মার্টিন "দীর্ঘ অসুস্থতার বিরুদ্ধে সাহসী লড়াই" করার পরে তার বাড়িতে মারা যান, তার মেয়ে ম্যাগি মুল, সোশ্যাল মিডিয়ায় ঘোষণা করেছিলেন।

ইনস্টাগ্রামে একটি শ্রদ্ধাঞ্জলিতে, ম্যাগি লিখেছেন যে তার বাবা "কল্পনাযোগ্য প্রতিটি সৃজনশীল শৃঙ্খলায় শ্রেষ্ঠত্বের জন্য এবং রেড রুফ ইন বিজ্ঞাপনগুলি করার জন্য পরিচিত ছিলেন।"

"তিনি সেই কৌতুকটিকে মজার মনে করবেন," তিনি যোগ করেছেন। "তিনি কখনই মজার ছিলেন না।"

মার্টিনের প্রথম উল্লেখযোগ্য ভূমিকা ছিল 1976 সালে, সোপ অপেরা স্পুফ 'মেরি হার্টম্যান, মেরি হার্টম্যান'-এ গার্থ গিম্বল চরিত্রে অভিনয় করা, যার ফলে 'ফার্নউড 2 নাইট' সিরিজ সহ দুটি অতিরিক্ত স্পিন-অফ ভূমিকা ছিল।

এরপর তিনি একই নামের বোর্ড গেম থেকে অনুপ্রাণিত ব্ল্যাক-কমেডি ফিল্ম 'ক্লু'-এ সেনা অফিসার কর্নেল মাস্টার্ডের ভূমিকায় অবতীর্ণ হন, বিবিসি ডটকম জানায়।

তিনি বিজ্ঞাপনে কণ্ঠ দিয়েছেন যা তার মেয়ে তার শ্রদ্ধাঞ্জলিতে উল্লেখ করেছে।

ছোট পর্দায়, অভিনেতা 'রোজান'-এ কাজ করেছিলেন, যেখানে তিনি শিরোনাম চরিত্রের বস, লিওন কার্প এবং 'সাব্রিনা দ্য টিনেজ উইচ'-এ অভিনয় করেছিলেন, যেখানে তিনি প্রিন্সিপাল উইলার্ড ক্রাফটের ভূমিকায় অভিনয় করেছিলেন।

তিনি সমালোচকদের প্রশংসিত ব্যঙ্গাত্মক সিটকম 'অ্যারেস্টেড ডেভেলপমেন্ট'-এও হাজির হন, অসহায় ব্যক্তিগত গোয়েন্দা জিন পারমেসান চরিত্রে অভিনয় করেন।

মার্টিন 'দ্য সিম্পসনস', 'ফ্যামিলি গাই', 'ল অ্যান্ড অর্ডার: স্পেশাল ভিকটিমস ইউনিট', 'দ্য গোল্ডেন গার্লস' এবং 'টু অ্যান্ড আ হাফ মেন'-এর মতো অসংখ্য টেলিভিশন শোতে উপস্থিত হয়েছেন।

তিনি 2016 সালে 'ভিপ'-এর জন্য একটি কমেডি সিরিজে অসামান্য অতিথি অভিনেতার জন্য প্রাইমটাইম এমি পুরস্কারের জন্য মনোনীত হন।

শিকাগোতে জন্মগ্রহণকারী এই অভিনেতা একজন গীতিকার হিসাবে শোবিজে তার ক্যারিয়ার শুরু করেন এবং একজন সংগীত কৌতুক অভিনেতা হিসাবে পরিচিত হন। তিনি 1970 এর দশকের শুরুতে ফ্রাঙ্ক জাপ্পা এবং ব্রুস স্প্রিংস্টিনের জন্য খোলেন।

তিনি তার মেয়ে ম্যাগি, একজন টিভি লেখক এবং তার অভিনেতা-সুরকার স্ত্রী, ওয়েন্ডি হাসকে রেখে গেছেন।