চেন্নাই, সিঙ্গাপুরে নতুন কোভিড তরঙ্গ একটি "হালকা সংক্রমণ" এবং আতঙ্কের দরকার নেই এবং তামিলনাড়ুতে পরিস্থিতির মুখোমুখি হওয়ার জন্য প্রয়োজনীয় পরিকাঠামো রয়েছে, বুধবার একজন শীর্ষ কর্মকর্তা বলেছেন।

ডাঃ টি এস সেলভাভিনায়াগাম, ডিরেক্টরেট অফ পাবলিক হেলথ অ্যান্ড প্রিভেনটিভ মেডিসিন (ডিপিএইচপিএম), বলেছেন সিঙ্গাপুরে প্রাদুর্ভাবের পরে "কোন উল্লেখযোগ্য (হাসপাতাল) ভর্তি হয়নি"।

"গত কয়েক সপ্তাহে, রিপোর্ট করা হচ্ছে যে সিঙ্গাপুরের মতো দক্ষিণ এশিয়ার দেশগুলিতে কোভিডের ঘটনা রয়েছে। আমরা (টিএন) যতদূর উদ্বিগ্ন, সেখানে কোনও আশঙ্কার প্রয়োজন নেই...সিঙ্গাপুর ভেরিয়েন্ট, KP.2 এটি ওমিক্রনের একটি উপ-ভেরিয়েন্ট এবং ভারতের কিছু অংশে রিপোর্ট করা হয়েছে," তিনি বলেছিলেন।

KP.2-এর 290 টি কেস এবং KP.1 এর 34 টি কেস, কোভিড-1 এর উভয় উপ-বংশ যা সিঙ্গাপুরে কেস বৃদ্ধির জন্য দায়ী, সরকারী তথ্য অনুসারে ভারতে পাওয়া গেছে।

ডিপিএইচপিএম দ্বারা প্রকাশিত একটি ভিডিওতে, সেলভাভিনায়াগাম বলেছেন যে বৈকল্পিকটি "শুধুমাত্র হালকা সংক্রমণ দিয়েছে, এখনও পর্যন্ত কোনও গুরুতর সংক্রমণের খবর পাওয়া যায়নি।"

"শুধু তাই নয়, আমরা তামিলনাড়ুতে 18-এর বেশি জনসংখ্যাকে প্রায় সম্পূর্ণভাবে টিকা দিয়েছি। তাই সংক্রমণ হলেও, এটি একটি হালকা আকারের হবে এবং ভর্তির প্রয়োজন হবে না।"

যেকোনো প্রয়োজনীয় সতর্কতার মধ্যে রয়েছে পাবলিক প্লেসে মুখোশ পরা এবং বয়স্কদের জন্য প্রয়োজন, সহ-অসুস্থতা এবং গর্ভবতী মহিলাদের "অতিরিক্ত সতর্কতা অবলম্বন করা"।

অন্যথায় কোনো আতঙ্কের প্রয়োজন নেই বলেও জানান তিনি।

"অন্যান্য ফ্লুর মতো কোভিড এখন একটি সাধারণ শ্বাসযন্ত্রের সংক্রমণে পরিণত হয়েছে। প্রতি বছর এক বা দুটি তরঙ্গের সম্ভাবনাও আছে তবে আতঙ্কিত হওয়ার দরকার নেই আমাদের যথেষ্ট প্রতিরোধ ক্ষমতা রয়েছে। এছাড়াও, তামিলনাড়ুতে যেকোনো পরিস্থিতি মোকাবেলার জন্য প্রয়োজনীয় পরিকাঠামো রয়েছে। ," সে যুক্ত করেছিল.