এটি সরকারের ব্যাপক পরিকল্পনার অংশ যা প্রধান উপকরণের সরবরাহ শৃঙ্খলকে স্থিতিশীল করা এবং বৈশ্বিক সরবরাহ শৃঙ্খল চ্যালেঞ্জের তীব্রতার মধ্যে অর্থনৈতিক নিরাপত্তা বাড়ানোর জন্য, বিশেষ করে যেহেতু দক্ষিণ কোরিয়া প্রাকৃতিক সম্পদ এবং কিছু প্রধান উপকরণ সরবরাহের জন্য বিদেশী দেশগুলির উপর ব্যাপকভাবে নির্ভরশীল।

বৃহস্পতিবার, সাপ্লাই চেইন স্থিতিশীলতার মৌলিক আইন কার্যকর হয়েছে, ইয়োনহাপ নিউজ এজেন্সি জানিয়েছে।

পরিকল্পনার অধীনে, সরকার নেতৃস্থানীয় ব্যবসায়গুলিকে মনোনীত করবে যারা তাদের প্রধান শিল্প আইটেমগুলির আমদানি চ্যানেলগুলিকে বৈচিত্র্যময় করার জন্য কাজ করে বা বৈদেশিক নির্ভরতা কমাতে বিকল্প প্রযুক্তি বিকাশ করে এবং তাদের তিন থেকে পাঁচ বছরের জন্য সস্তা ঋণ প্রদান করে।

এটি এই বছরের দ্বিতীয়ার্ধে শুরু হওয়া সাপ্লাই চেইন স্ট্যাবিলাইজেশন ফান্ডের 5 ট্রিলিয়ন ওয়ান পর্যন্ত সক্রিয় করবে।

সরকার তার "অর্থনৈতিক নিরাপত্তা আইটেম তালিকা" এ আরও 100 টি আইটেম যুক্ত করার সিদ্ধান্ত নিয়েছে যাতে এটি উত্পাদন, প্রতিরক্ষা, সরবরাহ, সাইবার নিরাপত্তা এবং জনগণের দৈনন্দিন জীবনের সাথে ঘনিষ্ঠভাবে জড়িত অন্যান্য খাত সম্পর্কিত মোট 300 টি আইটেম অন্তর্ভুক্ত করে।

মন্ত্রক নিরাপত্তার বিষয় উল্লেখ করে আইটেমগুলির বিশদ প্রকাশ করতে অস্বীকার করেছে, যদিও বিশেষজ্ঞরা বলেছেন যে ইউরিয়া, লিথিয়াম, গ্রাফাইট এবং অন্যান্য উপকরণ তালিকায় রয়েছে বলে ধারণা করা হচ্ছে।

আইটেমগুলিকে তাদের গুরুত্ব অনুসারে তিনটি বিভাগে বিভক্ত করা হবে এবং সরকার তাদের স্থিতিশীল সরবরাহ নিশ্চিত করার জন্য বিশদ পরিকল্পনা তৈরি করবে।

সরকার বছরে একবার তালিকাটি পর্যালোচনা করবে বলে মন্ত্রণালয় জানিয়েছে।