নয়াদিল্লি, সিঙ্গাপুরের কম খরচের ক্যারিয়ার স্কুট নতুন সুযোগ পর্যালোচনা করছে এবং ভারতে নেটওয়ার্ক সম্প্রসারণ করতে আগ্রহী, যা তার শীর্ষ বাজারগুলির মধ্যে একটি, একজন সিনিয়র এক্সিকিউটিভের মতে।

Scoot, সিঙ্গাপুর এয়ারলাইন্সের কম খরচের হাত, বর্তমানে অমৃতসর, চেন্নাই, কোয়েম্বাটোর, ত্রিচি, বিশাখাপত্তনম এবং তিরুবনন্তপুরম নামক ছয়টি ভারতীয় শহরের সাথে সিঙ্গাপুরের সাথে সরাসরি ফ্লাইট সংযোগ করে।

ব্রায়ান টরি, স্কুটের জেনারেল ম্যানেজার (ভারত ও পশ্চিম এশিয়া) বৃহস্পতিবার বলেছেন যে এয়ারলাইনটি সিঙ্গাপুরের বাইরে ভ্রমণকারীদের সহ ভারতীয় ভ্রমণকারীদের জন্য টিকিটের অনন্য মূল্য প্রদান করে।

এয়ারলাইনটি সর্বদা ভারতে নতুন সুযোগ পর্যালোচনা করে এবং সম্প্রসারণের সন্ধান করে, তিনি জাতীয় রাজধানীতে একটি ব্রিফিংয়ে বলেছিলেন। ঋতুর উপর নির্ভর করে স্কুটের শীর্ষ চারটি বাজারের মধ্যে ভারত রয়েছে।

এয়ারলাইনটির শীর্ষ দুটি বাজার হল সিঙ্গাপুর এবং চীন, টরি বলেন।

এয়ারলাইন অনুসারে, ভারতে ক্রমবর্ধমান মধ্যবিত্ত শ্রেণি একটি উল্লেখযোগ্য সুযোগ উপস্থাপন করে কারণ এই বিভাগটি বিমান ভ্রমণের সামর্থ্য রাখে এবং নতুন গন্তব্যে ভ্রমণ করতে চায়।

সব বয়সের শ্রেণীতে অবসর ভ্রমণের বৃদ্ধিও রয়েছে। সম্ভাব্য ক্রমবর্ধমান বাজার রয়েছে তবে সিঙ্গাপুর এবং ভারতের মধ্যে দ্বিপাক্ষিক বিমান পরিষেবা চুক্তির অধীনে সীমাবদ্ধতা রয়েছে, তিনি উল্লেখ করেছেন।

সিঙ্গাপুর এয়ারলাইন্স এবং স্কুট দ্বারা বিদ্যমান ফ্লাইং স্বত্ব সম্পূর্ণরূপে ব্যবহার করা হয়।

সিঙ্গাপুরের বাইরেও এটি বিক্রির উন্নতি করেছে উল্লেখ করে, তিনি বলেছিলেন যে ভারতীয় বাজারের সাথে তাল মিলিয়ে চলতে এয়ারলাইনটিকে আরও কঠোর পরিশ্রম করতে হবে।

স্কুটের মার্কেটিং ডিরেক্টর আগাথা ইয়াপ বলেন, এয়ারলাইন্সের সাথে যুক্ত হওয়ার জন্য ভারত একটি গুরুত্বপূর্ণ বাজার। স্কুট ভারতে বোয়িং 787 এবং A320 ফ্যামিলি প্লেন পরিচালনা করে।

সিঙ্গাপুর এয়ারলাইন্স গ্রুপ, স্কুট সহ, 13 টি ভারতীয় গন্তব্যে উড়ে যায়। ইতিমধ্যে, টাটা গ্রুপের মালিকানাধীন এয়ার ইন্ডিয়া নিজের সাথে টাটাস এবং সিঙ্গাপুর এয়ারলাইন্সের যৌথ উদ্যোগ, ভিস্তারাকে একীভূত করার প্রক্রিয়ায় রয়েছে। চুক্তিটি সম্পন্ন হলে, সিঙ্গাপুর এয়ারলাইন্সের এয়ার ইন্ডিয়াতে 25.1 শতাংশ শেয়ার থাকবে।