এই পদক্ষেপটি বাণিজ্য সম্পাদনের পরে বিনিয়োগকারীদের তাদের তহবিলে দ্রুত অ্যাক্সেস প্রদান করেছে। এবং নিষ্পত্তি, বাজারের দক্ষতা এবং তারল্য বৃদ্ধি," এশিয়ান ব্যাংকার একটি বিবৃতিতে বলেছে৷

কঠোর প্রয়োগ এবং উদ্ভাবনী নিয়ন্ত্রক অনুশীলনের মাধ্যমে, সেবি দেশের আর্থিক বাজারে ব্যবসা পরিচালনায় উল্লেখযোগ্যভাবে উন্নতি করেছে, ভোক্তাদের সাথে ন্যায্য আচরণ এবং শক্তিশালী বাজারের অখণ্ডতা নিশ্চিত করেছে।

এশিয়ান ব্যাংকার ঐতিহ্যবাহী ব্যাঙ্ক এবং ডিজিটাল ব্যাঘাতকারী থেকে ফিনটেক এবং প্ল্যাটফর্ম প্লেয়ারদের মধ্যে আর্থিক পরিষেবা শিল্পের খেলোয়াড়দের মধ্যে একটি বৃহত্তর সম্প্রদায়ের অনুভূতি তৈরি করার জন্য প্ল্যাটফর্ম তৈরি করে।

এটি আর্থিক পণ্য এবং সমাধান সরবরাহে উচ্চ মান স্থাপনের জন্য প্রতিষ্ঠান, ব্যক্তি এবং প্রক্রিয়াগুলির র‌্যাঙ্কিং এবং রেটিং প্রকাশ করে।